শনিবার সারাদিনই শহর ও শহরতলির আকাশ আংশিক মেঘলা থাকবে। ইতিমধ্যেই দুই বঙ্গে বৃষ্টিতে কিছু এলাকায় জল জমেছে। বৃষ্টির পরিমাণ বাড়লে স্বাবাবিকভাবেই জলমগ্ন হওয়ার আশঙ্কা তৈরি হয়। জেনে নেওয়া যাক কী বলছে হাওয়া অফিস।

আরও পড়ুন, নেই ফ্যান-মোটা বিছানা, শতরঞ্চি বিছিয়ে জেলে ঘুম রিয়ার, পাশের সেলে সঙ্গী ইন্দ্রাণী মুখোপাধ্যায়

আবহাওয়া সূত্রে খবর,  বঙ্গোপসাগরে নতুন করে তৈরি হতে পারে নিম্নচাপ। রবিবার থেকেই পরিস্থিতি বদলাবে। অন্ধ্রপ্রদেশের উপকূল বরাবর এই নিম্নচাপ তৈরি হবে অনুমান আবহবিদদের।এই মুহূর্তে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর রয়েছে ঘূর্ণাবর্তটি। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস এবং দক্ষিণবঙ্গের ৪ জেলায় ভারী বৃষ্টিপাত হবে জানাল হাওয়া অফিস।হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার পর্যন্ত ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে আর দক্ষিণবঙ্গেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে। হাওয়া অফিস জানিয়েছে, দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

 

 

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি চলবে রবিবার পর্যন্ত। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রপাতের আশঙ্কা। উত্তরবঙ্গে পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি। এই পাঁচ জেলায় রবিবার পর্যন্ত ভারী বৃষ্টিতে হলু সতর্কতা জারি। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে এই পাঁচ জেলাতে। মালদা ও উত্তর দক্ষিণ দিনাজপুরের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।

আরও পড়ুন, করোনার বাজারে মাইনে অমিল, না খেতে পেয়ে মারা যাবার জোগাড় সরকারি দফতরের গাড়ি চালকদের

 বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সর্তকতা।  গত ২৪ ঘন্টায় কোনও বৃষ্টি হয়নি। মৌসুমী অক্ষ রেখার অবস্থান দক্ষিণবঙ্গে। পুরুলিয়া, খড়গপুর এর ওপর দিয়ে দক্ষিণ-পূর্ব দিকে অগ্রসর হয়ে মৌসুমী অক্ষরেখা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আসাম এর উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এর টানেই জলীয়বাষ্প ঢুকছে বঙ্গোপসাগর থেকে। 

 

 

আরও পড়ুন, কঙ্গনাকে নিয়ে শিবসেনা সাংসদকে হুমকি ফোন, গ্রেফতার কলকাতার জিম ট্রেনার


 হাওয়া অফিস সূত্রে খবর,  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ২ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯১ শতাংশ এবং ন্যুনতম ৬৫ শতাংশ। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৭.২ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৪ শতাংশ এবং ন্যুনতম ৬৯ শতাংশ। এবং শনিবার এই মুহূর্তে সকাল ৮ টা ১৭ মিনিটে শহরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। 

 


 

 

 

        

 

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন

কোভিড রোগী ভর্তিতে ৫০ হাজার টাকার বেশি নেওয়া যাবে না, নয়া নির্দেশিকা জারি রাজ্যের

ভয় নেই করোনায়, মেডিক্য়ালের ৪ তলার কার্নিশে পা দোলাচ্ছে রোগী

ভুয়ো টেস্টের ফাঁদে পড়ে করোনায় মৃত্যু এক ব্য়াক্তির, গ্রেফতার প্রতারণা চক্রের ৩ জন

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা