চলতি বছরের শুরু  ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ শুরু করেছিল শহরের নামজাদা স্কুল সাউথ পয়েন্ট। তারপর একে একে করোনা আবহে দীর্ঘ লকডাউনে প্রতিবাদের পথে নামে- দমদম সেন্ট মেরি এন্ড ডে স্কুল,  একে ঘোষ মেমোরিয়াল, নারায়নপুর সেন্ট জোন্স স্কুল। ফি বৃদ্ধির প্রতিবাদে এবার সেই পথকেই অনুসরণ করল তারাতলা নেচার পার্কের বিড়লা ভারতী স্কুলের অভিভাবকরাও। 

আরও পড়ুন, মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের প্রস্তুতি শেষ, কবে বেরোনোর কথা বললেন শিক্ষামন্ত্রী


আবারও কলকাতার একটি স্কুলে অভিভাবকদের বিক্ষোভ। বিক্ষোভ তারাতলা নেচার পার্ক এর বিড়লা ভারতী স্কুলে। অভিভাবকদের  বক্তব্য ৩ মাস ধরে কোনো ক্লাস হচ্ছে না। তা সত্ত্বেও স্কুল সমস্ত রকমের ফিস অর্থাৎ বেতন চাইছে। কিন্তু অবিভাবক দের দাবি, 'আমরা টিউশন ফিস ছাড়া আর কিছু দেব না'। স্কুল ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলতে চাইলে কেউ কথা বলছে না। যদি স্কুল ম্যানেজমেন্ট তাদের কথা না শোনে তাহলে তারা এই আন্দোলন চালিয়ে যাবে। এবং হাইকোর্টেও যাবে যাবে বলে জানিয়েছেন  বিড়লা ভারতী স্কুলের অভিভাবকরা।

আরও পড়ুন, মৌসুমি বায়ু আরও সক্রিয়, দুই বঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস


চলতি বছরের জানুয়ারীর শুরুতে, সাউথ পয়েন্ট স্কুলে ২৫ শতাংশ ফি বৃদ্ধির প্রতিবাদে স্কুলের সামনেই অবস্থান বিক্ষোভ দেখিয়েছিলেন অভিভাবকরা। এরপর দেশ তথা রাজ্য়ে করোনা পরিস্থিতি শুরু হয়ে দীর্ঘ লকডাউনে রাজ্যের মানুষ রোজগারহীন হয়ে পড়ে। তখন রাজ্যের শিক্ষা মন্ত্রী প্রাইভেট স্কুল গুলি কাছে অনুরোধ রেখেছিলেন। নিম্নতম ফি নিয়ে করোনা মোকাবিলায় অভিভাবকদের পাশে দাঁড়াবার জন্য। কিন্তু তারপরেও ফি বৃদ্ধি চলার অভিযোগ ওঠে। প্রতিবাদ জানান রাজ্য়ের নামজাদা ইংলিশ মিডিয়াম স্কুলের অভিভাবকরা। এদের মধ্য়ে যেমন  ৫০ শতাংশ ফি কমানোর দাবিতে পথ অবরোধ করেন বাশদ্রোণীর ডি পল্ স্কুলের অভিভাবকরা। তবে এবার পথ অবরোধ, বিক্ষোভের থেকে প্রতিবাদের পথে  আরও এক ধাপ এগিয়ে গেলেন তারাতলা নেচার পার্কের এই স্কুল। হাইকোর্টেও যাবেন বলে জানিয়েছেন  বিড়লা ভারতী স্কুলের অভিভাবকরা।

 

 

আরও পড়ুন, করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনা আক্রান্ত হয়ে ফের মৃত্যু এক কলকাতা পুলিশকর্মীর, উদ্বিগ্ন লালবাজার

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি