বিধান নগরে করণা সংক্রমণ লাফিয়ে বাড়ছে। সেই নিয়ে রীতিমত চিন্তিত বিধান নগর পৌরনিগম। মানুষ এখনও পর্যন্ত সচেতন নন বলে জানালেন বিধান নগরের মেয়র শ্রীমতি কৃষ্ণা চক্রবর্তী। বিধান নগরের মেয়র রাখীবন্ধনে মহাভারতের প্রসঙ্গ তোলেন। ব্য়াখা দিয়ে তিনি  সঙ্কটের মুহূর্তে   পাশে দাড়ানোর কথা বলেন।

আরও পড়ুন, বঙ্গোপসাগরে নিম্নচাপের সম্ভাবনা প্রবল, অতি ভারি বৃষ্টিতে ভাসতে চলেছে দক্ষিণবঙ্গ


বিধান নগরের মেয়র  কৃষ্ণা চক্রবর্তী বলেন ,'কারোর ভেতরে যদি জ্বর বা কাশি হয় তাহলে তারা বিধান নগর কর্পোরেশন পরীক্ষা করুক।  বেসরকারি কোনও প্রতিষ্ঠান পরীক্ষা করা সত্ত্বেও তার ফলাফল কি হল, ভয়ে তা জানাচ্ছেন না। এমনই এক ঘটনা উল্লেখ করে তিনি বলেন সাধারণ মানুষকে আরও সচেতন হতে হবে নাহলে এই পরিস্থিতি মোকাবেলা করা কার্যত কঠিন হয়ে উঠবে।' সোমবার রাখি উপলক্ষে বিধান নগর পৌর নিগমের যুব সভাপতি উত্তর ২৪ পরগনার দেবনাথ চক্রবর্তীর নেতৃত্বে একটি অনুষ্ঠান আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধান নগর পৌর নিগমের মেয়র শ্রী কৃষ্ণা চক্রবর্তী, চেয়ারপারসন শ্রী মতি অনিতা মন্ডল, এমএমআইসি স্বাস্থ্য শ্রী প্রণয় রায়-সহ অন্যান্য শীর্ষ আধিকারিকরা। এই দিন মানুষের মধ্যে মাস্ক বিতরণ করা হয়। একটি সুসজ্জিত ট্যাবলেট আনুষ্ঠানিক উদ্বোধন হয়। যেটি মূলত  সল্টলেক এবং রাজারহাটে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে দাঁড়িয়ে মানুষকে করোনার বিষয়ে সচেতন করবে। 

আরও পড়ুন, স্পা- ফুড কোর্ট কিছুই নেই বাদ, বিমানবন্দরের স্টাইলেই ঢেলে সাজছে কলকাতা স্টেশন

বিধান নগরের মেয়র শ্রীমতি কৃষ্ণা চক্রবর্তী সবাইকে  রাখি বন্ধন উৎসবের শুভেচ্ছা জানিয়ে বলেছেন,' রাখি বন্ধনে একে অপরের সঙ্গে যুক্ত হতে চাই। আমরা ভাই বোনেরা এক সঙ্গে থাকতে চাই। বিপদে-আপদে পাশে থাকতে চাই।' তিনি পৌরাণিক রাখীবন্ধন হিসাবে মহাভারতের প্রসঙ্গ তোলেন। পৌরাণিক রাখীবন্ধন- মহাভারতে আছে, একটি যুদ্ধের কৃষ্ণের কবজিতে আঘাত লেগে রক্তপাত শুরু হলে পাণ্ডবদের স্ত্রী দ্রৌপদী তাঁর শাড়ির আঁচল খানিকটা ছিঁড়ে কৃষ্ণের হাতে বেঁধে দেন। এতে কৃষ্ণ অভিভূত হয়ে যান। এর ব্য়াখা দিয়ে তিনি বলেন 'অর্থাৎ সঙ্কটের মুহূর্তে আমরা যেনও পাশে দাড়াই।'
 

 

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের