চিকিৎসকদের হেফাজতে নিয়ে জেরা করা উচিত, কোন্নগরের যুবকের মৃত্যুর ঘটনায় আক্রমণ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের ডাক্তারি পরীক্ষায় বসতে দেওয়া উচিত নয় বলে মন্তব্য করেছেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি সুপ্রিম কোর্টের কর্মবিরতি প্রত্যাহারের নির্দেশ স্মরণ করিয়ে দিয়েছেন।

Soumya Gangully | Published : Sep 12, 2024 5:26 PM IST / Updated: Sep 12 2024, 11:47 PM IST

যে জুনিয়র ডাক্তাররা আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদে আন্দোলন করছেন, তাঁদের ডাক্তারি পরীক্ষায় বসতে দেওয়া উচিত নয়। এমনই মন্তব্য করলেন শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি আন্দোলনকারীদের তীব্র আক্রমণ করেছেন। সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি প্রত্যাহার করতে বলা হয়েছিল। সে কথা স্মরণ করিয়ে দিয়ে আন্দোলনকারীদের আক্রমণ করেছেন কল্যাণ। তিনি হুগলির কোন্নগরের যুবক বিক্রম ভট্টাচার্যর মৃত্যুর জন্য জুনিয়র ডাক্তারদের আন্দোলনকেই দায়ী করেছেন। বৃহস্পতিবার সন্ধেবেলা ‘নব জাগরণ মঞ্চ’ নামক এক সংগঠনের হয়ে মিছিলও করেন শ্রীরামপুরের সাংসদ। এই মিছিল থেকেই তিনি জুনিয়র ডাক্তারদের তীব্র আক্রমণ করেন। বৃহস্পতিবার নবান্নে জুনিয়র ডাক্তারদের প্রতিনিধি দলের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক ভেস্তে গিয়েছে। এরপরেই আক্রমণের ধার বাড়িয়েছেন কল্যাণ।

চিকিৎসকদের হেফাজতে নেওয়ার দাবি!

Latest Videos

কোন্নগরের যুবকের মৃত্যুর ঘটনার জন্য চিকিৎসকদের গাফিলতিকে দায়ী করে কল্যাণ বলেছেন, 'চিকিৎসার গাফিলতির জন্য বিক্রমের মৃত্যু হয়েছে। এই ঘটনা স্পষ্ট। এর বিচার চাই। যেমন তিলোত্তমারও আমরা বিচার চাই, তেমনই এর বিচারও আমরা চাই। কেন পশ্চিম বাংলায় ডাক্তাররা এতদিন ধরে স্ট্রাইক করে আজকে এতগুলো লোকের মৃত্যু হল। শুধু বিক্রম নয়, আরও অনেকের মৃত্যু হয়েছে। ২৮ থেকে ৩০ জন মারা গিয়েছে। কেন তাদের অবহেলার জন্য মৃত্যু হবে? কেন ডাক্তাররা এত অমানবিক হবে? কেন ডাক্তাররা পৈশাচিক উল্লাস করবে? কেন এই ট্রিটমেন্ট হবে না? এর আগের দিন যখন আমরা এটা বলেছি, তখন ডাক্তারদের পক্ষ থেকে বিবৃতি দেওয়া হয়েছে, ওকে তিন ঘণ্টা ধরে ট্রিটমেন্ট করা হয়েছিল। বিক্রমের মা তো বলেছে, তিন ঘণ্টা ধরে কোনও ট্রিটমেন্ট হয়নি। ওরা কাগজ তৈরি করেছে। এর জন্য তদন্ত করা দরকার। ডাক্তারদের হেফাজতে নিয়ে জেরা করা দরকার।'

কল্যাণের বক্তব্যের নিন্দায় চিকিৎসকরা

শ্রীরামপুরের সাংসদের এই আক্রমণের নিন্দা করেছেন চিকিৎসকরা। তাঁদের দাবি, চিকিৎসার গাফিলতির জন্য কোন্নগরের যুবকের মৃত্যু হয়নি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

কী হবে আন্দোলনের পথ? নবান্ন থেকে ফিরে স্বাস্থ্যভবনে আলোচনায় জুনিয়র ডাক্তাররা

"তুমি মহারাজ সাধু হলে আজ আমি আজ চোর বটে", প্রতীকী শিরদাড়া নিয়ে মেয়রের বিরুদ্ধে প্রতিবাদে নামলেন পুরসভার একদল ইঞ্জিনিয়ার

Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |