সল্টলেক এর বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল হরিয়ানা বিদ্যামন্দির সামনে ফি বৃদ্ধির প্রতিবাদে অভিভাবকদের বিক্ষোভ। অপরদিকে, অনৈতিক ভাবে ফি আদায়ের অভিযোগ অ্যাসেম্বলি অফ গড চার্চ স্কুলের বিরুদ্ধেও। স্কুলকে চিঠি দেওয়া হলেও পাওয়া যায়নি সদুত্তর। এরপরই স্কুলের সামনের পথ অবরোধ করে বিক্ষোভ করে অভিভাবকরা। 

আরও পড়ুন, 'বাড়ছে না ভাড়া- চড়ছে জ্বালানীর দাম', নাগেরবাজার রুটের বাস বন্ধের সিদ্ধান্তে চালকরা
 
সল্টলেক এর বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল হরিয়ানা বিদ্যামন্দির সামনে ফি বৃদ্ধির প্রতিবাদে অভিভাবকদের বিক্ষোভ। করোনার সংক্রমণের কারণে  বন্ধ রয়েছে স্কুলের পঠন পাঠন। তারই মধ্যে বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল ফি বাড়িয়ে যাচ্ছে। যেখানে রাজ্যের শিক্ষা মন্ত্রী আগেই জানিয়েছেন করোনা ভাইরাস মতন সঙ্কটজনক পরিস্থিতিতে অভিভাবকদের পাশে দাঁড়ানো আবেদন জানিয়েছিলেন। কিন্তু এই ধরনের ঘটনা রাজ্যজুড়ে বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল গুলি সরকারি ফি বাড়িয়েই চলেছে। ফলে চিন্তার ভাঁজ। অভিভাবকদের মাথায় বহু মানুষ কর্মচ্যুত হয়েছেন। আর্থিকভাবে তাঁরা কোনও রকম জীবনযাপন করছেন। তার মধ্যেই স্কুলগুলির বাড়তি ফি অভিভাবকদেরও পড়ে মানসিক ও আর্থিক চাপ সৃষ্টি করছে। এই নিয়ে মূলত অভিভাবকদের হরিয়ানা বিদ্যামন্দির স্কুলের সামনে বিক্ষোভ কর্মসূচি ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিধান নগর উত্তর থানার পুলিশ।

আরও পড়ুন, পালা বদল হলেই 'বদলা' নেবে বিজেপি, ফেসবুকে হুঁশিয়ারি দিলীপের

অপরদিকে, অনৈতিক ভাবে ফি আদায়ের অভিযোগ অ্যাসেম্বলি অফ গড চার্চ স্কুলের বিরুদ্ধেও। স্কুলকে চিঠি দেওয়া হলেও পাওয়া যায়নি সদুত্তর। ২০ শতাংশের বেশি ছাড় দেওয়া যাবে না বলে জানায় স্কুল কতৃপক্ষ। এরপরই স্কুলের সামনের পথ অবরোধ করে বিক্ষোভ করে অভিভাবকরা। উল্লেখ্য়, ইতিমধ্য়েই ফি বৃদ্ধি সহ একাধিক অভিযোগ নিয়ে প্রতিবাদের পথে নেমেছে- দমদম সেন্ট মেরি এন্ড ডে স্কুল,  একে ঘোষ মেমোরিয়াল, নারায়নপুর সেন্ট জোন্স স্কুল, জিডি বিড়লা, তারাতলা নেচার পার্কের বিড়লা ভারতী স্কুল, দিল্লি পাবলিক স্কুলের  অভিভাবকরাও।  

 

 

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনা আক্রান্ত হয়ে ফের মৃত্যু এক কলকাতা পুলিশকর্মীর, উদ্বিগ্ন লালবাজার

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি