Asianet News BanglaAsianet News Bangla

প্রথা মেনে পায়ে হেঁটেই শবরীমালা গেলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর, পুজো দিলেন আয়াপ্পার মন্দিরে

শবরীমালা মন্দিরে গিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। গতকাল বেঙ্গালুরুর আয়াপ্পা মন্দির থেকে সন্ধ্যায় পাঠানামথিট্টা পৌঁছেছেন এবং পাম্পা থেকে পায়ে হেঁটে সান্নিধানম পাহাড়ে উঠেছেন

Rajeev Chandrasekhar offered prayers at Sabarimala temple bsm
Author
Kolkata, First Published Aug 18, 2022, 8:51 PM IST

শবরীমালা মন্দিরে গিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। গতকাল বেঙ্গালুরুর আয়াপ্পা মন্দির থেকে সন্ধ্যায় পাঠানামথিট্টা পৌঁছেছেন এবং পাম্পা থেকে পায়ে হেঁটে সান্নিধানম পাহাড়ে উঠেছেন। কেন্দ্রীয় মন্ত্রী হাজার হাজার ভক্তের সাথে পাহাড়ে আরোহণ করেন এবং ১৮ তম ধাপে পা দিয়ে সন্নিধানম পৌঁছান।

Rajeev Chandrasekhar offered prayers at Sabarimala temple bsm

পরিদর্শন শেষে পায়ে হেঁটে পাহাড় থেকে নেমে যান মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। তিনি টুইটারে বলেছেন যে তিনি ২৬ বার শবরীমালায় আসছেন এবং মন্ত্রী হওয়ার পর এটিই প্রথম শবরীমালা দর্শন। তিনি টুইটা করে বলেছেন,  যে সাম্প্রতিক তাঁর স্বাস্থ্যের সমস্য়া রয়েছে। কিন্তু সমস্যা সত্ত্বেও আয়াপ্পনের আশীর্বাদে দর্শন সম্পন্ন করতে পেরে তিনি খুশি। রাজীব চন্দ্রশেখর সন্ধ্যায় কোচিতে পৌঁছেছিলেন, নেদুম্বাসেরি বিমানবন্দর থেকে দিল্লি ফিরেছিলেন।

চিমাগাসা পুজোর জন্য গতকাল অর্থাৎ বুধবার খুলে দেওয়া হয়েছিল শবরীমালা মন্দির। মেলাশান্তি এন. পরমেশ্বর নাম্বুতিরি প্রবীণ তন্ত্রী কান্তারার রাজীভার প্রধান অনুষ্ঠানের অধীনে ভোর ৫টা টায় মন্দিরের মাঠ খুলে দেন এবং প্রদীপ প্রজ্বলন করেন। এরপর নির্মাল্য দর্শন ও অভিষেক হয়। মন্দিরটি আগামী পাঁচ দিনের জন্য খোলা থাকবে। ২১ অগাস্ট রাত ১০টায় পূজা শেষ করে হরিবরসনমপদী বন্ধ হবে।  ওনানাল পূজার জন্য আবার ৬ সেপ্টেম্বর খুলবে। ১০ সেপ্টেম্বর ধর্মীয় মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

রাজীব চন্দ্রশের কেন্দ্রীয় মন্ত্রী। চরম ব্যস্ততার মধ্যেও তিনি আয়াপ্পা দর্শনের জন্য সময় বার করেছেন। আর মন্দির দর্শনের প্রথা মেনে পায়ে হেঁটেই যাত্রা সম্পন্ন করেছেন। তাঁকে দেখতেও ভিড় ছিল মন্দির চত্ত্বরে। 

আরও পড়ুনঃ

কয়লা বয়ে রেকর্ড সুপার বাসুকির, দৈত্যাকার মালগাড়ি একটি স্টেশন পার করল ৪ মিনিটে, দেখুন ভিডিও

১০ সন্তানের জন্ম দিলেই সম্মান আর ১৩ লক্ষ টাকা, দেশের জনসংখ্যা বাড়াতে বড় ঘোষণা

পাল্টা সম্পত্তি মামলা, ১৭ বিরোধী নেতার বিরুদ্ধে মামলায় নাম রয়েছে ২ তৃণমূল সাংসদেরও

Follow Us:
Download App:
  • android
  • ios