Fake News: রাষ্ট্রপতি ভবন থেকে সরিয়ে দেওয়া হচ্ছে শিখ সেনাদের? গুজবের কড়া প্রতিক্রায় সেনা বাহিনীর

ভারতীয় সেনা বাহিনীর বিরুদ্ধে ভুয়ো খবর ছড়ানোর তীব্র প্রতিবাদ জানিয়েছে। সেনা বাহিনীর পক্ষ থেকে স্পষ্ট করে বলা হয়েছে সেনা বাহিনীকে বদনাম করতে শত্রুরা নানা ধরনের ভুয়ো খবর ছড়াচ্ছে।

 

Saborni Mitra | Published : Sep 19, 2023 6:18 PM IST

ভারতীয় সেনাবাহিনী এবং সৈন্যদের প্রতিরক্ষা কমান্ড সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের গুজব ছড়ানো হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় এ ধরনের গুজব ও মিথ্যা খবর ছড়ানো থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে সেনাবাহিনী। একই সঙ্গে ভারতীয় সেনাবাহিনী, তার অফিসিয়াল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে, কিছু জাল খবরের বিরুদ্ধে মানুষকে সতর্ক করেছে।

খালিস্তান নিয়ে ভারত ও কানাডার সম্পর্ক নিয়ে সব ধরনের ভুয়া পোস্ট এবং খবর ভাইরাল হচ্ছে। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো শিখ নেতা হরদীপ সিং হত্যায় জড়িত থাকার জন্য ভারত সরকারের বিরুদ্ধে অভিযোগ করেছে। তারপরই প্রকাশ কুমার ভেল নামে একজন টুইটার ব্যবহারকারী সোশ্যাল মিডিয়ায় কিছু তথ্য শেয়ার করেছেন। তাঁর তথ্যগুলি জাল বলে দাবি করেছে ভারতীয় সেনা বাহিনী।

তিনি সোশ্যাল মিডিয়া বলেছেন, শিখ সম্প্রদায়ের সদস্যরা ক্ষুব্ধ। এই ক্ষেত্রে, শিখ নিরাপত্তারক্ষীদের রাষ্ট্রপতি ভবন থেকে সরিয়ে দেওয়া হয়েছে। শিখ সেনাদের আবেদন করার পরও ছুটি দেওয়া হয় না বলে জানা গেছে।

 

 

ভারতীয় সেনা বাহিনীর বিরুদ্ধে ভুয়ো খবর ছড়ানোর তীব্র প্রতিবাদ জানিয়েছে। সেনা বাহিনীর পক্ষ থেকে স্পষ্ট করে বলা হয়েছে সেনা বাহিনীকে বদনাম করতে শত্রুরা নানা ধরনের ভুয়ো খবর ছড়াচ্ছে। ভারতীয় সেনাবাহিনী বলেছে যে এই ধরনের খবর সম্পর্কে সতর্ক হওয়া প্রয়োজন এবং ভারতীয় সেনারা এই ধরনের গুজব যেন কান না দেয়। সেনাবাহিনী তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একটি বার্তা শেয়ার করেছে।

ভুয়া খবরের একটি স্ক্রিনশট শেয়ার করে সেনাবাহিনী বলেছে যে ভারতীয় সেনাদের সম্পর্কে আমাদের শত্রুরা সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর, গুজব এবং ঘৃণা ছড়াচ্ছে। এ ধরনের ভুয়া খবর থেকে নিজেকে রক্ষা করার কথাও বলা হয়েছে।

Share this article
click me!