রাজ্যের কোনও হাসপাতাল থেকে করোনা রোগীকেই আর ফেরানো যাবে না। কোভিড হাসপাতালে কত বেড ফাঁকা আছে জানাতে হবে। করোনা রোগীর চিকিৎসায় মোটা টাকার বিল সহ আরও একাধিক বিষয়ে কড়া বার্তা দিল রাজ্য সরকার।

আরও পড়ুন, করোনার থাবা এবার জিপিওতে, আক্রান্ত এক আধিকারিক

কোভিড হাসপাতালে কত বেড আছে আর কত ফাঁকা, তা রাজ্য সরকার তাদের ওয়েবসাইটে দিয়ে দেবে। সারা পশ্চিমবঙ্গে কোভিড বেড আছে প্রায় ১০,০০০টি। বেসরকারি হাসপাতালেও কত বেড ফাঁকা আছে তা ডিসপ্লে বোর্ডে দেখাতে হবে। বেসরকারি হাসপাতাল গুলির কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পর মুখ্যসচিব রাজীব সিনহা বলেন, প্রাইভেট সেক্টরের সঙ্গে আলাদা করে বৈঠক করতে হল কারণ আলাদা করে সাধারণ মানুষ কিছু সমস্যার কথা জানাচ্ছেন। সেই বিষয়গুলি নিয়েও মূলত এই বৈঠক।    

 আরও পড়ুন, কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

অপরদিকে, মুখ্যসচিব জানিয়েছেন,'আপনারা সমস্ত রকম খরচ রোগীর ঘাড়ে চাপিয়ে দিতে পারেন না। এই কারণে প্রাইভেট সেক্টরের সঙ্গে আমাদের আলাদা করে বৈঠক করতে হল। কারণ সাধারণ মানুষ কিছু সমস্যার কথা জানাচ্ছিলেন।  কোনও বেসরকারি হাসপাতালে কোভিড রোগী ফেরানো হবে না, এটা সরকারকে তাঁরা জানিয়েছেন। সংক্রামক রোগ নিয়ে যদি কোনও রোগী আসেন তাঁকেও কোনওভাবে ফিরিয়ে দেওয়া যাবে না। এটা ২০১৫ হেলথ এস্টাবলিস্টমেন্ট অ্যাক্টে রয়েছে। তবে সরকার কথায় কথায় অ্যাক্ট চাপিয়ে দিতে চায় না। বেসরকারি হাসপাতালের সবাই বলেছেন, তাঁরা রোগী ফেরাবেন না।' 

 

 

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনা আক্রান্ত হয়ে ফের মৃত্যু এক কলকাতা পুলিশকর্মীর, উদ্বিগ্ন লালবাজার

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি