Non Wash Day-তেও চুলের স্টাইল নজর কাড়বে সকলের, জেনে নিন কীভাবে সাজাবেন চুল

রোজ চুল ধোয়া সম্ভব হয় না। অধিকাংশই রোজ চুলে জল দেন না। কারণ, সহজে চুল না শুকিয়ে গেলে সমস্যা দেখা দেয়। এবার স্টাইল করুন Non Wash Day-তেও। আজ টিপস রইল এই বিশেষ দিনের জন্য। যেদিন চুলে জল দেবেন না সেদিন স্টাইল করতে মেনে চলুন বিশেষ টোটকা। 

Web Desk - ANB | Published : May 2, 2022 6:20 AM IST

হেয়ার স্টাইল বদলে দিতে পারে পুরো সাজটাই। এর ঢাল ঘন চুল তিনগুণ বাড়িয়ে দেবে আপনার সৌন্দর্য। এই চুলের স্টাইল করতে আমরা কত কী করে থাকি। হেয়ার কার্ল, স্ট্রেইটনিং, হেয়ার কালার থেকে নিত্য নতুন কাটিং করে থাকেন অনেকেই। এর সঙ্গে চলে চুলের যত্ন। নিয়মিত শ্যাম্পু, কনডিশনার, হেয়ার মাস্ক ও হেয়ার প্যাকের ব্যবহার করে থাকেন অনেকে। কিন্তু, রোজ চুল ধোয়া সম্ভব হয় না। অধিকাংশই রোজ চুলে জল দেন না। কারণ, সহজে চুল না শুকিয়ে গেলে সমস্যা দেখা দেয়। এবার স্টাইল করুন Non Wash Day-তেও। আজ টিপস রইল এই বিশেষ দিনের জন্য। যেদিন চুলে জল দেবেন না সেদিম স্টাইল করতে মেনে চলুন বিশেষ টোটকা। 

স্কার্ফ দিয়ে স্টাইল করতে পারেন Non Wash Day-তে। বিভিন্ন রঙের ও বিভিন্ন প্রিন্টের স্কার্ফ পাওয়া যায়। এই স্কার্ফ দিয়ে স্টাইলিং করুন। স্কার্ফের সাহায্য নিয়ে বিনুনি করে নিন। কিংবা খোঁপা করে স্কার্ফ লাগান। এতে চুল ঢাকাও থাকল সঙ্গে স্টাইলও হল। যে কোনও পোশাকের সঙ্গেই এই স্টাইল মানিয়ে যায়। 

সেরাম দিয়ে স্টাইল করতে পারেন। চুল যদি শুষ্ক অনুভব করেন, তাহলে অল্প জল স্প্রে করে নিন। তার পর ভালো করে লাগান সেরাম। সেরাম লাগালে চুল সিল্কি হবে। ফলে Non Wash Day-তে চাইলে চুল খোলাও রাখতে পারেন। 

বেঁধে নিন Non Wash Day-তেও। বিনুনি, খোঁপা করতে পারেন। গরমে টপ নট বেশ মানাবে। কিংবা করে নিন মেসি পনিটেল। চুলের সামনেটা একটু ফুলিয়ে নিয়ে বাকিটা পনিটেল করে বানিয়ে ফেলুন সিম্পেল ওয়েভ। গরমে চুলের একাধিক স্টাইল করতে পারেন। চুলের লেন্থ বুঝে করি নিন। 

বিভিন্ন ক্লিপ বা হেয়ার ব্যান্ড দিয়ে সাজিয়ে ফেলুন চুল। বর্তমানে চুলের বিভিন্ন অ্যাকসেশরিজ পাওয়া যায়। পছন্দ বুঝে একটি কিনে নিলেই হল। চুলের স্টাইল করতে সাহায্য নিন অ্যাকসেশরিজের। এতে স্টাইলও হল আবার চুলের ক্ষতিও হবে না। তাই চুলের স্টাইল করতে গেলে যে রোজ শ্যাম্পু দিতে হবে এমন নয়। Non Wash Day-তেও চুল আকর্ষণীয় করা সম্ভব। শুধু জানতে হবে কীভাবে চুলের স্টাইল করবেন। তাই এবার থেকে মেনে চলুন এই বিশেষ টোটকা। এই সহজ উপায় সাজিয়ে তুলুন আপনার চুল। দেখতে আকর্ষণীয় লাগবে।  

আরও পড়ুন- ঋতু পরিবর্তনে বাড়ছে হাঁপানির সমস্যা, রোগ থেকে মুক্তি পেতে মেনে চলুন এই কয়টি ঘরোয়া টোটকা

আরও পড়ুন- দ্রুত ওজন কমাতে মেনে চলুন এই বিশেষ কৌশল, এক সপ্তাহে কমবে প্রায় ৩ কেজি

​​​​​​​আরও পড়ুন- খাবার নিয়ে অত্যাধিক সচেতনতা হতে পারে মানসিক রোগের কারণ, রইল ইটিং ডিসঅর্ডারের লক্ষণ
 

Share this article
click me!