কলকাতা পুরসভায় সোমবার ৮ জুন থেকে ১০০ শতাংশ কর্মীর উপস্থিতি বাধ্যতামূলক। ইতিমধ্যেই এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে কলকাতা পুরসভা।  সোমবার থেকে কলকাতা পুরসভার সব বিভাগেই সব ধরনের কাজ শুরু হয়ে যাচ্ছে। সেই কারণেই বিভাগগুলির আধিকারিক ও কর্মীদের হাজিরা বাধ্যতামূলক করা হয়েছে।

আরও পড়ুন, করোনা আক্রান্ত হয়ে পুলিশকর্মীর মৃত্যু কলকাতা মেডিক্যালে, উদ্বিগ্ন লালবাজার


বাংলায়  লাফিয়ে বাড়ছে সংক্রমণ। শনিবারও এরাজ্যে নতুন করে ৪৩৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই পর্যন্ত এটাই একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। রাজ্যে নতুন যে ৪৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন, এঁদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা কলকাতায়। মহানগরীতে শনিবার অবধি গত ২৪ ঘন্টায় নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৪ জন। সংক্রমণ ছড়িয়ে পড়ার পরিসংখ্য়ানে কলকাতার পরেই স্থান হুগলির। হুগলি জেলায় নতুন করে ৮২ জন করোনা আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন, করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

তাই এই পরিস্থিতিতেই কর্মীদের উপস্থিতি নিয়ে কড়া অবস্থান কলকাতা পুরসভার। সোমবার থেকেই ১০০ শতাংশ কর্মী উপস্থিতি বাধ্যতামূলক করা হচ্ছে বলে জানিয়ে কলকাতার পুরসভার তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সোমবার থেকে কলকাতা পুরসভার সকল বিভাগেই সব ধরনের কাজ শুরু হয়ে যাচ্ছে। সেই কারণেই বিভাগগুলির আধিকারিক ও কর্মীদের হাজিরা বাধ্যতামূলক করা হয়েছে।

 

 

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট