শুভজিৎ পুততুন্ডঃ- হোয়াটসঅ্যাপে ভুয়ো অ্য়াকাউন্ট খুলে লক্ষাধিক টাকা প্রতারণা। তিন জনকে গ্রেফতার করল লেকটাউন থানার পুলিশ। বিদেশে থাকা ভাই-এর ছবি দিয়ে প্রথমে  ভুয়ো অ্য়াকাউন্ট  খোলা হয় হোয়াটসঅ্যাপে। তারপরে লেকটাউনে তার দাদার থেকে বিপদের নাম করে ভাই-এর ছবি আড়ালে লক্ষাধিক টাকা লুঠ করে ওই প্রতারণা চক্র।

আরও পড়ুন, ময়নাতদন্তের রিপোর্টে নির্মম হত্যাকাণ্ডের পর্দাফাঁস, ৩ দিনের শিশুকে খুনের দায়ে গ্রেফতার মা


 চলতি মাসের  ৫ তারিখে লেকটাউনের বাসিন্দা অঙ্কুর গার্গ নামে এক ব্যক্তি লেকটাউন থানায় অভিযোগ জানায়। অঙ্কুর জানান যে,  কোনও ব্যক্তি তাঁকে কল করে বিদেশে থাকা তার এক দূর সম্পর্কের ভাইয়ের পরিচয় দেয়। ফোন করে 8 লাখ টাকা চায়। এরপর লেকটাউনে ওই অভিযোগকারী ব্যক্তি দিতে রাজি না হলে বিদেশে থাকা দুঃসম্পর্ক ভাইয়ের ছবি দিয়ে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলে ওই প্রতারণা চক্র। এরপরেই শুরু হয় আসল ঘটনা।

 লেকটাউনের ওই ব্যক্তিকে ফের মেসেজ করে ওই প্রতারক চক্র। জানায় যে 'ভাই বিপদে আছি, এই টাকাটা খুব দরকার'। এরপর লেকটাউনের বাসিন্দা অঙ্কুর গার্গ তার ভাই-এর বিপদের মধ্যে শুনে ৮ লাখ টাকা ব্যাঙ্ক অ্য়াকাউন্টে দিয়ে দেয়। পরবর্তীকালে ওই নাম্বারে যোগাযোগ করার চেষ্টা করলে কোনও ভাবে যোগাযোগ করতে পারেনি অঙ্কুর। এরপরই সন্দেহ হওয়ায় লেকটাউন থানায় একটি লিখিত অভিযোগ করা হয়। 

আরও পড়ুন, পাতিপুকুর মাছ বাজারে একাধিক উপসর্গহীন করোনা আক্রান্তের হদিশ, আতঙ্কিত ক্রেতা-বিক্রেতা

এরপর সেই অভিযোগের ভিত্তিতে লেকটাউন থানার পুলিশ তদন্তে নেমে রবিবার তিনজনকে বালিগঞ্জ থানা এলাকা থেকে গ্রেপ্তার করেছে। জানা গিয়েছে, ওই ধৃত তিনজনের নাম ভবেশ মেহতা, নিলেন নিমাভাত ও দয়াল পঞ্চমীয়া। ধৃত তিনজনকে সোমবার বিধান নগর মহকুমা আদালতে পেশ করা হবে । ১৪ দিনের পুলিশ হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ।

 

 

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'