দীর্ঘ লকডাউন শিথিলের পর আনলক ওয়ানে শহরের শপিংমল গুলি চালু হয়েছে নিয়েমের একাধিক অদল বদল সহ। সব শপিংমলেই একাধিক নিরাপত্তা জনিত কড়া কড়ি করা হয়েছে। তবে করোনা রুখতে ভিড় নিয়ন্ত্রনে আরও এক নয়া উদ্য়েগ নিল শপিংমল কর্তৃপক্ষ। এই পরিস্থিতিতে বাংলার কিছু শপিংমলে প্রবেশমূল্য় ধার্য করা হয়েছে ১০০ টাকা। 

আরও পড়ুন, করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

গত সোমবার থেকে খুলেছে শহরের সমস্ত শপিং মল। বর্তমানে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করায় শপিংমলগুলি খোলার ক্ষেত্রে ছাড় দিয়েছে সরকার। তবে সেক্ষেত্রে বেশ কিছু নিয়ম মানতেই হবে কর্তৃপক্ষ ও ক্রেতাদের। কিন্তু নিয়ম মানলেও তিনমাসের ব্যবধানে শপিংমল খোলায় ভিড় হওয়াটাই স্বাভাবিক। সেইদিক মাথায় রেখেই আসানসোল ও নরেন্দ্রপুরের বেশ কিছু শপিংমলে ধার্য করা হয়েছে প্রবেশ মূল্য। জানা গিয়েছে, আসানসোলের শপিংমলটির ক্ষেত্রে প্রবেশের সময় যে ১০০ টাকা দিতে হচ্ছে, কেনাকাটা করলে সেখান থেকে বাদ দেওয়া হচ্ছে ওই অর্থ। এভাবেই করোনাভাইরাসের সংক্রমণ রুখতে নেওয়া হয়েছে নয়া পদক্ষেপ।

 আরও পড়ুন, বুধবার থেকে চালু কলকাতা পুরসভার কর্মীদের জন্য় ১১টি বাস, জেনে নিন কী কী রুটে


অপরদিকে শপিংমল সূত্রের খবর, মাস্ক ছাড়া শপিং মলে ঢোকা যাবে না। ক্রেতার শরীরের তাপমাত্রা মাপা হবে থার্মাল স্ক্যানারের মাধ্যমে। বড় লাগেজ নিয়ে শপিং মলে কেউ ঢুকতে পারবেন না। এমনকি লিফটের বোতামেও যেন হাত ছোঁয়াতে না হয় ক্রেতাদের, সেই ব্যবস্থাও করা হচ্ছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে শৌচালয়ের বেসিনগুলিকেও পাশাপাশি রাখা হচ্ছে না।বেশির ভাগ শপিং মলের তরফে জানানো হয়েছে, আগামী কিছু দিন  সংক্রমণ থেকে দূরে রাখতেই শিশুদের নিয়ে সেখানে প্রবেশ করা যাবে না।

 

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট