হিন্দু মহিলাকে জোর করে মুসলমান করার জন্য অপরহণ আর ধর্ষণ, এখনও অভিযোগ নিল না থানা

হিন্দু মহিলাকে জোর করে মুসলমান করা জন্য অপহরণ করে ধর্ষণের অভিযোগ পাকিস্তানে। অভিযোগ না নেওয়ায় থানার সামনে পরিবার নিয়ে বিক্ষোভ নির্যাতিতার।

Web Desk - ANB | Published : Jan 22, 2023 1:21 PM IST

পাকিস্তানের দক্ষিণাঞ্চেলর সিন্দু প্রদেশে বাড়ি মহিলার। তিনি বিবাহিত হিন্দু। সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন তাঁর ওপর হওয়া অকথ্য অত্যাচারের কথা। তিনি বলেছেন, উমারকোট জেলার সামারো শহরে তাঁকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করা হয়েছিল। বারবার জানান সত্ত্বেও পুলিশ এখনও পর্যন্ত সন্দেহভাজনদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি। স্থানীয় এক হিন্দু নেতা আবার বলেছিলেন মেয়েটি অভিযোগ জানাতে গেলে পুলিশ তা নেয়নি। প্রতিবাদে নির্যাতিতা মেয়েটি ও তার পরিবার থানার বাইরে বসে আছে। নির্যাতিতা জানিয়েছে, যতক্ষণ না পুলিশ অভিযোগ নথিভুক্ত করবে ততক্ষণ তিনি অবস্থান বিক্ষোভ চালিয়ে যাবেন।

মহিলা যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন তাতে বলেছেন তিনি বিবাহিত। তাঁকে ইব্রাহিম মাংরিও, পুনহো মাংরিও ও তাদের কয়েকজন সহযোগী মিলে অপহরণ করেছিল। তারপর তারা তাকে মুসলিম ধর্ম গ্রহণ করার জন্য জোর করে। কিন্তু মহিলা তাতে রাজি হয়নি। তারপর মহিলাকে একটি ঘরে আটকে রেখে টানা তিন দিন ধরে ধর্ষণ করে। তিনি আরও জানিয়েছেন অপরহণকারীদের চোখে ধুলেদিয়ে তিনি সেখান থেকে পালিয়ে এসেছেন।

অল্প বয়সী হিন্দু মহিলাদের অপরহণ করে তাদের জোর করে ধর্মান্তরিত করা সিন্ধু প্রদেশের একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। থার, উমরকোট, মিরপুরখাস, ঘোটকি ও খয়েরপুর এলাক মোট জনসংখ্যার অধিকাংশই হিন্দু। হিন্দু সম্প্রদায়ের অধিকাংশ মানুষই শ্রমিকের কাজ করে দিন গুজরান করেন। গত বছর জুনে কিশোরী হিন্দু মেয়ে কারিনা কুমারী এখানে একটি আদালতে জানিয়েছেন তাঁকে জোর করে মুসলিম করা হয়েছে। এক মুসলিম পুরুষের সঙ্গে থাকতে বাধ্য করা হয়েছিল। এখানেই শেষ নয়, গত বছর মার্চ মাসে তিন হিন্দু মহিলা- সত্রান এড, কবিতা ভেল ও অনিতা ভেলকে অপরহরণ করা হয়েছিল। মুসলিম ধর্মে দীক্ষিত করার জন্য তাদের আট দিনের মধ্যে মুসলিম পুরুষের সঙ্গে বিয়ে দেওয়া হয়েছিল। শুধু অবিবাহিত নয়, বিবাহিতদের ওপরেও এজাতীয় অত্যাচার করা হয়। গত বছর চার সন্তানের জননী গোরি কোহলিকে সিন্ধুর খিপ্রো থেকে অপরহণ করা হয়েছিল। পরে জানা যায় তাঁকে ইসলাম ধর্ম গ্রহণ করতে বাধ্য করা হয়েছিল। একই সঙ্গে অপরহণে অভিযুক্ত আইজাজ মারিকেও বিয়ে করতে বাধ্য করা হয়েছিল। এই বিষেয় একাধিক মহিলা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সহযোগিতা প্রার্থনা করেছেন।  পাশাপাশি পাকিস্তানের প্রধানমন্ত্রীর পাশাপাশি গোটা পাকিস্তানের প্রশাসনের সহযোগিতা প্রার্থনা করেছেন। কিন্তু এখনও পর্যন্ত এই সমস্যার কোনও সুরাহা হয়নি। 

আরও পড়ুনঃ

আইএসএফ কর্মীদের বিক্ষোভে উত্তাল ব্যাঙ্কশাল আদালত, কড়া নিরাপত্তায় আদালতে পেশ নওশাদ সিদ্দিকীকে

ক্যালিফোর্নিয়ায় চিনা নববর্ষের অনুষ্ঠানে বন্দুকবাজের হামলা, এখনও পর্যন্ত ৯ জনের মৃত্যু

Modi documentary: বিবিসি-র তথ্যচিত্র নিয়ে বিতর্কের মধ্যেই মোদীর পক্ষে সওয়াল করে চিঠি বিদগ্ধজনের

 

Share this article
click me!