নতুন সাদা জামায় হলদে ছোপ, সব সময় ধবধবে সাদা পেতে কাজে লাগান এই পেইন কিলার

অনেকেই এই পেইন কিলারের মাধ্যমে ব্যাথায় উপশম পেয়ে থাকেন, কিন্তু আমরা যদি বলি এটাও জামাকাপড়ের ডাক্তার। হয়তো বিশ্বাস করতে কষ্ট হবে। তবে হ্যাঁ, অ্যাসপিরিন দিয়ে কাপড়ের দাগ দূর করা যায়।

 

Web Desk - ANB | Published : Mar 19, 2023 10:15 AM IST

আমাদের দৈনন্দিন জীবনে কাপড় ধোয়া একটি গুরুত্বপূর্ণ কাজ, আগে এই কাজটি শুধুমাত্র বালতি বা গামলার সাহায্যে করা হতো, কিন্তু গত কয়েক দশক থেকে ওয়াশিং মেশিনের ব্যবহার অনেক বেড়ে গিয়েছে। এর সাহায্যে কম পরিশ্রমে বেশি কাজ হয়, কিন্তু অনেক সময় মেশিন ব্যবহার করার পরও কাপড় ঠিকমতো পরিষ্কার হয় না, এমন পরিস্থিতিতে একটি পেন কিলার আপনার কাজে আসতে পারে।

ব্যাথা থেকে মুক্তি পেতে আমরা প্রায়শই অ্যাসপিরিন ব্যবহার করি। এবার এই পেইন কিলার দিয়ে জামাকাপড়ও পরিষ্কার হবে। অনেকেই এই পেইন কিলারের মাধ্যমে ব্যাথায় উপশম পেয়ে থাকেন, কিন্তু আমরা যদি বলি এটাও জামাকাপড়ের ডাক্তার। হয়তো বিশ্বাস করতে কষ্ট হবে। তবে হ্যাঁ, অ্যাসপিরিন দিয়ে কাপড়ের দাগ দূর করা যায়।

অ্যাসপিরিন দিয়ে জামা-কাপড় পরিষ্কার হবে কিভাবে-

অ্যাসপিরিনের পরিষ্কারের কাজের সঙ্গে সরাসরি সংযোগ রয়েছে। অনেক ওয়াশিং পাউডার কাপড়কে দাগহীন করার দাবি করেছে, কিন্তু কোণায় দাগ থেকে যায়। এমন পরিস্থিতিতে, এই পেন কিলারটি আপনাকে অনেক উপার্জন করতে পারে।

আরও পড়ুন- সকালের শুরু হচ্ছে যেই চা-এ তাতেও রয়েছে ভেজাল, এইভাবে চিনে নিন আসল ও নকল চা পাতা

আরও পড়ুন- তিমির পূর্বপুরুষ, বিশাল সামুদ্রিক প্রাণীর কঙ্কাল দেখে বিস্মিত বিজ্ঞানীমহল, জানুন বিস্তারিত

আরও পড়ুন- গ্রীষ্মে আপনার প্রিয় পোষ্যকে দিন এই খাবার, এগুলি হিট স্ট্রোক প্রতিরোধে সহায়তা করবে

এইভাবে ব্যাথানাশক ব্যবহার করুন-

কাপড় ধোয়ার সময় কিছু অ্যাসপিরিন ট্যাবলেট ওয়াশিং মেশিনে রাখুন। যদি আপনি এটিকে চূর্ণ করার পরে জলে মিশিয়ে নেন তবে এটি সহজেই দ্রবীভূত হবে এবং আরও ভাল প্রভাব দেখাবে। জামাকাপড় নতুনের মতো চকচক করবে।

আপনি যদি এটি আরও ভাল উপায়ে প্রভাব দেখাতে চান, তবে আপনি একটি বড় বাটিতে অ্যাসপিরিন ট্যাবলেট মেশান এবং এটি দ্রবীভূত করুন এবং ওয়াশিং মেশিনে রাখুন। যেসব বাড়িতে মেশিন ধোয়া সম্ভব নয়, তারা একটি বালতিতে ট্যাবলেট মিশিয়ে এবং ডিটারজেন্ট যোগ করে ধুয়ে ফেলতে পারে।

Share this article
click me!