মাঝেরহাট সেতু ভাঙার পর থেকেই যাতায়াতের সমস্যায় পড়েছেন  বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা। অতিরিক্ত সময় খরচ করে, ঘুরপথে তাঁদের কলকাতায় আসতে হচ্ছে। তবে এবার সুখবর  মঙ্গলবার থেকেই এবার শুরু হবে মাঝেরহাট সেতুর মূল অংশের কাজ। জুলাইয়ের মধ্য়েই সেতু নির্মাণের কাজ শেষ হবে বলে মনে করছেন আধিকারিকরা। 

আরও পড়ুন, নির্দিষ্ট সময়ে না পৌঁছনোয় বিমান ছাড়তে দেরি, মঙ্গলবার থেকে বাড়তে পারে উড়ানের সংখ্য়া

পূর্ত দফতর সূত্রে খবর, মাঝেরহাট সেতুর দুই প্রান্তের কাজ প্রায় শেষ পর্যায়ে। আলিপুরের দিকে সেতুর অংশে নীল ও সাদা রঙও করা হয়েছে। তবে মার্চের শেষে লকডাউন শুরু হওয়ার পরে কাজ বন্ধ ছিল। রেললাইনের উপরে প্রায় ৮০ মিটার অংশে সেতুর 'সুপারস্ট্রাকচার' নির্মাণের কাজ বাকি পড়ে আছে। মঙ্গলবার থেকে শিয়ালদহ-বজবজ শাখায় এবং মাঝেরহাট চক্ররেলের উপরে ওই সুপারস্ট্রাকচার তৈরির কাজ শুরু করা হবে। এর জন্য নিয়ন্ত্রণ করা হবে ট্রেন চলাচল। 

আরও পড়ুন, বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টির পূর্বাভাস, সপ্তাহ জুড়েই দুর্যোগের আশঙ্কা বঙ্গে

নবান্ন সূত্রের খবর, নতুন মাঝেরহাট সেতু তৈরি হচ্ছে বিদ্যাসাগর সেতুর ধাঁচে। সেতুর নির্মাণের সঙ্গে যুক্ত আধিকারিকদের মতে, রেললাইনের উপরের অংশে ওই কাজ হতে প্রায় দেড় মাস সময় লাগবে। তাই জুলাইয়ের মধ্যে সেতু নির্মাণের কাজ শেষ হবে বলে মনে করছেন তাঁরা। এবার তারাতলা, বেহালা, পর্ণশ্রী, সরশুনা, ঠাকুরপুকুর, জোকা-সহ দক্ষিণ শহরতলি এবং দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকার বাসিন্দারা ফের মাঝেরহাটের ব্রিজের সুবিধা পাবে। 

 

আরও পড়ুন, কলকাতা মেডিক্যালের ছাদের কার্নিশে বসে করোনা রোগী, সামলাতে গিয়ে নাজেহাল কর্তৃপক্ষ

রাজ্য়ে করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ৫০০০, একদিনে আক্রান্ত ৩১৭ 

 করোনা মোকাবিলায় বড়সড় উদ্য়োগ, পরিষেবা বাড়াতে ৫০০ ডাক্তার-নার্স নিচ্ছে রাজ্য

করোনা আক্রান্ত বেলেঘাটা থানার আধিকারিক সহ পরিবারের ৬ সদস্য, আইডিতে এখন চিকিৎসধীন

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের