করোনা আবহেই বাড়ছে ডেঙ্গুর আশঙ্কা। একে রাজ্য়জুড়ে শুরু হয়েছে একটানা বৃষ্টি। আর সেই বৃষ্টির জমা জলেই ডেঙ্গি মশা জন্মাচ্ছে। তাই এই মুহূর্তে ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচাতে সতর্কমূলকবার্তা দিয়ে লিফলেট পাঠাল বিধাননগর পুরসভা।

আরও পড়ুন, 'নেশাগ্রস্ত' অবস্থায় রেড রোডে ঘুরছেন অর্ধনগ্ন তরুণী, চরম অস্বস্তির মুখে কলকাতা পুলিশ


একদিকে, করোনা রুখতে নিয়মিত ভাবে জীবাণুমুক্ত করা হচ্ছে বিভিন্ন এলাকা। পাশাপাশি, চলছে মশা নিয়ন্ত্রণে স্প্রে করার কাজও। সূত্রের খবর, ড্রোনেও নজরদারি চালানো হবে। পুরসভা সূত্রের খবর, কন্টেনমেন্ট জোনে মশাবাহিত রোগ প্রতিরোধের কাজে পুরকর্মীদের সুরক্ষার দিকেও খেয়াল রাখা হচ্ছে। প্রয়োজনে বিশেষ পোশাকেই তাঁদের ওই সব এলাকায় কাজে পাঠানো হতে পারে। ৩৮ এবং ৪০ নম্বর ওয়ার্ডে অবশ্য ইতিমধ্যেই ওই বিশেষ পোশাক পরেই কাজ শুরু হয়েছে। বাসিন্দাদারা জানিয়েছেন, করোনা নিয়ে চিন্তা দূর হচ্ছে না। এর উপরে বর্ষায় মশাবাহিত রোগ নিয়ে আশঙ্কা তো রয়েছেই। তাই পুরসভাকে সহযোগিতার জন্য তাঁরা সবভাবে প্রস্তুত।

আরও পড়ুন, ফুলবাগান কাণ্ডে নয়া মোড়, খুনের আগে রিভলবার নিয়ে রীতিমত পড়াশোনা করেন অমিত

মেয়র কৃষ্ণা চক্রবর্তী জানিয়েছিলেন, করোনার পাশাপাশি মশাবাহিত রোগের মোকাবিলাতেও জোরকদমে কাজ করছে পুরসভা। তবে বাসিন্দাদেরও এই কাজে এগিয়ে আসতে হবে। বর্ষায় রাস্তার জমা জল সাফাইয়ের কাজ করছে পুরসভা। মেয়র আরও জানিয়েছেন, বাড়ির ছাদে, বাগানে, টবে বা অন্য কোনও জায়গায় যেনও জল না জমে, সে দিকে  খেয়াল রাখতে হবে বাসিন্দাদের।

 

 

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি