Viral Audio Clip: কৃষক আন্দোলনের মধ্যে দিয়ে ভারতে অশান্তি তৈরির ষড়যন্ত্র পাকিস্তানের, ফাঁস হল অডিও ক্লিপ

যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেটি একটি অডিও ক্লিপ। সেখানে দুই ব্যক্তির কথোপকথন ভাইরাল হয়েছে। বলা হয়েছে, ভারতের মধ্যে বিশৃঙ্খলা ও বিভেদ তৈরি করার জন্য কৃষকদের হাতিয়ার করা যেতে পারে।

 

Saborni Mitra | Published : Feb 18, 2024 10:15 AM IST / Updated: Feb 18 2024, 04:05 PM IST

দিল্লি সীমানা এলাকায় তিনটি দাবিতে এখনও চলছে কৃষক আন্দোলন। নিজেদের দাবিদাওয়া নিয়ে সরব মূলত পঞ্জাব ও হরিয়ানার কৃষকরা। কিন্তু ভারতের এই কৃষক আন্দোলনকে কেন্দ্র করে দেশে অশান্তির বাতাবরণ তৈরি করতে বেশ কিছু ষড়যন্ত্র করছে পাকিস্তান। যার কিছু অডিও ক্লিপ ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে স্পষ্ট ভারতের আন্দোলনকারী কৃষকদের উস্কে দিচ্ছে পাকিস্তানের এজেন্টরা।

যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেটি একটি অডিও ক্লিপ। সেখানে দুই ব্যক্তির কথোপকথন ভাইরাল হয়েছে। বলা হয়েছে, ভারতের মধ্যে বিশৃঙ্খলা ও বিভেদ তৈরি করার জন্য কৃষকদের হাতিয়ার করা যেতে পারে। ম্যানিপুলেশনের জন্য সোশ্যাল মিডিয়া একটি শক্তিশালী হাতিয়ার। কথাবার্তা থেকে স্পষ্ট পাকিস্তান অবস্থানতর কৃষকদের দিয়েই ভারতে অশান্তি তৈরি করতে চাইছে। অডিও ক্লিপটিতে অজ্ঞাত ব্যক্তিটি চলমান বিক্ষোভের প্রেক্ষাপটে পাঞ্জাব এবং খালিস্তানের সমর্থনের উপর জোর দিয়েছেন, এটিকে বিশৃঙ্খলা সৃষ্টি এবং দেশের অভ্যন্তরীণ বিষয়গুলিকে ব্যাহত করার একটি উপযুক্ত মুহূর্ত হিসাবে দেখছেন। যদিও এই অডিও ক্লিপের সত্যতা যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা। শুনে নিন অডিও ক্লিপটিঃ

Latest Videos

 

 

কৃষক নেতা সারওয়ান সিং পান্ধে বিক্ষোভকারীদের হয়ে কথা বলতে গিয়ে জানিয়েছেন, নূন্যতম সহায়ক মূল্যের আইনি গ্যারান্টি নিশ্চিত করার জন্য একটি অধ্যাদেশ জারি করতে সরকারের ওপর চাপ তৈরি করাই আন্গোলনের লক্ষ্য। তিনি আরও বলেছেন, বর্তমানে বল রয়েছে সরকারের কোর্ট। সরকার যদি দ্রুত কৃষকদের দাবি মেনে নেয় তাহলেই আন্দোলন প্রত্যাহার করা হবে।

আরও পড়ুনঃ

কমল নাথের দল বদলের জল্পনার মধ্যেই মণীশ তিওয়ারিরকে নিয়ে বড় রটনা, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাচ্ছেন তিনি

শিবু হাজরা ন্যাজাট থেকে গ্রেফতার, সন্দেশখালির ত্রাস শাহজাহান এখনও বেপাত্তা

Watch Video: '২-৩ বছরের মধ্যেই মোদীর মৃত্যুসংবাদ...' পঞ্জাব তরুণের হুঁশিয়ারির ভিডিও ভাইরাল

 

কৃষকদের উদ্দেশ্য ভারতীয় কিষান ইউনিয়ন (চারুনি) এবং নেতা রাকেশ টিকাইত সহ বিভিন্ন ইউনিয়ন থেকে ব্যাপক সমর্থন অর্জন করে চলেছে৷ পূর্ববর্তী আলোচনায় অগ্রগতির অভাবের কারণে হতাশ হয়ে, তারা আরও বিক্ষোভের পরিকল্পনা ঘোষণা করে এবং এমনকি একটি সম্ভাব্য ট্র্যাক্টর মার্চ দিল্লিতে। আন্দোলনকারী কৃষকরা সরকারের ওপর চাপ তৈরি করতে আগামী ২১ ফেব্রিয়ারি উত্তর প্রদেশ, হরিয়ানা, পঞ্জাব, উত্তরাখণ্ড-সহ একাধিক রাজ্যে ধর্নার প্রস্তুতি নিচ্ছে। দেশব্যাপী প্রতিবাদ আরও জোরালো করতে চাইছে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

তীব্র বচসা! 'অভয়া পরিক্রমা' আটকে দিল পুলিশ! কি অবস্থা দেখুন | Kolkata Doctors Protest | Bangla News
PM Modi : হরিয়ানায় গেরুরা ঝড়ে উড়ে গেল কংগ্রেস! বড় বার্তা প্রধানমন্ত্রীর | Bangla News | BJP |
অভিনব প্রতিবাদ! 'উৎসবে' নেই নেতাজি নগর, তবে চলছে পুজো | Durga Puja 2024 | Bangla News | Protest |
Durga Puja 2024: সাবেকি কায়দায় Haridevpur 41 Pally-র দুর্গাপুজো! নজর কাড়লো সবার! | Haridevpur
হেঁশেল সামলে প্রতিমা নির্মাণের কাজ! Arambagh-এর Balarampur-এর মহিলাদের হাতে গড়ে উঠছে দুর্গা প্রতিমা!