রাজ্যে এমনিতেই  করোনা সহ আমফানের ত্রাণ নিয়ে দুর্নীতির অভিযোগে জেরবার শাসকদল। ওদিকে একুশের বিধানসভা নির্বাচনে বাংলা দখলের লক্ষ্যে দিলীপ ঘোষ-সহ রাজ্যের একাধিক নেতা উড়ে গিয়েছেন দিল্লিতে। বৃহস্পতিবারে দিল্লিতে রাজ্য সংগঠন নিয়ে আলোচনায় বসছেন বিজেপি নেতৃত্ব।   আর  তড়িঘড়ি করে ২০২১ এর  নির্বাচনের  লক্ষ্যে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়  বৃহস্পতিবারেই সাংগঠনিক বৈঠক ডাকলেন।

আরও পড়ুন, 'লকডাউনে রাস্তায় বেরোলেই কান ধরে উঠবস', নাকাচেকিং-এ কড়াকড়ি কলকাতায়

করোনা পরিস্থিতির জেরে  তৃণমূলের মেগা ইভেন্ট ২১ জুলাই চলতি বছরে ভারচুয়ালেই সারতে হল। কালীঘাটের দলীয় কার্যালয় থেকে মঙ্গলবার একঘণ্টার বক্তব্যে  ২০২১ এর বিধানসভা নির্বাচনের সুর বেঁধেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  বৃহস্পতিবার পরবর্তী ধাপ হিসাবে সাংগঠনিক বৈঠকে বসছেন তিনি। এটিও হবে ভারচুয়ালে। সূত্রের খবর, বৃহস্পতিবার  বিকেলে ভিডিও কনফারেন্সে নেতা, মন্ত্রী, জেলার পর্যবেক্ষক, সভাপতিদের সঙ্গে আলোচনায় বসবেন মমতা। একুশের বিধানসভায় মূল প্রতিপক্ষ বিজেপির বিরুদ্ধে রণকৌশল ঠিক হতে পারে সেখানে।  শহিদ দিবসের ভাষণ থেকে একুশে ফের ক্ষমতায় আসবেন বলে  ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই ২০২১-র নির্বাচনী লড়াইয়ে কোনও ফাঁক রাখতে চান না তিনি। দেখা গিয়েছে, কয়েকটি জেলা নেতৃত্বকে নিয়ে বারবারই অস্বস্তিতে পড়তে হয়েছে রাজ্যের শাসকদলকে। বিশেষত নদিয়া, হুগলির মতো জেলায় গোষ্ঠীদ্বন্দ্বের চাপ। তার উপর এবার শাসকদলের বিরুদ্ধে ফের বড়সড় অভিযোগ উঠেছে করোনা সহ আমফানের ত্রাণ নিয়ে দুর্নীতি। যদিও অভিযোগ পেতেই কড়া ব্যবস্থা নিয়েছে দল। 

আরও পড়ুন, অবশেষে জামিন পেলেন সাংবাদিক সুমন চট্টোপাধ্যায়

অন্যদিকে, একুশের বিধানসভা নির্বাচনে বাংলা দখলের লক্ষ্যে সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়বে গেরুয়া শিবিরও। তাই বৃহস্পতিবার দিল্লিতে রাজ্য সংগঠন নিয়ে আলোচনায় বসছেন বিজেপি নেতৃত্ব। দিলীপ ঘোষ-সহ রাজ্যের একাধিক নেতা উড়ে গিয়েছেন দিল্লিতে। বৃহস্পতিবার সেখানে রাজ্যের কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেননদের সঙ্গে আলোচনায় বসবেন তাঁরা। সূত্রের খবর, তিনদিন ধরে চলবে বৈঠক। দিল্লি থেকে বাংলা দখলের রণকৌশল ঠিক করে দেওয়া হবে।
 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের