টানা বৃষ্টিতে শহরের হাসফাস গরম থেকে রেহাই মিলবে।  বজ্রগর্ভ মেঘ থেকে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভবনা। উত্তরবঙ্গের দুই জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস।  এবং দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বজ্রবিদ্য়ুৎ সহ টানা ৫ দিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। 

আরও পড়ুন, ৫ দিনে পেট্রোলের দাম বেড়ে ৭৬ এর দোরগোড়ায়, জ্বালানি নিয়ে জেরবার আমজনতা

উত্তরবঙ্গের দার্জিলিং,কালিম্পং, মালদা, দুই দিনাজপুরে বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টি এবং কোচবিহার,  আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে টানা ৫ দিন ভারী বৃষ্টির  পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। অপরদিকে, টানা ৫ দিন  বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হুগলী, পুরুলিয়া, হাওড়া বাকুড়া, বর্ধমান, ঝাড়গ্রাম, বীরভূম, বাকুড়া বাংলার কোনও জেলাই বাদ পড়বে না টানা বৃষ্টি থেকে। উল্লেখ্য়, এদিকে সকাল থেকে কম বেশি বৃষ্টি হয়েছে বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টি  কলকাতা, উত্তর ২৪ পরগনাতে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলিতেও দুপুরে বৃষ্টির পূর্বাভাস ছিল।

আরও পড়ুন, 'আনক্লেমড বডি' নামাতেই ধুন্ধুমার গড়িয়া শ্মশানে, বাধা পেয়ে দেহ ভর্তি গাড়ি ফিরে যায়

 অপরদিকে, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই বঙ্গে ঢুকতে পারে বর্ষা। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু আরও সক্রিয়। মৌসুমী বায়ুর একটি অংশ উত্তর বঙ্গোপসাগরে ঢুকে পড়েছে।মায়ানমারের কিছু অংশে প্রবেশ করেছে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু।এরপর উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলির মধ্যে দিয়ে উত্তরবঙ্গে প্রবেশ করবে মৌসুমী বায়ু। অন্যদিকে মহারাষ্ট্র, কর্ণাটক, তেলেঙ্গানা হয়ে অন্ধ্রপ্রদেশ পর্যন্ত এগিয়েছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর আরেকটি অংশ।উত্তর পূর্ব ভারতের মিজোরাম, মণিপুর এবং ত্রিপুরাতেও ঢুকে গিয়েছে বর্ষা৷ পাশাপাশি অসম এবং নাগাল্যান্ডের কিছু অংশেও বর্ষা ঢুকে গিয়েছে বলে জানিয়েছেন আবহবিদরা৷ একই সঙ্গে দক্ষিণ ভারতে তামিলনাড়ুর বাকি অংশেও বর্ষা চলে এসেছে৷ আগামী ২৪ ঘণ্টার মধ্যে পশ্চিমবঙ্গে প্রবেশ করবে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু অর্থাৎ বর্ষা এমনটাই অনুমান আবহাওয়াবিদদের ।

 

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি