করোনার জেরে দীর্ঘ লকডাউনে রাজ্য়েজুড়ে অনেকে কাজ হারিয়েছে।  বেসরকারি কোম্পানিগুলিতে,অনেকের আবার কাজ থাকলেও বেতন কাটা যাচ্ছে। এদিকে এই কঠিন পরিস্থিতিতে শহরের নামীদামি বেসরকারি স্কুলগুলি যাবতীয় ফি চাওয়ায় দিশেহারা হয়ে বিক্ষোভে সামিল হয়েছে শহরের অধিকাংশ স্কুল। এদের মধ্য়ে কেউ কেউ বাড়তি ফি দেবে না, শুধু টিউশন ফি দেবেন এই দাবিতে বিক্ষোভ করছেন। কেউবা নো স্কুল নো ফি এর দাবিতে ক্ষোভ উগরে দিচ্ছেন। সোমবারও একই দৃশ্য় দেখা গেল শহরের দুই স্কুলে। প্ল্য়াকার্ড নিয়ে বিক্ষোভ দেখালেন বেহালা ন্যাশনাল জেমস স্কুল এবং জোকা বিবেকানন্দ মিশন স্কুলের অভিভাবকরা।

আরও পড়ুন, সৎ সাহস থাকলে সিবিআই তদন্ত দিক রাজ্য়, বিজেপি বিধায়ক খুনে মমতাকে চ্যালেঞ্জ দিলীপের


 সোমবার  জোকা বিবেকানন্দ মিশন স্কুলের সামনে অভিভাবকরা জমায়েত করে। স্কুল ফি কমানোর দাবিতে তাঁরা প্ল্য়াকার্ড নিয়ে প্রতিবাদে সামিল হয়। তাদের বক্তব্য, স্কুলকে বলা সত্বেও কোন রকম পদক্ষেপ নেওয়া হচ্ছে না। স্কুল ফিস, টিউশান ফিস সমস্ত কিছু চাইছে কর্তৃপক্ষ। কিন্তু এই অবস্থায় তাদের পক্ষে পুরো ফিস দেওয়া সম্ভব নয় জানালেন অবিভাবকরা। অপরদিকে, বেহালা ন্যাশনাল জেমস স্কুলের অভিবাবকরা আবারও ডায়মনহারবার রোড অবরোধ করল ফি কমানোর দাবিতে। তাদের বক্তব্য বেশ কয়েকদিন আগে আন্দোলন করার পরে থেকে বলা হয়েছিল তাদের সঙ্গে মিটিংয়ে বসবে স্কুল ।কিন্তু মিটিংয়ে কোনও রকম ভাবে তাঁরা বসেনি এবং কোন সুরাহা হয়নি। তাই ফিস কমানোর দাবিতে আবারও অভিভাবকরা ডায়মন্ড হারবার রোড অবরোধ করল।

আরও পড়ুন, দরজায় কড়া নাড়ছে ভোট, বিনামূল‍্যে মাস্ক ছড়াবে রাজ্য সরকার

প্রসঙ্গত, করোনা আবহে রাজ্য তথা দেশজুড়ে এক কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে সবাই যাচ্ছে। আর এই পরিস্থিতিতে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। অনেকে বেতনের অধিকাংশ কমে গিয়েছে। আর এই পরিস্থিতিতে যদি স্কুল কর্তৃপক্ষ অতিরিক্ত মাত্রায় ফি বাড়ায় তা অভিবাবকদের পক্ষে দেওয়া সম্ভব নয়। এই পরিস্থিতিতে  ইতিমধ্য়েই ফি বৃদ্ধি সহ একাধিক অভিযোগ নিয়ে প্রতিবাদের পথে নেমেছে- দমদম সেন্ট মেরি এন্ড ডে স্কুল,  একে ঘোষ মেমোরিয়াল, নারায়নপুর সেন্ট জোন্স স্কুল, জিডি বিড়লা, তারাতলা নেচার পার্কের বিড়লা ভারতী স্কুল, দিল্লি পাবলিক স্কুল,অ্যাসেম্বলি অফ গড চার্চ স্কুল, হরিয়ানা বিদ্যামন্দির, অশোক হাই সেকেন্ডারি স্কুল,  ক্যালকাটা পাবলিক স্কুল, বউবাজারের সেন্ট মাইকেল স্কুল,ইস্ট -পয়েন্টে স্কুল, শ্রী অরবিন্দু ইনস্টিটিউট অফ এডুকেশন স্কুল,  ঠাকুরপুকুর বিবেকানন্দ মিশন স্কুলের অভিভাবকরাও।  

 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের