ওয়াকওভার পেয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমি ফাইনালে সানিয়া মির্জা-রোহন বোপান্না

কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যামে চ্যাম্পিয়ন হওয়ার আশা জাগিয়ে তুলেছেন সানিয়া মির্জা। রোহন বোপান্নাকে সঙ্গী করে অস্ট্রেলিয়ান ওপেনের সেমি ফাইনাল পৌঁছে গেলেন সানিয়া।

Web Desk - ANB | Published : Jan 24, 2023 9:42 AM IST / Updated: Jan 24 2023, 04:07 PM IST

অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবলসের সেমি ফাইনালে পৌঁছে গেল সানিয়া মির্জা-রোহন বোপান্না জুটি। মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে লাটভিয়ার জেলেনা অস্তাপেঙ্কো ও স্পেনের ডেভিড ভেগা হার্নান্ডেজের বিরুদ্ধে খেলার কথা ছিল সানিয়া-বোপান্নার। কিন্তু এই ম্যাচে ওয়াকওভার পেয়ে যায় ভারতীয় জুটি। ফলে না খেলেই সেমি ফাইনালে পৌঁছে গেলেন সানিয়া-বোপান্না। এটাই সানিয়ার কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যাম। আগামী মাসেই পেশাদার টেনিস থেকে অবসর নিচ্ছেন সানিয়া। তার আগে যদি তিনি কেরিয়ারের সপ্তম গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হতে পারেন, তাহলে দারুণভাবে কেরিয়ার শেষ করতে পারবেন। এর আগে সোমবার উরুগুয়ের এরিয়েল বেহার ও জাপানের মাকোতো নিনোমিয়াকে স্ট্রেট সেটে হারিয়ে দেয় ভারতীয় জুটি। মঙ্গলবার তাঁদের আর খেলতে হল না। এবার সেমি ফাইনালের জন্য প্রস্তুতি নিতে হবে সানিয়া-বোপান্নাকে। এর আগে মিক্সড ডাবলসে অস্ট্রেলিয়ান ওপেন চ্য়াম্পিয়ন হয়েছেন সানিয়া। ফের চ্যাম্পিয়ন হওয়াই ভারতীয় জুটির লক্ষ্য।

সানিয়া-বোপান্না জুটি এবারের অস্ট্রেলিয়ান ওপেনে বেশ ভালো পারফরম্যান্স দেখাচ্ছে। এই ভারতীয় জুটি এখনও পর্যন্ত একটিও সেট খোয়ায়নি। সেমি ফাইনালেও ভালো পারফরম্যান্স দেখাতে তৈরি সানিয়ারা। 

কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যামে অবশ্য মহিলাদের ডাবলসে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি সানিয়া। কাজাকস্তানের অ্যানা ড্যানিলিনার সঙ্গে জুটি বেঁধে প্রথম রাউন্ডে জয় পেলেও, দ্বিতীয় রাউন্ডে অবাছাই জুটি অ্যানহিলিনা কালিনিনা ও অ্যালিসন ভ্যান উৎভ্যাঙ্কের কাছে হেরে যান সানিয়া। 

হায়দরাবাদের টেনিস-সুন্দরী আগেই জানিয়ে দিয়েছেন, এবারের অস্ট্রেলিয়ান ওপেনই তাঁর কেরিয়ারের শেষ বড় প্রতিযোগিতা। আগামী মাসে দুবাই টেনিস চ্যাম্পিয়নশিপের পরেই তিনি পেশাদার টেনিসকে বিদায় জানাবেন। তার আগে মহিলাদের ডাবলসেও সাফল্য পেতে চেয়েছিলেন সানিয়া। কিন্তু সেটা সম্ভব হয়নি। তবে মিক্সড-ডাবলসে এখন চ্য়াম্পিয়ন হওয়ার কথাই ভাবছেন সানিয়া-বোপান্না

এর আগে ২০০৯ সালে মিক্সড-ডাবলসে অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হন সানিয়া। সেবার তাঁর জুটি ছিলেন ভারতের প্রাক্তন তারকা মহেশ ভূপতি। এরপর ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হন সানিয়া। ২০১৪ সালে ইউএস ওপেনও চ্যাম্পিয়ন হন হায়দরাবাদের টেনিস তারকা। মিক্সড ডাবলসে ৩ বার গ্র্যান্ড স্ল্যাম জেতার পাশাপাশি মহিলাদের ডাবলসেও ৩ বার চ্যাম্পিয়ন হয়েছেন সানিয়া। ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১৫ সালে উইম্বলডন ও ইউএস ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন সানিয়া। ভারতীয় মহিলা টেনিস খেলোয়াড়দের মধ্যে তাঁর সাফল্যেই সবচেয়ে বেশি। আপাতত ভারতের আর কোনও মহিলা টেনিস খেলোয়াড়ের মধ্যে সেভাবে সম্ভাবনা দেখা যাচ্ছে না।

আরও পড়ুন-

কুস্তি ফেডারেশনের সভাপতির বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগের তদন্তে মেরি কম

বাঞ্জি জাম্পিং, প্যারাগ্লাইডিং করার ইচ্ছা রয়েছে? আহ্বান জানাচ্ছে উত্তরাখণ্ড

১ ফেব্রুয়ারি শুরু গান্ধীসাগর ফ্লোটিং ফেস্টিভ্যাল, অ্যাডভেঞ্চারের জন্য তৈরি পর্যটকরা

Share this article
click me!