শুভজিৎ পুততুন্ডঃ- রাজ্য়ে হুড়মুড়িয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পুর চিকিৎসকদের দাবি অনুযায়ী আক্রান্তদের মধ্যে বেশিরভাগ আবার উপসর্গহীন। এবার প্রশ্ন উঠেছে, বুঝবে তাহলে কেমন করে, যে সে করোনা আক্রান্ত। খেয়াল কি থাকবে উপসর্গহীন অবস্থা হলেও গন্ধ নেওয়া বা জিভের স্বাদও চলে গিয়েছে। আর এত সব বুঝতে বুঝতে অনেকেই আবার বাজার করতেও চলে যাচ্ছে। এখান থেকেই বাড়ছে সংক্রমণ। সেই আশঙ্কাতেই রবিবার পাতিপুকুর মাছ বাজারে ব্যবসায়ীদের করা হল অ্যান্টিবডি টেস্ট। 

আরও পড়ুন, কলকাতাতেই ২৭ হাজার ছাড়াল করোনা আক্রান্ত, মৃতের সংখ্যা ৯০০-র বেশি

প্রসঙ্গত, পাতিপুকুর মাছ বাজারে দৈনিক ৫০০০ মানুষের যাতায়াত। আর ভীড় বেড়ে গেলে সামাজিক দূরত্বের কোনও বালাই নেই। তাই ক্রেতা এবং বিক্রেতা মিলিয়ে এত লোকের যেখানে প্রতিদিন যাতায়াত, সেখানে ব্যবসায়ীদের কথা ভেবেই রবিবার সাতসকালে অ্যান্টিবডি টেস্টের আয়োজন করা হয়। কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনের তিন নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা রাজ্যসভার সাংসদ শান্তনু সেনের উদ্যোগেই এই পদক্ষেপ।

আরও পড়ুন, কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের


 সাংসদ শান্তনু সেন জানিয়েছেন, 'অ্যান্টিবডি টেস্টে যদি কারো পজেটিভ আসে তবে ঘাবড়ানোর কোনও কারণ নেই। কারণ সবরকম প্রচেষ্টা তাঁরা চালাবেন। প্রয়োজনে হোম আইসোলেশন থেকে শুরু করে হাসপাতালের ব্যবস্থাও তারা করে দেবেন। তবে অবশ্যই সমস্ত আরতদারকারি থেকে শুরু করে ক্রেতা-বিক্রেতা সকলকেই সচেতন হতে হবে।'

 

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'