বৃহস্পতিবার একইদিনে মহালয়া এবং অরন্ধন পুজোও। এদিকে বাংলাদেশের পদ্মার ইলিশ ইতিমধ্যে অনেকটাই এসে পৌছেছে কলকাতায়। তবে ইলিশের দাম ভালই চড়া। যদিও তা গা মাখছেন না শহরবাসী। দিব্যি ফুরফুরে মনে বাজারের সব ইলিশ পারলে বাড়ি নিয়ে যান। 

 

 

আরও পড়ুন, মহালয়ার ভোরেই রাণীর দেশে পাড়ি দিল কলকাতার বিমান, ১১ বছর পর ফের সরাসরি লন্ডন যাত্রা শুরু

কলকাতার বাজার গুলির মধ্য়ে লেক মার্কেটে সেখানে বৃহস্পতিবার ১৪০০ টাকা করে ইলিশ বিক্রি হচ্ছে। দেড় কেজি মাপের ইলিশ  ২০০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। উল্লেখ্য, ইতিমধ্যেই লেকমার্কেটে ইলিশ এসেছে প্রায় ৬০০ কেজি। যার মধ্য়ে ৮০ ভাগই বিক্রি হয়ে গিয়েছে বুধবার সকালবেলাই মধ্য়েই। এবার দেখার মহালয়ার দিন এবং রাত মিলিয়ে কী অবস্থা হয় কলকাতার বাজারগুলিতে। তবে পদ্মার ইলিশের দাম চড়়লেও মধ্য়াহ্ন ভোজ যে অসাধারণ হতে চলেছে, তা বলার অপেক্ষা রাখেনা। 

 

 

আরও পড়ুন, 'দুর্গাপুজোর উৎসব থেকে কেউ বঞ্চিত হবেন না', মহালয়ায় রাজ্যবাসীকে বার্তা মমতার

প্রসঙ্গত,  প্রায় ৮ বছর পার করে কলকাতার বাজারে পদ্মা পারে ইলিশ এসে পৌছেছে। শেষবার ছিল ২০১২ সালে। তারপরেই নিষেধাজ্ঞা জারি হয়।  পেট্রোপোল পেরিয়ে সবে প্রথম দফায় ২০ টন ইলিশ কলকাতায় বাজারে ঢুকেছে। তবে পশ্চিমবঙ্গে মোট ১৪৫০ টন পদ্মার টাটকা ইলিশ রফতানির অনুমতি দিয়েছে বাংলাদেশের শেখ হাসিনা সরকার।   ইলিশ ব্য়বসায়ীদের বিশেষ সুযোগ দিয়েছে বাংলাদেশ সরকার। এবার পদ্মা, যমুনা সহ যমুনা সাগরে প্রচুর ইলিশ উঠেছে। তারই মধ্যে ১৪৫০ টন পদ্মার টাটকা ইলিশ অক্টোবারের মধ্যে সম্পূর্ণটাই কলকাতায় এসে পৌছাবে।

 

     

 

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা