নাগেরবাজার থেকে তিনটি রুটের বাস বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল বাস চালকরা। এমনিতেই তেলের দাম বেড়ে চলেছে। কিন্তু যাত্রী ভাড়া বাড়ছে না। আনলক ওয়ান চলছে সেই কারণে  নির্দিষ্ট পরিমাণের বেশি যাত্রী  তারা তুলতে পারছে না। যার জেরে তাঁরা বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিল।

আরও পড়ুন, ফি বৃদ্ধি নিয়ে শহরে বাড়ছে বিক্ষোভ, এবার প্রতিবাদের পথে দিল্লি পাবলিক স্কুলের অভিভাবকরাও


নাগেরবাজার থেকে তিনটি রুটের বাস বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল বাস চালকরা। ২০২ নাগেরবাজার থেকে সায়েন্স সিটি মিনিবাস, নাগেরবাজার থেকে হাওড়া রুট ৩সি/১ ,নাগেরবাজার থেকে আনন্দপুর রুটের সকাল বেলা ৩সি/১ বাস চালানোর পরে বাস বন্ধ করার সিদ্ধান্ত নিল বাস চালকরা। তাদের অভিযোগ তারা বাস চালিয়ে তেলের দাম তুলতে পারছে না। এমনিতেই তেলের দাম বেড়ে চলেছে। কিন্তু যাত্রী ভাড়া বাড়ছে না। আনলক ওয়ান চলছে সেই কারণে  নির্দিষ্ট পরিমাণের বেশি যাত্রী  তারা তুলতে পারছে না। ফলে সারাদিন বাস চালিয়ে বাসের তেলের খরচা তারা তুলতে পারছে না। মালিকপক্ষ জানাচ্ছে তাঁরা আর বাস চালাতে পারছে না। ফলে চালক থেকে  কন্ডাকটার কেউই পয়সা পাচ্ছে না। সেই কারণে তারা বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিল তারা জানাচ্ছে আলোচনা হবে। তারপরেই বাস চালাবে কিনা জানানো হবে।

আরও পড়ুন, পালা বদল হলেই 'বদলা' নেবে বিজেপি, ফেসবুকে হুঁশিয়ারি দিলীপের

উল্লেখ্য়, লকডাউন শিথিলের প্রথম দিকে শহরে সরকারি বাস পরিষেবা চালু হলেও, চালু হয়নি বেসরকারি বাস পরিষেবা। প্রথমত বেসরকারি বাস সংগঠন ২০ জন যাত্রী নিয়ে বাস চালাতে রাজি ছিল না। এরপর মুখ্য়মন্ত্রী যত সিট তত যাত্রী নিয়ম করলে অনেক বেসরকারি মালিক পক্ষ রাজি হলেও বাধ সাধে বেশিরভাগই। তাদের মূলত বাসভাড়া বাড়ানো, স্বাস্থ্য়বীমা সহ একাধিক দাবি ছিল। কিন্তু রাজ্য সরকার ভাড়া বাড়ানোর দাবি অনুমোদন করেনি।  বাসমালিকদের যুক্তি, লকডাউন পর্বে তাঁদের ব্যাঙ্কে ঋণের মাসিক কিস্তি দিতে হয়েছে। কর ছাড়ের ব্যাপারে সরকার আশ্বস্ত করেনি। উল্টে এত মাস বাস বন্ধ থাকায় ব্যাটারি-সহ অনেক যন্ত্রাংশ বিকল হয়েছে। বাস নামানোর আগে সেগুলি সারাই করতে খরচ হয়েছে। তার উপরে নিত্য লোকসানের বহন করা মুশকিল। যার জেরে অনেক বেসরাকরি বাসের মালিক সংগঠন রাস্তায় বাস নামাতে ছিল নারাজ। এদিকে যাও বা বেসরকারি বাস অবশেষে চালু হল, তারই মাঝে কলকাতায় চড়তে শুরু করল ডিজেল-পেট্রোলের দাম। শুক্রবার কলকাতায় পেট্রোলের দাম ৮০.১৩ টাকা ও ডিজেল ৭২.৫৩ টাকা। এদিকে স্বল্প সংখ্য়ক যাত্রী দিয়ে বাসের খরচ তুলতে পারছে না বলে দাবি তাঁদের। তাই আপাতত আশঙ্কার মুখেই নাগেরবাজারের এই তিন রুটের বেসরকারি বাস পরিষেবা।

 

 

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনা আক্রান্ত হয়ে ফের মৃত্যু এক কলকাতা পুলিশকর্মীর, উদ্বিগ্ন লালবাজার

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি