বুধবার কলকাতা পুলিশের একটি অনুষ্ঠানে যোগদান করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।  সেখানে করোনাভাইরাস সম্পর্কে মানুষকে সচেতনতা বাড়ানোর আবেদন জানালেন মুখ্যমন্ত্রী। তিনি জানালেন বেশি সংখ্য়ায় করোনা পরীক্ষা হওয়ার জন্য আক্রান্তের সংখ্যা বেড়েছে। তাই ভয়ের কিছু নেই।  করোনা রুখতে  দূরত্ব বজায় রাখার কথা বলেন তিনি।

আরও পড়ুন, শহর ও শহরতলির কোথায় কোথায় কনটেনমেন্ট জোন, জেনে নিন তথ্যে-ছবিতে


বুধবার মুখ্যমন্ত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়  বলেন' করোনা রুখতে  প্রতিদিন প্রায় ৯ হাজার থেকে ১২ হাজার টেস্ট করা হচ্ছে। সেক্ষেত্রে ১০ শতাংশ ক্ষেত্রে পজিটিভ রিপোর্ট আসাটা খুব স্বাভাবিক। তাই আমি একটা কথা বলব- সময় মত  যদি করোনা চিকিৎসা করেন এত ভয় পাওয়ার কোনও কারণ নেই। সামজিক দূরত্ব এবং শারীরিক দূরত্ব বজায় রাখুন' বলে জানান মুখ্যমন্ত্রী। পাশপাশি তিনি আরও বলেন 'আমরা কিন্তু প্রতিদিন অফিস করি। না হলে কাজ টা কি করে হবে।' তবে তার পাশাপাশি স্বাস্থবিধি মেনে চলার কথাও বলে তিনি।

আরও পড়ুন, আরজিকরের সদ্যোজাত নিখোঁজ কাণ্ডে নয়া মোড়, ডিএনএ-র রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট
 

প্রসঙ্গত রাজ্য়ের কনটেইনমেন্ট জোনগুলোতে ফের কড়া লকডাউন ঘোষণা করেছে নবান্ন। ৯ জুলাই বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে এই নির্দেশিকা জারি হবে রাজ্য়ে । কন্টেইনমেন্ট জোনে সমস্ত সরকারি ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। জানা গিয়েছে, জরুরি নয় এমন পরিষেবা বন্ধ থাকবে কনটেইনমেন্ট জোনে। যে কোনও ধরনের জমায়েতেও কড়া নিষেধাজ্ঞা জারি করা  হয়েছে। একবার দেখে নেওয়া যাক কলকাতা এবং কলকাতা লাগোয়া শহরতলির কোথায় কোথায়  কনটেনমেন্ট জোন করা হয়েছে। 

 

 

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

করোনায় আক্রান্ত বিধাননগরের ডিসি ট্রাফিক, উপসর্গ না থাকায় সপরিবার হোম কোয়ারেন্টাইনে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের

 কলকাতায় একদিনে চিহ্নিত প্রায় ২০০ বাড়ি, কনটেইনমেন্ট জোন বৃদ্ধির কারণ বললেন মুখ্যসচিব