রবিবার ভোরে আন্তর্জাতিক যোগ দিবসে রাজভবনে যোগা সারলেন রাজ্যপাল।   নিরোগ থাকতে যুব সমাজকে যোগা করার পরামর্শ দিলেন তিনি।  নিজের স্ত্রীকে সঙ্গে নিয়ে  মুখে মাস্ক পরেই যোগা করেন রাজ্যের রাজ্যপাল। যোগা কীভাবে শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে ,জানালেন রাজ্যপাল জগদীপ ধনকর।

আরও পড়ুন, রিজেন্টপার্কের তরুণী খুনে হাড় হিম করা তথ্য, প্রেমিকের সম্বন্ধে কী জেনে ফেলেছিল প্রিয়াঙ্কা


রবিবার রাজভবনে স্বস্ত্রীক যোগা করেন রাজ্যপাল। নিরোগ থাকতে যুব সমাজকে যোগা করার পরামর্শ দিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। মুখে মাস্ক পরেই সকালে  যোগা সারেন সস্ত্রীক রাজ্যের রাজ্যপাল। এছাড়াও যোগা করার সময় সামাজিক দূরত্বের কথা বিশেষ ভাবে মাথায় রেখেন তিনি। সাতসকালেই যোগা সেরে তিনি বলেন যোগা করলে অনেক রোগের হাত থেকে মুক্তি পাওয়া যায়। তাছাড়া মানসিক দঢ়তা বৃদ্ধি করতে যোগা বিশেষ ভাবে সাহায্য করে বলে জানান রাজ্যপাল জগদীপ ধনকর। প্রসঙ্গত, রাজ্যপাল আগেই আহ্বান জানিয়েছিন, আন্তর্জাতিক যোগ দিবসে সবাইকে যোগদান করতে। রাজভবনে ছোট পরিসরে 'আন্তর্জাতিক যোগ দিবস' পালিত হওয়ার কথাও বলেন তিনি । আয়োজক 'ক্রীড়া ভারতী'। সেই কথা মতোই রবিবার  যোগায়  রাজ্যপাল ও রাজভবনের কর্মীদের একাংশ অংশ নিলেন। 

আরও পড়ুন, ফের অঘটন, দক্ষিণ চীন সাগরে তেলবাহী ট্যাঙ্কার জাহাজ থেকে রহস্যজনকভাবে নিখোঁজ বাঙালি ইঞ্জিনিয়ার

অপরদিকে, সম্প্রতি সূর্যপ্রনামের প্রসঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। বলেন, 'সূর্যপ্রনামে পিঠ শক্ত হয়।' প্রধানমন্ত্রীর ভাইরাল হওয়া সেই বক্তব্য রাতারাতি সূর্যপ্রনাম নিয়ে আম জনতার আগ্রহ বাড়িয়ে দেয়। বিতর্কিত সেই যৌগিকমুদ্রা এবার রাজভবনে। পাশিপাশি, অর্ধকুর্মাসন, তির্যক টাডাসন, ভুজঙ্গাসন, অর্ধশলভাসন, অনুলোম-বিলোম, কপালভাতি, ভ্রামরি। সবেতেই রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। 

 

 

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব

 করোনা আক্রান্ত বেলুড়ের এক মহারাজ, মঠ খোলার দিন আপাতত অনিশ্চিত

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি