সুপার কাপের আগে প্রস্তুতি ম্যাচে মহামেডান স্পোর্টিংয়ের বিরুদ্ধে জয় ইস্টবেঙ্গলের

আগামী মরসুমে কে কোচ হবেন সেটা এখনও ঠিক হয়নি। যে ফুটবলারদের সঙ্গে আগাম চুক্তি হয়েছে তাঁদের বাইরে কাদের নিয়ে দল গঠন করা হবে সেটা এখনও ঠিক করতে পারেনি ইস্টবেঙ্গল। শেষের পথে মরসুম।

Web Desk - ANB | Published : Mar 30, 2023 5:05 PM IST

পরপর দু'দিন মহামেডান স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে জয় পেল ইস্টবেঙ্গল। বুধবার রিলায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগে পূর্বাঞ্চল থেকে মূলপর্বে যোগ্যতা অর্জনের শেষ ম্যাচে সাদা-কালো ব্রিগেডকে ২-০ উড়িয়ে দেয় লাল-হলুদ। গোল করেন নসিব রহমান ও আমন সি কে। এরপর বৃহস্পতিবার সন্ধেবেলা বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনের অনুশীলন মাঠে মহামেডান স্পোর্টিংকে ৪-৩ গোলে হারিয়ে দিল ইস্টবেঙ্গল। এদিন ছিল সুপার কাপের প্রস্তুতি ম্যাচ। এখন ইস্টবেঙ্গলের সিনিয়র দলে যে ফুটবলাররা আছেন তাঁরা সবাই মহামেডান স্পোর্টিংয়ের বিরুদ্ধে এই ম্যাচে খেলেন। এবারের আই লিগে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি সাদা-কালো ব্রিগেড। সেই দলের বিরুদ্ধে জয় পেতেও রীতিমতো বেগ পেতে হল লাল-হলুদকে। ফলে সুপার কাপে স্টিফেন কনস্টানটাইনের দল কতটা ভালো পারফরম্যান্স দেখাতে পারবে, সেটা নিয়ে যথেষ্ট সংশয় আছে।

বৃহস্পতিবার সন্ধে ৭টা বেজে ১২ মিনিটে ম্যাচ শুরু হয়। প্রথমে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন ইংল্যান্ডের স্ট্রাইকার জেক জার্ভিস। কিছুক্ষণের মধ্যেই সেই গোল শোধ করে দেন মহামেডান স্পোর্টিং ক্লাবের নাইজেরিয়ান স্ট্রাইকার অ্যাবিওলা দাউদা। এরপর আত্মঘাতী গোল করেন মহম্মদ রাকিপ। পিছিয়ে পড়ে ম্যাচে সমতা ফেরায় লাল-হলুদ। গোল করেন দলের সেন্ট্রাল ডিফেন্ডার লালচুংনুঙ্গা। কিন্তু বিরতির ঠিক আগে মহামেডান স্পোর্টিংকে ফের এগিয়ে দেন ডিফেন্ডার ওয়েন ভাজ। ফলে প্রথমার্ধের শেষে ৩-২ গোলে এগিয়েছিল সাদা-কালো ব্রিগেড। দ্বিতীয়ার্ধে গোল করে ফের ম্যাচে সমতা ফেরান হিমাংশু জ্যাংরা। এরপর ম্যাচ শেষ হওয়ার ৬ মিনিট আগে পেনাল্টি থেকে গোল করে লাল-হলুদের জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেইটন সিলভা।

এবারের আইএসএল-এ ৯ নম্বরে শেষ করে ইস্টবেঙ্গল। ২০ ম্যাচ খেলে মাত্র ১৯ পয়েন্ট পায় কনস্টানটাইনের দল। জয় ৬ ম্যাচে এবং হার ১৩ ম্যাচে। অন্যদিকে, আই লিগের প্রথম ডিভিশনে মহামেডান স্পোর্টং ৮ নম্বরে ছিল। ২২ ম্যাচ খেলে ২৬ পয়েন্ট পায় সাদা-কালো ব্রিগেড। জয় ৭ ম্যাচে, ড্র ৫ ম্যাচ এবং হার ১০ ম্যাচে। এবারই আইএসএল চ্যাম্পিয়ন হয়েছে এটিকে মোহনবাগান। সেখানে কলকাতার বাকি দুই প্রধানের অবস্থা বেশ করুণ। ইস্টবেঙ্গলে গত কয়েক মরসুম ধরেই ইনভেস্টরদের সঙ্গে কর্মকর্তাদের মতানৈক্যের ফলে দল গঠন ঠিকমতো হচ্ছে না। প্রতিবারই শেষমুহূর্তে জোড়াতালি দিয়ে কোনওরকম দল গড়া হচ্ছে। এর ফল মোটেই ভালো হচ্ছে না। নতুন মরসুম নিয়েও আশঙ্কায় লাল-হলুদ জনতা।

আরও পড়ুন-

গোল সন্দেশ, সুনীলের, কিরগিজ প্রজাতন্ত্রকে ২-০ হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

লাতিন আমেরিকার ফুটবল সংস্থার সদর দফতরে লিওনেল মেসির প্রমাণ সাইজের মূর্তি

মোহনবাগানের জয়ের উচ্ছ্বাসে সম্বর্ধনা মঞ্চ থেকে বল ছুড়ে দিলেন মমতা

Share this article
click me!