শুভজিৎ পুততুন্ডঃ- রবিবার নিউটাউনের ঘুনি বাজারে উপচে পড়া ভিড়। নেই কোনও  সোশ্যাল ডিস্টেন্সিং এর বালাই। এদিকে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে শহরের পুলিশ কর্মীরা মাইকিং করে বারংবার সচেতন করে যাচ্ছে। কেউ তাঁতে ভ্রুক্ষেপ করছে না বলে অভিযোগ। এদিকে করোনা রুখতে বুধবার অবধি বন্ধ মানিকতলা বাজার।

আরও পড়ুন, পুজোর আগেই চালু হতে পারে মাঝেরহাট ব্রিজ, এবার ভারবহনের ক্ষমতা প্রায় ৩৫০ টনেরও বেশি

 রবিবার সকাল থেকে নিউটাউন ঘুনি বাজারে দেখা গেল উপচে পড়া ভিড়ের ছবি। পুলিশের মাইকিং মাক্স বিলি।বাজারে উপচে পড়া ভিড়। কোথাও সোশ্যাল ডিস্টেন্স খুঁজে পাওয়া গেল না।অনেকেই মাস্ক না পড়ে চলে এলেন বাজারে। ছোট বাচ্চাকে নিয়ে মা বাজারে। মায়ের মুখে মাস্ক, কিছু বাচ্চা মাক্স ছাড়া। পুলিশের মাইকিং ও মাক্স বিলি চলছে এই বাজারগুলিতে। তবুও হুঁশ নেই অসচেতন মানুষের। তাঁদের কাছে গিয়ে সোশ্যাল ডিস্টেন্স রাখতে বললেও কোনও কর্ণপাত করছে না তাঁরা। পুলিশের অভিযোগ, 'তাদের বললেও শুনছে না। তারা জীবন বাজি রেখে সচেতন করার চেষ্টা করছে কিন্তু মানুষের হুশ না ফিরলে এই প্রচেষ্টা ও বৃথা।' 

আরও পড়ুন, করোনা পজিটিভ হলে কী করবেন-কোথায় ভর্তি হবেন, এই টোল ফ্রি নম্বরে ডায়াল করলেই মিলবে উত্তর


প্রসঙ্গত, এদিকে এনকেডিএ-র নির্দেশে করোনার জন্য শনিবার থেকে বন্ধ নিউটাউনের ১২ টা মার্কেট। অপরদিকে, লেক টাউন, দক্ষিণদাঁড়ি, দমদম পার্কে যে সব বাজার আছে, সেগুলি জোড়-বিজোড় তারিখে খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।  অপরদিকে, করোনা সংক্রমণের জেরে রাজ‍্য নতুন করে কনন্টেনমেন্ট জোন ঘোষণা করেছে রাজ‍্য সরকার। কনন্টেনমেন্ট জোন গুলিতে জরুরি পরিসেবা ছাড়াই সব কিছুই বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি কনন্টেনমেন্ট জোন হওয়ায় রবিবার থেকে মানিকতলা বাজার বন্ধ করে দেওয়া হয়েছে।  মানিকতলা বাজার কমিটির এক সদস্য জানিয়েছেন, যেহেতু এই এলাকায়  করোনা সংক্রমণ প্রভাব বেশি রয়েছে, তাই আগামী বুধবার পর্যন্ত বন্ধ থাকবে মানিকতলা বাজার।

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

  করোনা আক্রান্ত আরও ১৯ ব্য়াঙ্ক কর্মী, ট্রেনিং সেন্টারকে কোয়ারেন্টিন কেন্দ্র করার প্রস্তাব

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু এক সেনা কর্তার, ফোর্ট উইলিয়ামের শোকের ছায়া

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের