রবিবার আন্তর্জাতিক যোগ দিবসে বৃক্ষরোপণ করলেন মুখ্য প্রশাসক ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। নিজের ওয়ার্ড চেতলায় ঘূর্ণীঝড় আমফানের জেরে পড়ে যাওয়া গাছের জায়গায় নতুন করে বৃক্ষরোপণ করলেন তিনি। তাঁর সঙ্গে দিলীপ ঘোষের বক্তব্যের প্রসঙ্গও তুললেন তিনি।

আরও পড়ুন, ১ জুলাই থেকে খুলছে কালীঘাট মন্দির, সংক্রমণ রুখতে বসেছে স্যানিটাইজেশন টানেল

 মুখ্য প্রশাসক ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম  জানিয়েছেন, 'আমাদের কলকাতা সহ রাজ্যে অক্সিজেনের ঘাটতি পরেছে। কারণ প্রচুর গাছ নষ্ট হয়ে গেছে আমফানে। অতএব ভবিষ্যতে এই অক্সিজেনের ঘাটতি পূরণ এর জন্য গাছ লাগাতে হবে। তাই সমস্ত কলকাতাবাসি ও রাজ্য বাসীকে বললেন, যেন নিজের বাড়ির সামনে সবাই একটি করে গাছ লাগায় এবং তার রক্ষণাবেক্ষণ করে।' অপরদিকে, দিলীপ ঘোষের বক্তব্য নিয়ে বিজেপি দলের সম্বন্ধে একাধিক কথা বললেন তিনি। 

আরও পড়ুন, আরও একবার মৃত্যুর মুখোমুখি শহর, 'অভাবে-অবসাদে' বেহালায় 'আত্মহত্যা' এক ব্যক্তির

প্রসঙ্গত, রবিবার সকালে স্থানীয় বাসিন্দা ও প্রাতঃভ্রমন এর সঙ্গীদের নিয়ে নিউটাউনের ইকোপার্ক এর আইফেল টাওয়ারের সামনে যোগা অনুষ্ঠানে যোগ দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেখানে তিনি বলেন,'যদি কেউ ভাবে মন্ত্র জপ করে সমস্যার সমাধান হবে, তাহলে সে ভুল করবে। না হলে শ্রীকৃষ্ণ যুদ্ধের পথে এগোতেন না।'এ প্রসঙ্গ টেনে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানান বাংলা ভালোবাসার জায়গা, সংস্কৃতির জায়গা। এখানে তিনি  'হিংসা' ছড়াতে দেবেন না।  তিনি বললেন,  বিজেপিকে কোনও মতে রাজ্যে ক্ষমতায় আসতে দেবেন না।

 

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি