রাজ্যে অনেকেই করোনার জেরে প্রাণ হারিয়েছেন। আবার সেই করোনা রুখতে দীর্ঘ লকডাউনে অনেকে কাজ হারিয়েছেন। যার জেরে অভাবের চরমে পৌছে অনেকেই আত্মঘাতি হয়েছেন। তাঁর মধ্য়ে বেহালার এক ব্যাক্তি থেকে শুরু করে  দমদম পার্কের বাসিন্দা পেশায় বাস চালকও আত্মঘাতি হয়েছেন। আর সম্প্রতি কাজ হারিয়ে অভাবের যন্ত্রনায় অসহায় হয়ে দুই সন্তানকে নিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন রিজেন্ট পার্কের এক বৃদ্ধা। তাঁদেরকে উদ্ধার করে  হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা চললেও চার দিন পর বৃদ্ধা ও তাঁর ছোট ছেলের মৃত্যু হয়। কেবল বেঁচে আছে বড় ছেলে।

আরও পড়ুন, মাইনে না পেয়ে আত্মঘাতী চালক, 'আমাদের বাঁচান', কাতর আর্জি পরিবহণকর্মীদের

প্রসঙ্গত,  রিজেন্ট পার্ক থানা এলাকার ১৭০, সোনালি পার্কে-র একটি তিনতলা আবাসনে একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকতেন বছর পঁয়ষট্টির বৃদ্ধা, সঙ্গে দুই ছেলে। বছর চৌত্রিশের ছোট ছেলে মানসিক ভারসাম্যহীন।  বড় ছেলের কলকাতা হাইকোর্টের এক আইনজীবী-র কাছে কাজ করতেন। সেই রোজগারেই চলত ভাইয়ের চিকিৎসা, বাড়িভাড়া।  এদিকে করোনা পরিস্থিতিতে কোর্ট বন্ধ হয়ে যাওয়ায় ক্লার্কের কাজটি হারান বৃদ্ধার বড় ছেলে। পাশপাশি এই দুই ছেলের মা-এর বয়স ৬৭। কিন্তু সংসারের টানাটানিতে  তিনি পরিচারিকা এবং আয়ার কাজ করতেন। লকডাউনের জেরে সেই কাজ চলে যায়। এরপরেই ওই পরিবারে অভাব মাথা চাড়া দিয়ে ওঠে। পুলিশ সূত্রে খবর, সেইমতোই শুক্রবার সকালে তিনজনই বিষ খেয়ে নেন। 

আরও পড়ুন, ফুলবাগানের ফ্ল্যাট থেকে অধ্যাপকের দেহ উদ্ধার, মৃত্যুর কারণ জানতে তদন্তে পুলিশ


বৃদ্ধা মা এবং ছোট ছেলে তাতে অচেতন হয়ে পড়লে মা ও দুই ছেলেকে উদ্ধারের পর বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর বাঘাযতীন হাসপাতালেই শুরু হয় চিকিৎসা। প্রথম দিকে বৃদ্ধার বড় ছেলে চিকিৎসায় সাড়া দেয়। কিন্তু  ক্রমশ অবস্থার অবনতি হতে থাকে বৃদ্ধা ও তাঁর ছোট ছেলের।  মঙ্গলবার  বৃদ্ধা ও তাঁর ছোট ছেলের মৃত্যু হয়। জানা গিয়েছে, বড় ছেলে সুস্থ রয়েছেন। ইতিমধ্যেই তাঁকে বাঘাযতীনের ওই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

 

 

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি