Bhabanipur By Election: আজই মমতার ভাগ্য নির্ধারণের দিন, ধরে রাখতে পারবেন কি মুখ্যমন্ত্রীর আসন

রবিবারই ভবানীপুরের ভাগ্য নির্ধারণ দিন।   ভবানীপুর উপনির্বাচন থেকে তৃণমূল প্রার্থী মমতার বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিব্রেওয়াল এবং সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস।

Asianet News Bangla | Published : Oct 3, 2021 3:18 AM IST / Updated: Oct 03 2021, 08:58 AM IST

রবিবারই ভবানীপুরের ভাগ্য নির্ধারণ দিন। হাইভোল্টেজ (Bhabanipur By ELection 2021) ভবানীপুর উপনির্বাচন থেকে তৃণমূল প্রার্থী মমতার (TMC Candidate Mamata Banerjee) বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিব্রেওয়াল  (BJP Candidate Priyanka Tibrewal) এবং সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস (CPM Candidate Srijib Biswas)। এদিন  সব জল্পনা মুছে মুখ্যমন্ত্রীর আসন রাখতে পারবেন কিনা মমতা, ফলাফলেই নিশ্চিত হয়ে যাবে। এদিন সকাল ৮ টা থেকে গণনা শুরু হয়েছে।

আরও দেখুন, Live Bhabanipur By-Election Result Update- আজ ভবানীপুর উপ নির্বাচনের ফলাফল ঘোষণা, অপেক্ষায় ৩ হেভিওয়েট 

ভবানীপুর উপনির্বাচনে মোট ২১ রাউন্ডে গণনা হবে। একুশের ভোটে ভবানীপুর কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন শোভনদেব চট্টোপাধ্য়ায়। তিনি পদত্যাগ করতেই তাঁর জায়গায় ভোটে দাঁড়িয়েছেন মমতা বন্দ্য়োপাধ্যায়। প্রসঙ্গত, একুশের ভোটের আগে শুভেন্দুর দল ছেড়ে বিজেপিতে যাবার পর নন্দীগ্রাম থেকে বিজেপির হয়ে প্রার্থী করা হয় শুভেন্দুকে। এদিকে বরাবরই ভবানীপুরের আসনে জিতে আসা মমতা বন্দ্য়োপাধ্যায় হেভিওয়েট নন্দীগ্রামে দলের প্রাক্তনীর বিপরীতে লড়াইয়ে নামেন তৃণমূলের প্রার্থী মমতা বন্দ্য়োপাধ্যায়। কিন্তু ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে জয়ী হলেও শেষ অবধি নন্দীগ্রামে শুভেন্দুর বিপরীতে ১৯৫৬ ভোটে হেরে যান। তাই নিয়ম অনুযায়ী ৬ মাসের মধ্যে উপনির্বাচন হয়েছে। যদিও প্রথম থেকেই এই উপনির্বাচন হওয়ার বিরুদ্ধে ছিল বিজেপি। কোভিড পরিস্থিতির কারণ দেখিয়ে তাঁরা বিরোধীতা করে। তবে কোভিড নিয়ন্ত্রণে আসতেই তৃণমূল শিবিরের একাধিকবার কমিশনের দ্বারস্থ হওয়া সফল হয়। না হলে ৬ মাস পেরিয়ে গেলে তা আর সম্ভব হত না। ৩০ সেপ্টেম্বর উপনির্বাচন হয় ভবানীপুরে। আর এর উপরেই দাঁড়িয়ে আছে মমতার মুখ্যমন্ত্রীর ভবিষ্যত।

আরও পড়ুন, Gandhi Jayanti: 'হিংসা বন্ধ করে গণতন্ত্রের ফুল ফোটান', গান্ধীজয়ন্তীতে মমতাকে তোপ ধনখড়ের

রবিবার সকাল ৮ টা থেকে ভবানীপুরে ভোট গণনা শুরু হয়েছে। ভবানীপুরে বুথের সংখ্যা ২৫৭ টি। মোট ২১ রাউন্ড ভোট গণনা হবে। অপরদিকে এদিন মুর্শিদাবাদের দুই কেন্দ্র জঙ্গিপুর এবং সামশেরগঞ্জেও নির্বাচনের ফলাফল ঘোষণা হবে। জঙ্গিপুরে মোট ২৬ রাউন্ড এবং সামশেরগঞ্জে মোট ২৪ রাউন্ড গণনা হবে। সব কটি গণনাকেন্দ্র মুড়ে ফেলা হয়েছে কড়া নিরাপত্তায় ( High Security Zone)। 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

 

Share this article
click me!