বাস ভাড়া বৃদ্ধি নিয়ে রবিবার মালিক সংগঠনগুলির বৈঠক রয়েছে। কসবার পরিবহণ দফতরের অফিসে সেই বৈঠক ডাকা হয়েছে। বেসরকারি বাসের ভাড়া বৃদ্ধি সহ একাধিক দাবি খতিয়ে দেখতে শনিবার তিন সদস্যের বিশেষ কমিটি গঠন করেছে রাজ্য সরকার। 

আরও পড়ুন, বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের পূর্বাভাস, অঝোর ধারায় বৃষ্টিতে ভিজে একাকার কলকাতা


পরিবহণ দফতরের তিনজন অফিসারকে নিয়ে এই কমিটি তৈরি করা হয়েছে। সোমবার থেকে রাস্তায় যাতে বেসরকারি বাসের অভাব না-হয়, তার সমাধানসূত্র খুঁজতে এদিন মালিক সংগঠনগুলির সঙ্গে বৈঠকে বসবেন দফতরের কর্তারাও।রাজ্যের পরিবহণ দফতর একদিকে যেমন সরকারি বাসের সংখ্যা বাড়ানো হবে। তবে তেমনি সোমবার থেকে  আদৌও কতগুলো বেসরকারি বাস রাস্তায় নামবে তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। বাসমালিকদের যুক্তি, লকডাউন পর্বে তাঁদের ব্যাঙ্কে ঋণের মাসিক কিস্তি দিতে হয়েছে। কর ছাড়ের ব্যাপারে সরকার আশ্বস্ত করেনি। উল্টে এত মাস বাস বন্ধ থাকায় ব্যাটারি-সহ অনেক যন্ত্রাংশ বিকল হয়েছে। বাস নামানোর আগে সেগুলি সারাই করতে খরচ হয়েছে। তার উপরে নিত্য লোকসানের বহন করা মুশকিল।

আরও পড়ুন, করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

প্রসঙ্গত সপ্তাহের শুরুতে পশ্চিমবঙ্গ জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সাধারন সম্পাদক তপন বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, 'মুখ্য়মন্ত্রীর সঙ্গে   আমার কথা হয়েছে। আমরা যে ৪ দাবি জানিয়েছি, সে ব্য়াপারে উনি খুব সহানুভূতিশীল। রেগুলেটারি কমিটি, শ্রমিকদের স্বাস্থ্য়বিমা, গাড়িতে স্য়ানিটাইজার-স্টাফদের স্য়ানিটাইজার কিটস এবং অনগ্রসর শ্রমিকরা যে সুযোগ সুবিধা পায়, আমরাও যেনও তা পাই। তবে আপাতত বাস ভাড়া বাড়ানোয় অনুমোদন দেয়নি রাজ্য সরকার। যদিও বাস মালিক সংগঠনগুলি জানিয়েছে, কয়েকদিন পর  যদি ভাড়া না বাড়ানো হয় তাহলে বাধ্য হয়েই বেসরকারি বাস পরিষেবা বন্ধ করে দিতে হবে। তাই বেসরকারি বাস পরিষেবা নিয়ে আশঙ্কা থেকেই যাচ্ছে।
 

 

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট