বুধবার থেকে পরিবহণ দফতরের সহযোগিতায় শহরে বাস চালাচ্ছে কলকাতা পুরসভা। পুর কর্মীদের অফিস যাতায়াতের জন্য মোট ১১টি বাস চালানো হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লেখ্য়, সোমবার ৮ জুন থেকে ১০০ শতাংশ কর্মীর উপস্থিতি বাধ্যতামূলক  হওয়াতে এনিয়ে তৈরি হয়েছে ক্ষোভ কর্মীদের মধ্য়ে।

 

আরও পড়ুন, করোনা আক্রান্ত নিজাম প্যালেসের এক সিবিআই আধিকারিক, স্যানিটাইজ করা হল পুরো অফিস

কলকাতা পুরসভা সূত্রে খবর, জোকা, ডায়মন্ডহারবার, কল্যাণী, বারাকপুর, গার্ডেনরিচ, বারুইপুর, বারাসত, গার্ডেনরিচ সহ নটি জায়গা থেকে বাসগুলো ছাড়বে। কর্মীদের হাজিরা সংক্রান্ত নির্দেশিকার পরেই পরিবহণ সমস্যা নিয়ে আবেদন জানান কর্মীদের একাংশ। এরপরেই এই বাস চালানোর সিদ্ধান্ত নেওয়া হয় কলকাতা পুরসভার তরফে।  সকাল সাড়ে ৮ টা থেকে সাড়ে ৯ টার মধ্যে বাসগুলো ছাড়বে। বিকেলে বাস ছাড়বে আবার ৫ টায়।

আরও পড়ুন, ২০ জুন মাধ্যমিকের বাকি পরীক্ষা, সংক্রমণ রুখতে স্যানিটাইজ করা হচ্ছে পরীক্ষাকেন্দ্র

উল্লেখ্য, সোমবার ৮ জুন থেকে ১০০ শতাংশ কর্মীর উপস্থিতি বাধ্যতামূলক করা হয়েছে ছোট লালবাড়িতে। পুরসভার এই সার্কুলার ঘিরে কর্মীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে।  এদিকে রাস্তায় পর্যাপ্ত বাস না থাকায় কাজে আসতে হিমশিম খেয়েছেন পুরকর্মীরা। কর্মীদের সুবিধার জন্য বাসের ব্যবস্থা করার চিন্তাভাবনা করছে পুরসভা।পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছিলেন দূর থেকে আসা কর্মীদের জন্য বিশেষ বাসের ব্যবস্থা করা হচ্ছে। তাই বুধবার থেকেই চালু  পুর কর্মীদের অফিস যাতায়াতের জন্য় এই বিশেষ বাস।

 

 

করোনা আবহে সুরজিৎ কর পুরকায়স্থের প্রাক্তন স্ত্রী-শাশুড়ির দেহ উদ্ধার, তদন্তে পুলিশ

 পিটিএসে নতুন করে আক্রান্ত আরও ৮, করোনা মুক্ত হয়ে কাজে ফিরলেন ১০০ পুলিশ কর্মী

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট