ইসলামের পবিত্র নীতি লঙ্ঘন করেছে, পাক পুলিশের বিরুদ্ধে পাল্টা হুঁশিয়ারি ইমরান খানের

বাসভবনে হামলার প্রতিবাদ। পুলিশের বিরুদ্ধে হুঁশিয়ারি ইমরান খানের। ওয়ারেন্ট ছাড়াই তল্লাশির অভিযোগ প্রাক্তন প্রধানমন্ত্রীর।

 

Web Desk - ANB | Published : Mar 19, 2023 1:16 PM IST

পাকিস্তান প্রশাসনকেই পাল্টা হুঁশিয়ারি দিলেন ইমরান খান। লাহোরের জামান পার্কের বাসভবনে বসেই তিনি পুলিশের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন। তাঁর অভিযোগ তাঁর অনুপস্থিতিতেই তাঁর বাড়িতে চড়াও হয়েছিল পুলিশ। মারধর করা হয় তাঁর অনুগামী ও দলীয় সমর্থকদের। ইমরান খানের অভিযোগ কোনও রকম ওয়ারেন্ট ছাড়াই তাঁর বাড়িতে হানা দিয়েছিল পুলিশ। অন্যদিকে ইসলামাবাদ আদালতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টি কর্মীদের বিক্ষোভ আন্দোলনের কারণে ইমরান-সহ দলীয় নেতা কর্মীদের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হয়েছে।

ইমরান খান বলেছেন, যে সময় পুলিশ তাঁর বাড়িতে হামলা চালিয়েছিল সেই সময় তাঁর স্ত্রী বুশরা বিবি বাড়িতে উপস্থিত ছিলেন। তাই তিনি পর্দা ও ঘরের পবিত্রতা লঙ্ঘনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন। তিনি আরও বলেন, তাঁর বাড়িতে হামলার ঘটনাটি ছিল প্রথমে আদালত অবমাননা। পুলিশ কোনও রকম সার্চ ওয়ারেন্ট ছাড়াই তাঁর বাড়িতে অভিযান চালায়- অভিযোগ প্রাক্তন প্রধানমন্ত্রীর। ইমরাম একাধিক টুইট বার্তায় বলেন, তাঁর পরিবারের পক্ষ থেকে একাধিকবার সার্চ ওয়ারেন্ট দেখতে চাওয়া হয়েছিল। কিন্তু পুলিশ তা দেখায়নি। পরোয়ানা ছাড়াই তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে পুলিশ ইচ্ছেমত জিনিস রেখেছে বলেও অভিযোগ করেন তিনি। কারণ পুলিশ দাবি করেছে ইমরানের বাড়িতে তল্লাশি চালিয়ে অস্ত্র ও পোট্রোল বোমা তারা উদ্ধার করেছে। পাল্টা ইমরান খানের প্রশ্ন কোন আইনে পুলিশ তাঁর বাড়িত গেট ভেঙে ভিতরে ঢুকেছে?

ইমরান খান আরও বলেন, তাঁর স্ত্রী বুশরা বিবির সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। তিনি পর্দা প্রথায় বিশ্বাসী। কিন্তু পুলিশ তাঁর ঘরে ঢুকে পবিত্র ইসলামিক নীতি সম্পূর্ণ লঙ্ঘন করেছে। এটি অত্যান্ত অপমানজনক ঘটনা বলেও জানিয়েছেন তিনি। অন্যদিকে পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, ইমরানের বাড়িতে পুলিশ হামলার প্রতিবাদে ইমরান ও তাঁর দল অবশ্যই আদালতের দ্বারস্থ হবে। তাঁরা আইনের ওপর ভরসা রাখেন বলেও জানিয়েছেন।

যদিও পুলিশের দাবি ইমরান খানের বাড়িতে সন্ত্রাসবাদীরা লুকিয়ে ছিল। তাই সেখান থেকে অস্ত্র আর পোট্রেল বোমা উদ্ধার হয়েছে। একটি সূত্র বলছে পিটিআইকে নিষিদ্ধ সংগঠন ঘোষণা করার প্রক্রিয়াও শুরু করেছে পাকিস্তান সরকার। তবে বিচার ব্যবস্থার মধ্যে দিয়েই তা কার্যকর করতে হয়। পাক সরকারের এক কর্মকর্তা জানিয়েছেন, আইনি দলের সঙ্গে পরামর্শ করেই যাবতীয় সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

অন্যদিকে আগেই প্রাক্তন পাকিস্তান প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এবার সন্ত্রাসের মামলা নথিভুক্ত করেছে পাকিস্তানের পুলিশ। শুধু ইমরান খান নয়, তাঁর দল পাকিস্তান তেহরিক-ই-ইসফাস অর্থাৎ পিটিআই-এর প্রয় ডজনখানেকে নেতার বিরুদ্ধেও সন্ত্রাসবাদের মামলা নথিভুক্ত করা হয়েছে। শনিবার ইসলামাবাদ আদালত কমপ্লেক্সের বাইরে অশান্তি সৃষ্টি, ভাঙচুরের ঘটনার জন্যই তাঁদের বিরুদ্ধে সন্ত্রাসের মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুনঃ

রাহুল গান্ধীর যৌন হেনস্থা মন্তব্য নিয়ে কেন এই পদক্ষেপ দিল্লি পুলিশের? দেখে নিন ১০টি পয়েন্টে

আরও বড় সমস্যায় ইমরান খান, ইসলামাবাদ আদালত-কাণ্ডে প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সন্ত্রাসের মামলা দায়ের

বাংলাদেশে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেল বাস,পদ্মাসেতুর কাছে দুর্ঘটনায় মৃত ১৯

Share this article
click me!