ফের বিক্ষোভ বাংলার শ্মশানে। নিমতলা, ধাপার শ্মশানের পর এবার ব্য়পক ঝামেলা হল গড়িয়া শ্মশানে। তবে নিমতলা বা ধাপার ক্ষেত্রে করোনায় মৃতদের সৎকার ঘিরে  ঝামেলা বাধিয়েছিল এলাকাবাসী। এবার আনক্লেমড বডির শেষকৃত্য়কে ঘিরে ধুন্ধুমার গড়িয়া শ্মশানে। 

আরও পড়ুন, নিউমার্কেটের এক দোকানদারের শরীরে করোনার জীবাণু, দ্রুত বন্ধ করে দেওয়া হল একাংশ

জানা গিয়েছে, বুধবার বিকেলে গড়িয়া শ্মশানে গাড়িতে করে ১৩ টি আনক্লেমড বডি আনা হয় পোড়ানোর জন্য। মুহূর্তে সেই খবর ছড়িয়ে যায় গোটা এলাকায়। স্থানীয় লোকজন দ্রুত বেরিয়ে আসে। গাড়ি থেকে মৃতদেহ নামতেই শুরু ব্য়পক ঝামেলা।  শেষ অবধি ঝামেলা করাতে বডি গুলো পোড়াতে পারেনি। তারপরই চিৎকার-চেঁচামেচিতে বাধ্য় হয়ে ওই মৃতদেহ আবার গাড়িতে তোলা হয়। এবং সেই বডি ভর্তি গাড়িটা শেষঅবধি চলে যায়।

আরও পড়ুন, সমৃদ্ধির পর এবার শ্রীবৃদ্ধিতে করোনা আক্রান্ত এসবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল অফিস চত্বর

প্রসঙ্গত, করোনায় প্রথম মৃত ব্য়ক্তির দেহ সৎকারকে ঘিরেও ব্য়পক ঝামেলা হয়েছিল নিমতলা মহশ্মশানে। বিশাল পুলিশ বাহিনী দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হয়। শেষ অবধি, নিমতলাতেও স্য়ানিটাইজ করা হয়। রাজ্য় সরকারের তরফে তারপর দ্রুত সিদ্ধান্ত নিয়ে ধাপার শ্মশানকে বেছে নেওয়া হয়। যেখানে শুধুই আগে বেওয়ারিশ লাশের শেষকৃত্য় হত। এবং সেটি লোকালয় থেকে দূরে। তবুও সেক্ষেত্রে বাধার মুখে পড়তে হয়। তবে এবার গড়িয়ার ঘটনা যদিও আনক্লেমড বডির শেষকৃত্য়কে ঘিরে। তবুও তাই আতঙ্ক করোনার প্রত্য়েক সাধারণ মানুষের মনেই।

 

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট