Dhanteras  

(Search results - 22)
  • <p><strong>बिल न लेना</strong><br />
सोने की खरीददारी करते वक्‍त उसका पक्‍का बिल जरूर लें। कई लोग जान-पहचान की दुकान से खरीददारी करते वक्‍त बिल लेने पर ध्यान नहीं देते हैं। इससे नुकसान हो सकता है। सोना चाहे जहां से खरीदें, लेकिन उसका पक्‍का बिल लेना न भूलें। यह भी ध्‍यान रखें कि उसमें खरीदी गई जूलरी, मेकिंग चार्ज और दूसरी सारी डिटेल हो।<br />
(फाइल फोटो)</p>

    BusinessNov 14, 2020, 1:33 PM IST

    কালী পুজোর দিন সোনার দাম বাড়ল না কমল, এক ক্লিকে জানুন সমস্ত আপডেট

    সদ্যই শেষ হল ধনতেরাস। সোনাপ্রেমীরা সারা বছর অপেক্ষা করে থাকেন ধনতেরাসের জন্য । ধনতেরাসের আগেই ফের একলাফে দাম বেড়েছিল সোনার দাম।  ইতিমধ্যেই দীপাবলি ও ধনতেরাস উপলক্ষে বাম্পার অফার নিয়ে হাজির বিভিন্ন সোনার দোকান। সকলেরই ভিড় জমছে সোনার দোকানে।   কালীপুজোর দিন সোনার দামে নয়া চমক। কোথায় পৌঁছাল সোনার দাম, একনজরে জেনে নিন আজকের দর।

  • <p>তুলা রাশির নতুন কোনও সম্পর্কের সূচণা হতে পারে, দেখে নিন আপনার রাশিফল</p>

    Daily HoroscopeNov 13, 2020, 9:31 AM IST

    ধনতেরাসের দিন কোন কোন রাশির বদলাতে চলেছে ভাগ্য, জেনে নিন আজকের রাশিফল

    ধনতেরাস মানে পরিবারে একাধিক নিয়ম নিষ্ঠা পালন করা, যা সারা বছর অর্থের আগমনের জন্য শুভ। তাই এই বিশেষ দিনে জেনে নিন আপনার রাশিফল, এদিন কি বদলাতে পারবে আপনার ভাগ্য।

  • <p><strong>तनिष्क</strong><br />
तनिष्क (Tanishq) गोल्ड जूलरी के मेकिंग चार्ज पर और डायमंड जूलरी की वैल्यू पर 25 फीसदी तक की छूट दे रही है। गोल्ड कॉइन और सिल्वर कॉइन यह ऑफर लागू नहीं है। इसके बारे में ज्यादा जानकारी नजदीकी तनिष्क शोरूम से ली जा सकती है।<br />
(फाइल फोटो)<br />
&nbsp;</p>

     AstrologyNov 12, 2020, 2:19 PM IST

    সোনা কিনলেই সম্পত্তি যোগ মেষ রাশির, ধনতেরাসে রাশি অনুযায়ী জেনে নিন কী কিনবেন

    দীপাবলির আগের দিন মহা ধুমধাম করে পালিত হয় ধনতেরাস। কার্তিক মাসের ত্রয়োদশী তিথিতে এই ধনতেরাস পালিত হয়। আর মাত্র কয়েকঘন্টা।  তার পরেই শুরু অবাঙালিদের ধনতেরাস উৎসব। বাঙালি নয়, বিশেষ করে অবাঙালিদের ঘরে ধনতেরাস অত্যন্ত পবিত্র উৎসব হিসেবে পালিত হয়, তবে উৎসবে মরশুমে এখন বাঙালিরাও সেই উৎসবে সামিল হচ্ছেন। আর ধনতেরাস মানেই জিনিস কেনার সুবর্ণ সময়।  কিন্তু জানেন কি, ধনতেরাসের দিন নিজের রাশি মেন জিনিস কিনলে সারা বছর ভাল ফল পাওয়া যায়, ধন বৃদ্ধিতে কোন রাশির জন্য কোনটা শুভ, জেনে নিন বিশদে।

  • undefined

     AstrologyNov 11, 2020, 6:28 PM IST

    ধনতেরাসের দিন ভুলেও কিনবেন না এই জিনিসগুলি, গৃহস্থে নেমে আসবে চরম দুর্দশা

    আর মাত্র কয়েকঘন্টা।  তার পরেই শুরু অবাঙালিদের ধনতেরাস উৎসব। বাঙালি নয়, বিশেষ করে অবাঙালিদের ঘরে ধনতেরাস অত্যন্ত পবিত্র উৎসব হিসেবে পালিত হয়, তবে উৎসবে মরশুমে এখন বাঙালিরাও সেই উৎসবে সামিল হচ্ছেন। করোনা আবহের মধ্য়েও দীপাবলির আলোকছটা ছড়িয়ে পড়েছে সারাদিকে।দীপাবলির আগের দিন এই উৎসব মহা ধুমধাম করে পালিত হয়।  আর ধনতেরাস মানেই জিনিস কেনার সুবর্ণ সময়।  কিন্তু জানেন কি, ধনতেরাসের দিন এই জিনিসগুলি কিনলেই সংসারে নেমে আসবে চরম দুর্দশা।

  • <p><strong>गोल्ड कॉइन की पैकेजिंग</strong><br />
गोल्‍ड कॉइन टेंपर प्रूफ पैकेजिंग में आते हैं। टेंपर प्रूफ पैकेजिंग कॉइन की प्‍योरिटी बरकरार रहने की गांरटी होती है। इसलिए गोल्‍ड कॉइन खरीदते वक्‍त यह ध्‍यान रखें कि काइॅन टेंपर प्रूफ पैकेजिंग वाला ही हो। अगर आप आगे चलकर इसे बेचना चाहते हैं तो आपको भी इसकी यही पैकेजिंग बरकरार रखनी होगी।<br />
(फाइल फोटो)</p>

    AstrologyNov 11, 2020, 5:15 PM IST

    রাত পোহালেই শুরু ধনতেরাস, ঠিক কোন সময়টা সব থেকে বেশি শুভ ধাতুকের জন্য, জেনেই দোকানে যান

    রাত পোহালেই ধনতেরাসের অনুষ্ঠান। প্রতিবছর বছর এই দিন সোনা গহনার দোকানে থাকে উপচে পড়া ভিড়। চলতি বছরের ছবিটা খানিকটা আলাদা হলেও, নিয়ম মেনেই বৃহস্পতিবার ও শুক্রবার ধাতু কিনবেন হাজার হাজার মানুষ। কিন্তু শুভ সময় কোনটা জানেন তো!

  • <p>এই প্রদীপ জ্বালানো অমঙ্গল বিতাড়নের প্রতীক। বাড়িঘর পরিষ্কার পরিচ্ছন্ন করে সারা রাত প্রদীপ জ্বালিয়ে রাখলে ঘরে লক্ষ্মী আসেন বলে উত্তর ভারতীয় হিন্দুরা বিশ্বাস করেন।&nbsp;</p>

     AstrologyNov 10, 2020, 5:00 AM IST

    ধনতেরাসে সোনার কেনার জন্য এই শুভ সময়, জেনে নিন এই দিনের বিশেষ গুরুত্ব

    ধনতেরাস ২০২০ কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে পালিত হয়। ধনতেরাস দিওয়ালির আগে আসে। এই বছর ধনতেরাস পালিত হবে ১৩ নভেম্বর শুক্রবার। ধনতেরাসে কেনাকাটার বিশেষ তাত্পর্য রয়েছে। ধনতেরাসের দিন, স্বর্ণ ও রৌপ্যের জন্য কেনাকাটা করে যাতে তাদের বাড়িতে সুখ ও সমৃদ্ধি বজায় থাকে। এটা বিশ্বাস করা হয় যে ধনতেরাসের শুভ দিনে সোনার, রৌপ্য এবং বাসন কিনে ঘরে আনলে সারা বছর সমৃদ্ধি বজায় থাকে। ভগবান ধনবন্তরী এবং ধন-সম্পদের ঈশ্বর কুবের এই দিনে মহালক্ষীর উপাসনা করে ধন লাভ করেছিলেন।

  • <p>ಚಿನ್ನದಲ್ಲಿ ಹಣ ಹೂಡಿಕೆ ಮಾಡುವ ಪರಿಣಾಮ ಬಂಗಾರಕ್ಕೆ ಬೇಡಿಕ ಕಡಿಮೆ ಇದ್ದರೂ ಬೆಲೆ ಮಾತ್ರ ದಿನೇ ದಿನೇ ಏರುತ್ತಿದೆ.</p>

    BusinessNov 9, 2020, 6:41 PM IST

    ধনতেরাসের আগে ফের একলাফে বাড়ল সোনার দাম, দর বাড়ছে রূপোরও

    আর মাত্র কয়েকদিন পরই দীপাবলি। ধনতেরাসের আগেই ফের একলাফে দাম বাড়ল সোনার। সোনাপ্রেমীরা সারা বছরঅপেক্ষা করে থাকেন ধনতেরাসের জন্য । সোনা কেনার সুবর্ণ সময় এই সময়টাই। ইতিমধ্যেই দীপাবলি ও ধনতেরাস উপলক্ষে বাম্পার অফার নিয়ে হাজির বিভিন্ন জুয়েলারি শপ। সকলেরই ভিড় জমছে সোনার দোকানে। এর মধ্যেই সোনার দামে নয়া চমক। ধনতেরাসের আগে কোথায় পৌঁছাল সোনার দাম, জেনে নিন আজকের দর।

  • ধনতেরসের ছবি

     AstrologyNov 7, 2020, 10:46 AM IST

    ধনতেরাসে এই ৫ টি জিনিস ভুলেও নয়, দেখা দিতে পারে চরম আর্থিক সমস্যা

    প্রতি বছর, কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে ধনতেরাস উৎসব পালন করা হয়। হিন্দু ধর্মীয় গ্রন্থ অনুসারে, এই দিন সোনার ও রৌপ্যর সামগ্রী ক্রয় করা হয়, লোকেরা নতুন ধাতু ও জিনিস কিনে থাকেন। তবে ধনতেরাসে এই ৫ টি জিনিস কখনোই কিনবেন না, অন্যথায় সুখ, সমৃদ্ধি, ধন-সম্পদ সবই বাস্তু থেকে শেষ হয়ে যাবে এবং ঘরে চরম দারিদ্র্যতা দেখা দেওয়ার সম্ভাবনা থাকে। 

  • <p>সাধ্যের মধ্যে স্বপ্নপূরণ। আগামী ১৪ নভেম্বর পর্যন্ত এই মেগা অফার পাবেন গ্রাহকেরা।</p>

    BusinessNov 5, 2020, 12:46 PM IST

    মহালুট অফার, মাত্র ৫০০ টাকা থেকে শুরু, ধনতেরাসে বিপুল ছাড় মিলছে সোনায়

    ফের দাম কমল সোনার। গতকালের তুলনায় আজ একধাক্কায় অনেকটাই কমেছে সোনার দাম। মধ্যবিত্ত থেকে উচ্চবিত্ত সকলেই সোনা কেনা নিয়ে নাজেহাল।  যত সময় বাড়ছিল ততই যেন  দর বাড়ছিল সোনার। সপ্তাহের মাঝেই ফের  চমক সোনার বাজারে। ভারতীয় বাজারে আজ ফের নিম্নমুখী সোনার দাম। গতকালের তুলনায় কতটা কমল সোনার দাম। জেনে নিন আজকের বাজার দর।

  • <p>Senco Gold &amp; Diamonds</p>

    BusinessNov 3, 2020, 8:26 PM IST

    ধনতেরাসে বিপুল ছাড় মিলছে সোনায়, আকর্ষণীয় অফার হিরের গয়নাতেও

    দীপাবলির বাম্পার ধামাকা। মধ্যবিত্তের মুখে হাসি ফুটিয়ে ফের নয়া চমক সোনার গয়নায়। পুজোর মরশুমে দীপাবলি ও ধনতেরাস উপলক্ষে শগুন অফার নিয়ে হাজির সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। দীপাবলি উপলক্ষ্যে মেগা অফার নিয়ে হাজির জুয়েলারি শপ। কী কী  রয়েছে এই অফারে, এবং কীসে মিলছে বিশেষ ছাড়, জেনে নিন বিশদে।
     

  • <p>Senco Gold &amp; Diamonds</p>

    Life StyleNov 3, 2020, 3:33 PM IST

    দীপাবলি উপলক্ষে একগুচ্ছ নয়া ডিজাইন, ধনতেরাস শগুন অফার নিয়ে হাজির সেনকো

    দীপাবলি উৎসব উপলক্ষে নয়া অফার নিয়ে হাজির স্বনামধন্য এই জুয়েলারি রিটেলার সংস্থা সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। সেনকো-এর তরথ খেরে নয়া অফার ঘোষণা করেছে, যার নাম ‘ধনতেরাস শগুন অফার’। দীপাবলি উৎসব উপলক্ষে এই অফারে গ্রাহকরা সোনা আর হীরের গয়নার কেনার উপর পাবেন বিপুল সুবিধা। ধনতেরাস আর দিওয়ালি হল আনন্দ করার সময় আর এই সময়টা গয়না কেনার পক্ষে শুভ। এই উৎসবের মেজাজটা মাথায় রেখেই, গয়না কেনার উপর এই সংস্থা দিচ্ছে আকর্ষণীয় অফার। 
     

  • আলো বা প্রদীপ- নিয়মিত সকালে এবং সন্ধ্যাবেলা বাড়িতে প্রদীপ বা ধূপ দেওয়ার পরামর্শ দেন বাস্তু বিশেষজ্ঞরা। এতে করে আপনার গৃহস্থের বাস্তু শুদ্ধ থাকে এবং নেগেটিভ শক্তি বা কুনজরের হাত থেকেও বাস্তু সুরক্ষিত থাকে।

    Astrology 2020Nov 3, 2020, 9:55 AM IST

    দীপাবলিতে এইভাবে দান করুন প্রদীপ, কাটবে অকাল মৃ্ত্যু সমস্যাও

    এ বছরে ১৪ নভেম্বর শনিবার পালিত হবে দীপাবলি। "দীপাবলি" শব্দটির অর্থ "প্রদীপের সমষ্টি"। এই দিন হিন্দুরা ঘরে ঘরে ছোটো মাটির প্রদীপ জ্বালেন। এই প্রদীপ জ্বালানো অমঙ্গল বিতাড়নের প্রতীক। বাংলার দীপান্বিতা কালীপূজা বিশেষ জনপ্রিয়। এই উৎসব সাড়ম্বরে আলোর উৎসব হিসেবে পালিত হয়। এই দিনে বাড়িঘর পরিষ্কার পরিচ্ছন্ন করে সারা রাত প্রদীপ জ্বালিয়ে রাখলে ঘরে লক্ষ্মী আসেন বলে উত্তর ভারতীয় হিন্দুরা বিশ্বাস করেন।

  • <p>राम मंदिर निर्माण की नींव रखने से पहले जगमगाती अयोध्या नगरी।&nbsp;</p>

    Astrology 2020Oct 31, 2020, 10:06 AM IST

    ধনতেরাসে সৌভাগ্য ফিরে পেতে শুধু সোনা কিনলেই হবে না, সঙ্গে মেনে চলুন এই নিয়মগুলি

    আশ্বিন মাসের কৃষ্ণা ত্রয়োদশীর দিন ধনতেরাস অথবা ধনত্রয়োদশী অনুষ্ঠানের মধ্য দিয়ে দীপাবলি উৎসবের সূচনা হয়। কার্তিক মাসের শুক্লা পক্ষে, দ্বিতীয়া তিথিতে ভাইফোঁটা অনুষ্ঠানের মাধ্যমে এই উৎসব শেষ হয়। দীপাবলি, বা, দিওয়ালি হল অন্যতম এক হিন্দু ধর্মীয় উৎসব। সারা বিশ্বে জুড়ে কম-বেশি এই আলোর উৎসব পালন করা হয়। নবরাত্রি উৎসব অথবা বাঙালিদের দুর্গোৎসব শেষ হওয়ার ১৮ দিন পর দীপাবলি শুরু হয়। "দীপাবলি" নামটির অর্থ "প্রদীপের সমষ্টি"। এই দিন হিন্দুরা ঘরে ঘরে ছোটো মাটির প্রদীপ জ্বালেন। 

  • ধনতেরাস

    KolkataOct 25, 2019, 7:07 PM IST

    সৌভাগ্যের প্রতীক সোনা, ধনতেরাসের দিনে কলকাতায় কোথায় পৌঁছল দর

    ধনতেরাসের দিন সোনার দাম আকাশ ছোঁয়া ।ভারতীয়রা আজকের দিনে সোনা বা রূপো কিনতে চান। সম্ভব না  হলে কোনও ধাতুর জিনিস কেনেন ভারতীয়রা। যোগানের থেকে চাহিদা বেশি হয়ে গেছে সোনার।  

  • undefined

     EntertainmentOct 25, 2019, 2:06 PM IST

    দীপাবলিতে নয়া লুকে মিমি, ,তবে কি শীঘ্রই আসতে চলেছে সুখবর

    দুই বনুয়ার বন্ধুত্ব তুঙ্গে। মিমি-নুসরতের সম্পর্কে মাঝে চির ধরলেও সময়ের সঙ্গে তা আবারও জোড়া গেলে যায়। লোকসভা নির্বাচনে মনোনয়ন পত্র জমা পড়ার পর থেকেই খবরের শীরোনামে উঠে আসে মিমি চক্রবর্তী ও নুসরত জাহানের নাম।