আইসিএমআর-এর অনুমতি ছাড়াই চলছিল কলকাতার একটি ল্য়াবে করোনা পরীক্ষা৷ এমন রিপোর্ট আসতেই  নড়েচড়ে বসে স্বাস্থ্য দফতর৷ এরপর রাজ্যের স্বাস্থ্যদফতরের নির্দেশে দ্রুত  সিল করে দেওয়া হয়েছে ফুলবাগানের ওই ল্যাবটি৷  

আরও পড়ুন, কলকাতায় কেন্দ্রীয় দলের সঙ্গে থাকা ৬ বিএসএফ করোনা আক্রান্ত, কোয়রান্টিনে আরও ৫০


 সূত্রের খবর,  আইসিএমআর অনুমতি ছাড়াই হচ্ছিল করোনা পরীক্ষা৷ রাজ্যের স্বাস্থ্যদফতরের নির্দেশে সিল করে দেওয়া হল ফুলবাগানের একটি ল্যাব৷ পাশাপাশি ওই ল্যাব কর্তৃপক্ষকে ১০ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে৷ তবে এখানেই শেষ নয়, আরও কড়া পদক্ষেপ নিয়েছে স্বাস্থ্যদফতর। ল্যাব কর্তৃপক্ষের বিরুদ্ধে এফআইয়ের নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে৷ করোনা পরিস্থিতি মোকাবেলায় কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গে বেশ কয়েকটি বেসরকারি ল্যাবকে অনুমতি দিয়েছে৷ গোটা দেশে প্রায় ১০০টি বেসরকারি পরীক্ষাগারকে অনুমোদন দিয়েছে করোনা পরীক্ষার‌।

 

আরও পড়ুন, দুর্দিনে বাংলার কোনও দোকানকেই ভোলেনি সুরাপ্রেমীরা, ১০ ঘণ্টায় সাবাড় ১০০ কোটির মদ

 
প্রসঙ্গত করোনা ভাইরাস মোকাবিলায় রাজ্য স্বাস্থ্য দফতর আগাম কিছু প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে রেখেছে৷ যেমন বেলেঘাটা আই ডি হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে৷ অপরদিকে পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ভাইরোলজির পরীক্ষাগার ছাড়াও আলেপ্পে, বেঙ্গালুরু, হায়দরাবাদ ও মুম্বইয়ের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চের চারটি পরীক্ষাগারে চিকিৎসার জন্য নমুনা পরীক্ষা করার ব্যবস্থা করা হয়েছে। বেলেঘাটা নাইসেড ও এসএসকেএম রয়েছে করোনা পরীক্ষাগার।

 

 

কেন্দ্র বলছে ১৩৩, রাজ্য়ের হিসেবে করোনায় মৃত ৬৮

শুধু কলকাতাতেই করোনা আক্রান্ত ৭০০, মহানগরকে ঘিরে ঘুম ছুটছে রাজ্য়বাসীর

করোনা উপসর্গ সহ মিজোরামের বাসিন্দার মৃত্য়ু হল কলকাতায়, ক্যানসারের জন্য় তিনি ছিলেন চিকিৎসাধীন

রাজ্যে করোনায় মৃত্যুর হারে দেশের শীর্ষে পশ্চিমবঙ্গ, বলছে কেন্দ্রের টিম

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর