দীর্ঘ লকডাউন শিথিলের পর  আনলক-ওয়ানের প্রথম ধাপে বিমানের সংখ্য়া এখনও কম কলকাতায়। তবে শুধু কলকাতাতেই নয় গোটা পূর্ব ভারতেই একই অবস্থা। স্বভাবতই, বিমান পরিষেবা চালু হলেও চাহিদা না থাকায় সে ভাবে বিমান ওঠা-নামা করতে দেখা গেল না পূর্ব ভারতের বিমানবন্দরগুলিতে।

আরও পড়ুন, করোনা যুদ্ধে জয়ী মন্ত্রী সুজিত বসু, পুষ্পবৃষ্টি- শঙ্খ বাজিয়ে অভিনন্দন জানাল অনুগামীরা


সূত্রে খবর, গত ২৫ দিন ধরে সারাদেশের ডোমেস্টিক ফ্লাইট শুরু হয়েছে। কিন্তু পূর্ব ভারতে ডোমেস্টিক ফ্লাইটের ট্রাফিক বাকি দেশের তুলনায় অনেক কম। শুধুমাত্র কিছু পরিযায়ী শ্রমিক এবং পড়ুয়া, যাঁরা ফিরে আসছেন, তাঁদের মধ্যেই চাহিদা রয়েছে। যার ফলে বিপুল লোকসানের মুখে বিভিন্ন এয়ারলাইন্স। গো এয়ার আপাতত কোন বিমানই চালাচ্ছে না পূর্ব ভারত থেকে। এই মুহূর্তে মোট ৬১ টা ফ্লাইট চলাচল করছে পূর্ব ভারত থেকে। যা আগামী দিনে বাড়ার থেকে কমার সম্ভাবনাই বেশি। কারণ, চাহিদা না থাকলে শুধু শুধু বিমান চালিয়ে ক্ষতির মুখ দেখতে চায় না বিমান সংস্থাগুলি।

আরও পড়ুন, বনবিবির পূজো দিয়ে শুরু, বাংলার টাটকা ইলিশের খোঁজে গভীর সমুদ্রে পাড়ি দেবেন মৎস্যজীবীরা


অপরদিকে, এই পরিস্থিতিতে চিন্তায় পড়েছে বিমান সংস্থা এবং এই শিল্পের সঙ্গে যুক্ত বিভিন্ন অনুসারী শিল্প সংস্থাগুলি। ট্রাভেল এজেন্টস ফেডারেশন অফ ইন্ডিয়ার পূর্ব ভারতীয় শাখার চেয়ারম্যান অনিল পাঞ্জাবি জানিয়েছেন, ' এই মুহূর্তে শুধুমাত্র পরিযায়ী শ্রমিক এবং পড়ুয়াদের চাহিদা রয়েছে। তাই এখনই পূর্ব ভারতে বিমান শিল্পে জোয়ার আসার সম্ভাবনা কম।'

 

 

করোনায় সুরক্ষাবিধি নিয়ে বিক্ষোভের জের, বদলি ১৩ পুলিশকর্মীর

করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসি