Asianet News BanglaAsianet News Bangla

বুধবার অনুব্রত মন্ডলকে জেরা নিয়ে প্রস্তুতি তুঙ্গে, নিজাম প্যালেসে তৈরি হচ্ছে সিবিআই

বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে বুধবার সকাল ১১টার মধ্যে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। তার আগে পরবর্তী পদক্ষেপ ঠিক করতে বিশেষ বৈঠক করবেন অজয় ভাটনগর। বৈঠক করবেন দুর্নীতিদমন শাখার জয়েন্ট ডিরেক্টর, এসপি পদমর্যাদার অফিসার ও গরুপাচার মামলার তদন্তকারী অফিসারের সঙ্গে।

CBI is preparing to cross-examine Anubrata Mandal on Wednesday bpsb
Author
First Published Aug 9, 2022, 11:38 AM IST

দুজনেই বিপাকে। একদিকে অনুব্রত মন্ডল, অন্যদিকে তার একসময়ের নিরাপত্তারক্ষী সায়গল হোসেন। গরু পাচার কাণ্ডে অনুব্রত মন্ডলকে তলব করল সিবিআই। এদিকে অনুব্রতকে জেরার আগে জোরদার প্রস্তুতি নিজাম প্যালেসে। ইতিমধ্যেই কলকাতায় পা রেখেছেন সিবিআইয়ের অতিরিক্ত ডিরেক্টর অজয় ভাটনগর। বুধবারের জেরা নিয়ে বিশেষভাবে তৈরি হচ্ছে সিবিআই বলে সূত্রের খবর। 

সিবিআই সূত্রে খবর ইতিমধ্যেই অনুব্রতকে তলবের চিঠি পাঠানো হচ্ছে মেল মারফত। এদিকে, বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে বুধবার সকাল ১১টার মধ্যে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। তার আগে পরবর্তী পদক্ষেপ ঠিক করতে বিশেষ বৈঠক করবেন অজয় ভাটনগর। বৈঠক করবেন দুর্নীতিদমন শাখার জয়েন্ট ডিরেক্টর, এসপি পদমর্যাদার অফিসার ও গরুপাচার মামলার তদন্তকারী অফিসারের সঙ্গে। 

অন্যদিকে, অনুব্রত মন্ডলের প্রাক্তন নিরাপত্তারক্ষী সায়গল হোসেনের আইনজীবী অনির্বান গুহ ঠাকুরতার দাবি সায়গলের ১০০ কোটির সম্পত্তির কোনো প্রশ্ন নেই। চার কোটি এক লক্ষ টাকার সম্পত্তি রয়েছে সায়গলের। সিবিআই স্বীকার করেছে এই তথ্য। তাহলে কী করে সিবিআই আগে দাবী করে যে অনুব্রত মণ্ডলের দেহরক্ষীর ১০০ কোটি সম্পত্তি রয়েছে।   সিবিআই হেফাজতে ৬০ দিনের বেশি পূর্ণ হয়েছে সায়গলের। গরু পাচার কাণ্ডে সোমবার জামিন নাকচ হয়ে যায় সায়গল হোসেনের। 

সায়গলের আইনজীবী অনির্বান গুহ ঠাকুরতার এদিন জানান একজন পাবলিক সার্ভেন্ট এর ক্ষেত্রে নিয়ম মানা হচ্ছে না। তিনি আরও জানান অন্য আইনি ব্যবস্থার চিন্তা ভাবনা করছেন তিনি। সায়গল হোসেনের পরবর্তী শুনানি ১৮ই আগস্ট। 

এর আগে, গরু পাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদ করার জন্য সোমবার সিবিআই অনুব্রত মণ্ডলকে নিজাম প্যালেসে ডেকে পাঠিয়েছিল। কিন্তু রবিবারই তাঁর আইনজীবী সঞ্জীব দাঁ সিবিআইকে মেল করে জানিয়ে দিয়েছিলেন, তাঁর মক্কেল শারীরিকভাবে অসুস্থ, আর সেই কারণে হাজিরা দিতে পারবেন না। তাঁকে নিয়ে যাওয়া হবে এসএসকেএম হাসপাতালে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। অনুব্রতর জন্য একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছিল বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও জানিয়েছেন সিবিআই হয়তো কোনও কিছু না জেনেই তলব করেছে অনুব্রত মণ্ডলকে। আর সেই কারণেই অনুব্রত মণ্ডল সোমবার সিবিআই-এর নির্দেশে নিজাম প্যালেসে গিয়ে হাজিরা দিতে পারবেন না। 

এর আগেও গরু পাচারকাণ্ডে অনুব্রত মণ্ডলকে ৯ বার তলব করেছিল সিবিআই। সূত্রের খবর অধিকাংশ সময়ই তিনি হাজিরা এড়িয়ে আশ্রয় নিয়েছিলেন এসএসকেএম হাসপাতালে। একবার এসএসকেএম হাসপাতালে দীর্ঘ দিন ভর্তিও ছিলেন বীরভূমের তৃণমূল কংগ্রেস নেতা। যা নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছিল রাজ্য সরকারকে। 

আরও পড়ুনঃ

রাতদিন জেলে কীভাবে কাটাচ্ছেন পার্থ চট্টোপাধ্যায়? জানুন প্রাক্তন মন্ত্রীর জেলের প্রতিবেশী কারা

পার্থ-অর্পিতাকেও ছাড়িয়ে গেল কানপুরের ব্যবসায়ী, রাশি রাশি বাজেয়াপ্ত টাকা নিয়ে যেতে লাগল কন্টেনার

৫ বছরে এত সম্পদ! শাসক দলের ১৯ নেতার সম্পত্তির উৎস খতিয়ে দেখতে হাইকোর্টে মামলা

Follow Us:
Download App:
  • android
  • ios