আগামী ২০ জুন মধ্যশিক্ষা পর্ষদ মাধ্যমিকের পরীক্ষা নিতে চলেছে। করোনা সংক্রমণের জেরে মাধ্যমিকের মিউজিকের প্র্যাক্টিকাল পরীক্ষা স্থগিত হয়ে গিয়েছিল। সেই পরীক্ষাই আগামী ২০ জুন নেওয়া হবে, জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। উল্লেখ্য়, জুলাই-এ রাজ্যে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলি হবে। 

আরও পড়ুন, তাপমাত্রা-আদ্রতা বৃদ্ধিতে ফের অস্বস্তি, বর্ষার দিকে তাকিয়ে বাংলা


ইতিমধ্যেই মাধ্যমিকের ফল প্রকাশের প্রস্তুতি শুরু করে দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। রাজ্যে লকডাউনের অনেক আগেই শেষ হয়েছে মাধ্যমিকের লিখিত পরীক্ষা। লকডাউন এর জন্য মিউজিকের প্র্যাকটিক্যাল পরীক্ষায় একমাত্র স্থগিত হয়ে গিয়েছিল। চলতি বছরে ঐচ্ছিক বিষয়ের এই পরীক্ষা রাজ্যব্যাপী প্রায় ২০ জন ছাত্র-ছাত্রী পরীক্ষা দেবেন  । এবার সেই পরীক্ষার নেওয়ার নির্দেশিকা মঙ্গলবার জারি করেছে মধ্যশিক্ষা পর্ষদ। ২০ জুন পর্ষদের সদর দফতরে এই মিউজিকের প্র্যাকটিক্যাল পরীক্ষা নেওয়া হবে। এতদিন বেঙ্গল মিউজিক কলেজেই প্র্যাকটিক্যাল পরীক্ষা নেওয়া হত। করোনার সংক্রমণের জেরেই স্থান পরিবর্তন করে পর্ষদের সদর দফতরে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। ইতিমধ্যেই পর্ষদের সদর দফতর স্যানিটাইজ করার জন্য একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে রাজ্যে করোনার সংক্রমণ লাফিয়ে বাড়ছে, এই পরিস্থিতিতে  পরীক্ষা দিতে পর্ষদের সদর  দফতরে ছাত্র-ছাত্রীদের আসা নিয়ে প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন, বুদ্ধগয়া বিস্ফোরণে অভিযুক্ত জেএমবি-র আরও এক শীর্ষ নেতা গ্রেফতার, ফের বড় সাফল্য এসটিএফের

 স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর, অপরদিকে করোনা আবহেই আগামী ২,৬ অথবা ৮ জুলাই রাজ্যে উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষাগুলো নেওয়া হবে। পরীক্ষার দিনগুলোতে প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে ছাত্র-ছাত্রীদের জন্য মাস্কের ব্যবস্থা রাখতে বলা হলো জেলাশাসকদের রাজ্যের তরফে। এই মর্মে সোমবার স্কুল শিক্ষা সচিব মনীশ জৈন রাজ্যের প্রত্যেকটি জেলা শাসকদের চিঠি পাঠিয়ে সতর্ক করেছে।

 

 

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট