রাজনীতি থেকে অপরাধ, মানুষের সুখ,দুঃখের খবর থেকে আরও রকমারি ঘটনা- সময়ের সঙ্গে ঘটে চলে একের পর এক নিউজ। তার মধ্য়ে থেকেও বেছে আনা কিছু খবর। সময়ে সময়ে যার আপডেট পাবেন আপনি। তাই কলকাতাকে জানতে খবরে থাকুন,খবর রাখুন।

১) রাজ্যে সোমবার পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২৫৯। এখনও পর্যন্ত রাজ্যে অ্যাক্টিভ করোনা কেস ৯০৮। সোমবার বিকেল পর্যন্ত করোনামুক্ত হয়ে  হয়ে বাড়ি ফিরেছেন ২১৮ জন। এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে করে এই কথা জানালেন মুখ্যসচিব রাজীব সিনহা। রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৫৯,মৃত ৬১

2) কেন্দ্রীয় আন্তঃমন্ত্রক পর্যবেক্ষক দল এখনও রাজ্য় ছাড়েনি। নতুন করে রাজ্য়ের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে পশ্চিমবঙ্গে আসছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের পাব লিক হেলথ টিম। রবিবার সন্ধ্যায় বিজ্ঞপ্তি প্রকাশ করে এই খবর জানিয়েছে কেন্দ্রীয় সরকার। 
করোনা পরিস্থিতির কী অবস্থা, কলকাতায় আসছে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের 'পাবলিক হেলথ টিম'

3) মুখ্য়মন্ত্রীকে চিঠি দেওয়ার পর রাজ্য়ের করোনা পরিস্থিতি আরও খারাপ হয়েছে। ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় চিঠি লিখলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। নতুন চিঠিতে মুখ্যমন্ত্রীর প্রতিটি অভিযোগের জবাব দিয়েছেন রাজ্যপাল। পাশাপাশি মুখ্য়মন্ত্রীকে তিনি মনে করিয়েছেন,রাজ্য়ে ক্রমশই বেড়ে চলেছে করোনার সংক্রমণ। এমনকী এরকম একটা পরিস্থিতিতে রেশন দুর্নীতির মুখেমুখি হচ্ছে রাজ্য়বাসীকে।  
রাজ্যে করোনা পরিস্থিতি আরও খারাপ হচ্ছে,মমতাকে ফের চিঠি রাজ্যপালের..

4) রাজ্য়ে করোনায় আক্রান্ত হয়ে মৃতের হারে দেশকে ছাপিয়ে গেল পশ্চিমবঙ্গ। কেন্দ্রীয় প্রতিনিধি দলের রিপোর্ট বলছে,রাজ্য়ে এখন কোভিডে মৃতের হার ১২.৮শতাংশ, যা দেশের মধ্য়ে সবথেকে বেশি। রাজ্য় ছাড়ার আগে মুখ্য়সচিব রাজীব সিনহাকে পাঠানো চিঠিতে এই কথা জানিয়ে গিয়েছে সেন্ট্রাল টিমের সদস্যরা। পাশাপাশি রাজ্য়ের বিরুদ্ধে কেন্দ্রীয় দলকে  অসহযোগিতার  অভিযোগ করা হয়েছে চিঠিতে।
রাজ্যে করোনায় মৃত্যুর হারে দেশের শীর্ষে পশ্চিমবঙ্গ, বলছে কেন্দ্রের টিম.

5)চিন্তা বাড়াল  কনটেনমেন্ট জোন। রাজ্য়ে  সব মিলিয়ে ৫০০ পেরিয়ে গেল কনটেনমেন্ট জোনের সংখ্যা। ফলে করোনার সংক্রমণ নিয়ে উদ্বেগ বাড়ল রাজ্য়ের। গত চার দিনে রাজ্য়ে কন্টেইনমেন্ট জোন বেড়েছে ৭২টি। আগে রাজ্যে কন্টেইনমেন্ট জোনের সংখ্যা ছিল  ৪৪৪টি। সোমবার নবান্নের সাংবাদিক বৈঠকে মুখ্য়সচিব জানান,সোমবার পর্যন্ত বাংলায় কন্টেইনমেন্ট জোন ৫১৬টি।রাজ্যে কন্টেইনমেন্ট জোন বেড়ে ৫১৬, কলকাতাতেই ৩১৮.

6) এবার সংক্রমণের জেরে আপাতত বন্ধ করে দেওয়া হল পিয়ারলেস হাসপাতাল। আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে এই হাসপাতাল। তবে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে,চালু থাকবে ডায়ালিসিস, প্রসূতি সংক্রান্ত বিভাগ। চালু থাকবে পিয়ারলেসের কেমোথেরাপি বিভাগ অন্যান্য বিভাগে রোগী ভর্তি বন্ধ, বন্ধ আউটডোর আপাতত বন্ধ থাকছে পিয়ারলেসের জরুরি বিভাগ। ইতিমধ্য়েইে এই বিষয়ে অবগত করা হয়েছে স্বাস্থ্য় দফতরকে।করোনা সংক্রমণের জের, এবার বন্ধ পিয়ারলেস হাসপাতাল. 

7) রাজ্য়পালের পর এবার বিজেপির রাজ্য় সভাপতি। পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ে মুখ্য়মন্ত্রীকে চিঠি পাঠালেন বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ। পাশাপাশি সাংবাদিক বৈঠক করে রাজ্য সরকারকে এদিন ফের খোঁচা দিলেন মেদিনীপুরের সাংসদ। বাংলা ওপরে সবুজ-ভিতরে লাল, করোনা নিয়ে এবার মুখ্য়মন্ত্রীকে চিঠি দিলীপ ঘোষের.

8) ম্যান মেড' নাকি 'গড মেড'? করোনা ভাইরাস এবার পৌঁছে গেল আন্তর্জাতিক আদালতেও! হল্যান্ডের হেগ.শহরে পোস্টকার্ড পাঠিয়ে জনস্বার্থ মামলা দায়ের করলেন পরিবেশকর্মী সুভাষ দত্ত।.'ম্যান মেড' নাকি 'গড মেড', করোনা নিয়ে আন্তর্জাতিক আদালতে মামলা সুভাষ দত্তের....

9) এত ভঙ্গ বঙ্গদেশ, তবু রঙ্গে  ভরা।  এখানে সবজির দাম কমছে। কিন্তু মদের দাম বেড়ে চলেছে হু-হু করে। তিন.থেকে চারগুণ দামে কালোবাজারি হচ্ছে বাংলা মদের! আর দ্বিগুণ দামে বিকোচ্ছে রয়ালস্টাগ আর রাম!.লকডাউনের বাজারে হু-হু করে বাড়ছে 'বাংলার' দা

10) বাবুল সুপ্রিয়ের প্রশ্নের জবাবে এবার মুখ খুলল কলকাতা পুলিশ। সন্থ্য়ায় টুইট করে কলকাতা পুলিশ জানিয়েছে, বাঙ্গুর হাসপাতালে ভিডিয়োকারী যুবকের বিরুদ্ধে কোনও মামলা দায়ের হয়নি। এই সম্পর্কে ভুল তথ্য় পেয়েছেন বাবুল সুপ্রিয়।বাঙ্গুর হাসপাতালের ভিডিয়ো তোলা যুবক কি হাজতে, বাবুলের প্রশ্নের জবাব দিল কলকাতা পুলিশ...