Asianet News Bangla

বিকেলের পর মিলতে পারে ভ্য়াপসা গরম থেকে মুক্তি, ঝড়-বৃষ্টির পূর্বাভাস বঙ্গে

  •  দক্ষিণবঙ্গের  সব জেলাতেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস 
  •   রাজ্যে প্রাক বর্ষার বৃষ্টি ইতিমধ্য়েই শুরু হয়েছে 
  •  দক্ষিণবঙ্গে ১১ ই জুন বর্ষা প্রবেশের পূর্বাভাস
  •  এই মুহূর্তে কলকাতার তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস 
Thundershower may hit Kolkata and south Bengal
Author
Kolkata, First Published Jun 4, 2020, 5:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

  রাজ্যে প্রাক বর্ষার বৃষ্টি ইতিমধ্য়েই শুরু হয়েছে। বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির পূর্বাভাস কলকাতা সহ বাংলায়। স্ট্রং সাউদার্লির প্রভাবে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। জলীয় বাষ্প তৈরি করছে বজ্রগর্ভ মেঘ। বজ্রগর্ভ মেঘ থেকে ঝড় বৃষ্টির সম্ভাবনা। রাজ্যে প্রাক বর্ষার পরিস্থিতি।কলকাতাতে আংশিক মেঘলা আকাশ। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি ও ঝড়ের পরিমাণ বেশি হবে। উত্তরবঙ্গে সপ্তাহান্তে ভারী বৃষ্টির পূর্বাভাস। এই মুহূর্তে কলকাতার তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস।


আরও পড়ুন, শ্যামাপ্রসাদের নামেই কলকাতা বন্দর, 'সমস্যা নেই' জানালেন মমতা


দক্ষিণবঙ্গের  সব জেলাতেই বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টির পূর্বাভাস।বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া জেলায়। উত্তরবঙ্গের সব জেলাতেও ঝড় বৃষ্টির সম্ভাবনা। রাজ্যে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়েছে। স্ট্রং সাউদার্লিতে প্রচুর জলীয়বাষ্প ঢুকছে রাজ্যে। জলীয় বাষ্প বজ্রগর্ভ মেঘ তৈরি করছে। তার প্রভাবেই ঝড়-বৃষ্টির সম্ভাবনা। কেরলে বর্ষা ঢুকেছে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। কেরল  ছাড়াও তামিলনাড়ু, পন্ডিচেরি বেশকিছু অংশে ঢুকেছে। দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ুর এই গতি আগামী দিনেও থাকলে নির্ধারিত সময়ে বর্ষা আসবে রাজ্যে  অনুমান আবহাওয়াবিদদের। 

আরও পড়ুন, মেকওভারেই মিটছে ঘরবন্দির জ্বালা, পিপিই কিট -মাস্ক পরে পার্লারে বিউটিশিয়ানরা


আবহাওয়া দপ্তরের সূচি অনুযায়ী উত্তরবঙ্গে ৭ ই জুন এবং দক্ষিণবঙ্গে ১১ ই জুন বর্ষা প্রবেশ করতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।  কলকাতায় আংশিক মেঘলা আকাশ বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ঝড় হওয়ার সম্ভাবনা। বাতাসে জলীয় বাষ্প থাকায় আদ্রতাজনিত অস্বস্তি ও থাকছে।  হাওয়া অফিস জানিয়েছে,বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫২ শতাংশ। পাশাপাশি বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম।  এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম।  শহরের বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্যূনতম ৫৭ শতাংশ। কলকাতায় বৃষ্টি হয়েছে ৪.২মিলিমিটার। 

 

 

 করোনা আক্রান্ত কলকাতার বেসরকারি হাসপাতালের ৭ স্বাস্থ্য কর্মী , না জেনেই যাতায়াত বাসে

বাংলাদেশ ফেরৎ ২ যাত্রী করোনা পজিটিভ, কোয়ারান্টিনের পর আক্রান্ত হওয়ায় চিন্তায় স্বাস্থ্য দফতর

 কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

Follow Us:
Download App:
  • android
  • ios