শুধু চুল পড়া বন্ধ করতে নয়, সঙ্গে চুলের এই পাঁচটি ক্ষতি পূরণ করে ডিমের হেয়ার প্যাক

দইয়ের সঙ্গে ডিমের সাদা অংশ নিয়ে ভালো করে ফেটিয়ে চুলে লাগান। ২০ মিনিট রেখে শ্যাম্পু করে নিলেই কেল্লা ফতে। পেয়ে যাবেন এক ঢাল ঘন চুল। তবে, জানেন কি শুধু চুল পড়া বন্ধ করতে নয়, সঙ্গে চুলের একাধিক ক্ষতি পূরণ করে ডিমের প্যাক। জেনে নিন কী কী। 

Web Desk - ANB | Published : Apr 29, 2022 4:48 AM IST

চুলের যত্ন নিতে হাজারটা পদ্ধতি মেনে চলি আমরা। কখনও বাজার চলতি প্রোডাক্টের ব্যবহার তো কখনও ঘরোয়া টোটকা। চুলের যত্ন নিতে অনেকেই ঘরোয়া টোটকা ব্যবহার করে থাকেন। চুল পড়া বন্ধ করতে ডিমের প্যাক লাগান অনেকে। দইয়ের সঙ্গে ডিমের সাদা অংশ নিয়ে ভালো করে ফেটিয়ে চুলে লাগান। ২০ মিনিট রেখে শ্যাম্পু করে নিলেই কেল্লা ফতে। পেয়ে যাবেন এক ঢাল ঘন চুল। তবে, জানেন কি শুধু চুল পড়া বন্ধ করতে নয়, সঙ্গে চুলের একাধিক ক্ষতি পূরণ করে ডিমের প্যাক। জেনে নিন কী কী। 

চুলের বৃদ্ধিতে বেশ উপকারী এই প্যাক। ডিমে প্রোটিন থাকে। যা চুলের খাদ্য হিসেবে কাজ করে। তাই সপ্তাহে এক দিন ডিম ও দইয়ের এই প্যাক ব্যবহারে চুলে পুষ্টির জোগান ঘটে। এতে চুলের বৃদ্ধি পায়। 
চুল পড়া বন্ধ করার সঙ্গে তুলকে হাইড্রেট করে এই প্যাক। এতে থাকে উপকারী উপাদান মাথার ত্বককে উদ্দীপিত করে। এতে চুলের গোড়া মজবুত হয়। এর ফলে বন্ধ হয় চুস পড়া। তেমনই কুসুমে থাকে বায়োটিন চুলকে হাইড্রেট করে। এতে চুলের স্থিতিস্থাপকতা উন্নত হয়। 

অনেকের চুল ব্রেকেজের সমস্যায় ভোগেন। চুল দুর্বল হলে চুল ভেঙে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে দই ও ডিমের প্যাক লাগান। এই চুল মজবুত হবে। সপ্তাহে ২ দিন পর্যন্ত এই প্যাক লাগাতে পারেন। ডিম চুলের জন্য বেশ উপকারী উপাদান। 

দূষণের জন্য অনেকের চুলই নিষ্প্রাণ হয়ে পড়ে। এই সমস্যা থেকে মুক্তি পেতে ডিম ও দইয়ের প্যাক লাগান। চুলে সাইনি ভাব দেখা দেবে এই প্যাকের গুণে। চুলের জন্য বেশ উপকারী ডিম ও দইয়ের প্যাক। বাজার চলতি সেরাম লাগিয়ে চুলে জেল্লা আনার থেকে ভালো এই প্যাক ব্যবহার করুন। এতে চুল মজবুতও হবে সঙ্গে আসবে জেল্লা। 

চাইলে দইয়ের বদলে অলিভ অয়েল ব্যবহার করতে পারেন। ২টি ডিমের সাদা অংশ নিন। তার সঙ্গে মেশান পরিমাণ মতো অলিভ অয়েল ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি চুলে লাগান। স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে চুল মজবুত হবে। সঙ্গে বন্ধ হবে চুল পড়ার সমস্যা। এছাড়াও, দূষণের প্রভাবে চুলের হওয়া একাধিক ক্ষতি থেকে মুক্তি পাবেন।   

আরও পড়ুন- সুখবর, স্বাস্থ্য পরিষেবায় সাড়ে ১১ হাজার চুক্তি নিয়োগ, নির্দেশিকা জারি স্বাস্থ্য দফতরের

আরও পড়ুন- তলপেটে খিঁচুনি ব্যথা থেকে প্রস্রাবে জ্বালা-যন্ত্রণা, ওষুধ নয় কাজে লাগান ঘরোয়া অব্যর্থ টোটকা

​​​​​​​আরও পড়ুন- অক্ষয় তৃতীয়ার আগে বাম্পার ধামাকা, বড়সড় পতন সোনার দামে, দারুণ সস্তা হল রূপো
    
 

Share this article
click me!