Asianet News BanglaAsianet News Bangla

উত্তরবঙ্গে বন্যার পরিস্থিতির সঙ্গে ধ্বস নামার আশঙ্কা, দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস

 

  • কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস 
  • উত্তরবঙ্গে শুক্রবার ও শনিবার অতিবৃষ্টিপাতের সর্তকতা  
  •  পার্বত্য এলাকায় ধ্বসের আশঙ্কা, রয়েছে বন্যার সম্ভাবনা 
  •  দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি বীরভূম ও মুর্শিদাবাদে 
Weather update on 11 July in Kolkata and West Bengal RT
Author
Kolkata, First Published Jul 11, 2020, 9:07 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


শনিবার সারাদিন আকাশ মেঘলা থাকবে।  শহর ও শহরতলি জুড়ে দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সঙ্গে বজ্রবিদ্যুৎ এর আশঙ্কা।  হাওয়া অফিস জানিয়েছে, প্রবল বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ । উত্তরবঙ্গের মোট পাঁচ জেলায় শনিবার অতিবৃষ্টির সর্তকতা। এই পাঁচ জেলার কয়েক জায়গায় ২০০ মিলিমিটার এর বেশি বৃষ্টিপাতের আশঙ্কা।   দার্জিলিং, কালিম্পং পার্বত্য এলাকায় ধ্বসের আশঙ্কা। উত্তরবঙ্গের নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা। উত্তরবঙ্গের নদী গুলির জলস্তর অনেকটাই বাড়তে পারে। বেশ কিছু এলাকায় বন্যার পরিস্থিতির প্রবল সম্ভাবনা। শনিবার সকাল ৮টা ৪৪ মিনিটে কলকাতার তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। 

 আরও পড়ুন, বাগমারির একই বাড়িতে করোনায় আক্রান্ত ৬, আগামী সাত দিনের জন্য়ে ব্যারিকেড বসালো পুলিশ

হাওয়া অফিস সূত্রে খবর, শনিবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬২ শতাংশ। শুক্রবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৬৬ শতাংশ।   বৃহস্পতিবার  কলকাতায়  সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯১ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৭০ শতাংশ।   

আরও পড়ুন, 'আক্রান্তরা সুস্থ হয়ে বাড়ি ফিরে ১৮ দিন পার-এখন লকডাউন করে কী লাভ', ক্ষুব্ধ হরিদেবপুরবাসী


মৌসুমী অক্ষরেখার পূর্বাংশ হিমালয়ের পাদদেশে অবস্থান করছে। সক্রিয় মৌসুমী অক্ষরেখার পশ্চিমাংশ। মৌসুমী অক্ষরেখার অমৃতসর, বরেলি, মধুবনি ,পাটনা হয়ে হিমালয়ের পাদদেশ পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবেই উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি এবং সিকিম উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি আলিপুরদুয়ার ,কোচবিহার এই পাঁচ জেলায় শুক্রবার ও শনিবার অতিবৃষ্টির সর্তকতা। এই পাঁচ জেলার কয়েক জায়গায় ২০০ মিলিমিটার এর বেশি বৃষ্টিপাতের আশঙ্কা। ভারী বৃষ্টি হবে মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। রবি ও সোমবারেও ভারী বৃষ্টি হবে আলিপুরদুয়ার, কোচবিহার ,জলপাইগুড়িতে। বজ্রবিদ্যুৎ এর আশঙ্কা থাকছে মালদা ও দুই দিনাজপুরে। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি বীরভূম ও মুর্শিদাবাদে। সোমবার পূর্ব- পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি বাড়বে।

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

Follow Us:
Download App:
  • android
  • ios