Peace  

(Search results - 119)
  • undefined

    Cricket25, Nov 2020, 11:27 PM

    মারাদোনার মৃত্যুতে শোকস্তব্ধ সৌরভ, আবেগঘন বার্তায় কী জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট

    প্রয়াত ফুটবলের রাজপুত্র দিয়াগো মারাদোনা। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন তিনি। ম্ত্যু কালে বয়স হয়েছিল ৬০ বছর। মারাদোনার মৃত্যুতে শোকপ্রকাশ সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

  • undefined

    India 16, Nov 2020, 1:49 PM

    'ভোকাল ফর লোকাল' মন্ত্র ছড়িয়ে দিতে হবে দেশের সন্ন্যাসীদের, শান্তি মূর্তি উন্মোচন করে বললেন মোদী

    জৈন সন্ন্যাসী আচার্য শ্রী বিজয় বল্লভ সুরিশ্বর জি মহারাজের ১৫১তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁরই 'শান্তি মূর্তি' বা 'স্ট্যাচু অব পিস'-এর উন্মোচন করেন। অষ্টধাতুর তৈরি মূর্তি উন্মোটনের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন বল্লভভাই প্যাটেল ও বল্লভজি তাঁদের জীবন দেশের জন্য উৎসর্গ করেছেন। তাঁদের দুজনের মূর্তি উদ্বোধন করার সুযোগ পাওয়ার জন্য নিজেকে ধন্য মনে করছেন। 

  • <p>ফুটবল বিশ্বে নক্ষত্র পতন, প্রয়াত লিভারপুল কিংবদন্তী রে ক্লিমেন্স<br />
&nbsp;</p>

    Football15, Nov 2020, 11:04 PM

    ফুটবল বিশ্বে নক্ষত্র পতন, প্রয়াত লিভারপুল কিংবদন্তী রে ক্লিমেন্স

    ফের প্রয়াত হলেন এক ফুটবলার। প্রয়াত হলেন কিংবদন্তী রে ক্লিমেন্স। দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন তিনি। রে ক্লিমেন্সের প্রয়াণে শোকস্তব্ধ ফুটবল বিশ্ব।

  • <p>Prime Minister Narendra Modi, Ayurveda, Jamnagar, National Institute of Ayurveda, Jaipur&nbsp;</p>

    India 15, Nov 2020, 9:19 PM

    'স্ট্যাচু অব ইউনিটি'র পর 'স্ট্যাচু অব পিস', সোমবারই অষ্টধাতুর মূর্তি উন্মোচন করবেন প্রধানমন্ত্রী

    গুজরাতে স্থাপিত হয়েছে 'স্ট্যাচু অব ইউনিটি'। এবার রাজস্থানে স্থাপিত হচ্ছে 'স্ট্যাচু অব পিস'। সোমবারই মূর্তির উন্মোচন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৫১ ইঞ্চি দীর্ঘ মূর্তিটি তৈরি করা হয়েছে 'অষ্টধাতু' দিয়ে।

  • <p>'ক্ষীদদাকে' শেষ শ্রদ্ধা মহারাজের, ব্যথাতুর মনে কি ট্যুইট করলেন সৌরভ&nbsp;<br />
&nbsp;</p>

    Cricket15, Nov 2020, 5:00 PM

    'ক্ষীদদাকে' শেষ শ্রদ্ধা মহারাজের, ব্যথাতুর মনে কী ট্যুইট করলেন সৌরভ

    প্রয়াত কিবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ৪০ দিন ধরে লড়াইয়ের পর শেষ হল জীবন যুদ্ধ। সকলের প্রিয় 'ফেলুদার' মৃত্যুতে শোকস্তব্ধ সব মহল। সোশ্যাল মিডিয়ায় শোত জ্ঞাপন করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।
     

  • undefined

    International7, Nov 2020, 4:02 PM

    বিপুল পরিমাণে ভোট পেয়ে কি সুচি আবার ক্ষমতায় ফিরবেন, কাল রায় দেবে মায়ানমার

    রবিবার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে মায়ানমারে। শান্তি নোবেল জয়ী আন সান সুচির ন্যাশানাল লিগ ফর ডেমোক্রেসি পার্টির ক্ষমতায় ফিরে আসার প্রবল সম্ভাবনা রয়েছে। ৫৬ মিলিয়ন মায়ানমারবাসীম মধ্যে ভোটাধিকার প্রয়োগ করবেন ৩৭ মিলিয়ন মানুষ।  সংসদের উচ্চ ও নিম্নকক্ষে প্রতিদ্বন্দ্বীতা করছে কমপক্ষে ৯০টি রাজনৈতিক দল। ২০১৫ সালে ৫ দশক ধরে চলা সামরিক শাসনের অবসান ঘটিয়ে নির্বচিত হয়ে মায়ানমারের সিংহাসন দখল করেছিলেন সুচি। এবারও কি সুচি তার প্রভাব বজায় রাখতে পারবেন? তাই নিয়ে চলছে জল্পনা। 

  • undefined
    Video Icon

    West Bengal23, Oct 2020, 10:08 PM

    বিমল গুরুং-এর হাত আর একবার কেন ধরল তৃণমূল, অবস্থান ব্যাখ্যায় বিজেপি-কে আক্রমণ পার্থর

    বিমল গুরুং ইস্যুতে বিজেপি-কে আক্রমণ পার্থর। বিজেপি-র বিরুদ্ধে রাজ্যের ঐক্যকে ভাঙার অভিযোগ। বিভাজনের রাজনীতি বিজেপি-র নীতি, অভিযোগ পার্থর। গুরুং-কে সুযোগ দিয়ে সরকার বিশেষ বার্তা দিচ্ছে বলে দাবি।

  • <p><strong>समझें कैलकुलेशन</strong><br />
अगर किसी व्यक्ति ने 35 साल की उम्र में 15 साल के लिए इस पॉलिसी को लिया है तो उसे सालाना 52.20 रुपए (1 हजार रुपए बीमित राशि पर) प्रीमियम जमा करना होगा। इसी तरह यदि कोई 2 लाख रुपए की बीमित राशि लेता है, तो उसे सालाना 52.20 x 100 x 2 यानी 10,300 रुपए जमा करने होंगे। इस तरह रोज 28 रुपए यानी महीने में 840 रुपए का प्रीमियम जमा करना होगा।<br />
(फाइल फोटो)</p>

    Business22, Oct 2020, 4:43 PM

    একবার ইনভেস্ট করলেই সারা বছর করবেন বিপুল আয়, বড় ঘোষণা এই সরকারি সংস্থার

    দেশের বিশ্বাসযোগ্য বিমা সংস্থা বলতেই সবার আগে মাথায় আসে এলআইসি-র নাম। লকডাউনের মধ্যেই খুশির খবর নিয়ে হাজির এলআইসি। মাত্র একবার টাকা ইনভেস্ট করলেই সারাজীবন মিলবে বিশেষ সুবিধা। গ্রাহকদের জন্য মাঝে মধ্যেই নতুন নতুন প্ল্যান নিয়ে হাজির হয় এলআইসি ৷ এবারও গ্রাহকদের জন্য নিউ জীবন শান্তি ডিফার্ড অ্যানিউটি নিয়ে এল এলআইসি। সকল গ্রাহকদের কথা ভেবেই এমন আকর্ষণীয় স্কিম নিয়ে হাজির হয়েছে এলআইসি,কী কী সুবিধা মিলবে এই স্কিমে, জেনে নিন বিশদে।
     

  • <p><strong>এ কারণেই যুবসমাজকে যুবশক্তিও বলা হয়। যুব শক্তি যে কোনও জাতির সর্বশক্তি। এ কারণেই চাণক্য যুবসমাজকে নির্দিষ্ট অভ্যাস থেকে দূরে থাকতে বলেছেন।</strong></p>

     Astrology14, Oct 2020, 11:03 AM

    সুখ, শান্তি ও সমৃদ্ধি এই মানুষদের কখনই ছেড়ে যায় না, জানায় চাণক্য নীতি

    চাণক্য একজন শিক্ষকের পাশাপাশি বিদ্বান ও জ্ঞানী ব্যক্তি ছিলেন। চাণক্যের বিভিন্ন বিষয়ে গভীর জ্ঞান ছিল। চাণক্য তাঁর নীতিতে নিজের অভিজ্ঞতার ভিত্তিতে যা জানতেন এবং বুঝতে পেরেছিলেন তা লিপিবদ্ধ করেছেন। চাণক্যের চাণক্য নীতিতে একজন ব্যক্তিকে জীবনে এগিয়ে যাওয়ার এবং সফল হওয়ার জন্য অনুপ্রাণিত করে। এই কারণেই আজও চাণক্য নীতির শিক্ষাগুলি প্রাসঙ্গিক। চাণক্যের মতে আপনি যদি জীবনে সুখ, শান্তি এবং সমৃদ্ধি চান তবে আপনার এই জিনিসগুলি কখনও ভুলে যাওয়া উচিত নয়। চাণক্যের মতে, জীবনে প্রতিটি ব্যক্তি সুখ এবং শান্তি লাভের জন্য বিভিন্ন ধরণের প্রচেষ্টা করে। তবে খুব কম লোকই তা প্রাপ্ত করতে সক্ষম হন। সুখ, শান্তি এবং সমৃদ্ধি কোনও সংস্থান থেকে পাওয়া যায় না। 

  • <p>Nobel Peace Prize 2020 awarded to World Food Programme</p>

    International9, Oct 2020, 3:28 PM

    মহামারি বাড়িয়েছে অনাহারের জ্বালা, এবারের নোবেল শান্তি পুরস্কার কি সেই কথাই বলল

    মহামারিতে বেড়েছে অনাহারে থাকা মানুষের সংখ্যা। এই অবস্থায় দারুণ দক্ষতার সঙ্গে কাজ করে চলেছে বিশ্ব খাদ্য কর্মসূচি। এবারের নোবেল শান্তি পুরস্কার দেওয়া হল এই সংস্থাকেই। ৩১৮ জন ব্যক্তি ও সংস্থার মধ্য থেকে এই সংস্থাকে বেছে নেওয়া হল।

     

  • <p>বাংলা দিলীপ ঘোষ</p>

    West Bengal9, Oct 2020, 4:10 AM

    আজ শান্তি মিছিল বনাম মোমবাতি মিছিল, সিবিআই জালে উঠবে রাঘববোয়াল, হুঙ্কার অর্জুনের

    বৃহস্পতিবার রাতে মণীশের বাড়িতে বিজেপি নেতৃত্ব। মণীশের পরিবারের সঙ্গে কথা বলেন দিলীপ ঘোষ। এরপর বাইরে বেরিয়েই মোমবাতি মিছিলের কথা ঘোষণা করেন বিজেপি সাংসদ অর্জুন সিং। 

  • undefined

    International8, Oct 2020, 2:56 PM

    ভারত-আফগান সম্পর্ক দৃঢ় করার আর্জি, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আফগান শান্তি আলোচকের


    ভারত-আফগানিস্তান সম্পর্ক আরও দৃঢ় করার অঙ্গীকার করেছেন আফগানিস্তানের শান্তি আলোচক আবদুল্লাহ আবদুল্লাহ। পাঁচ দিনের সফরে মঙ্গলবারই ভারতে এসেছেন তিনি। বৃহস্পতিবার কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। বিদেশ মন্ত্রকের তরফে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানান হয়েছে ভারত আর আফগানিস্থান সম্পর্ক আর মজবুত করার পক্ষেই তিনি সওয়াল করেছেন। পাশাপাশি আগামী দিনেও ভারত যাতে তাদের পাশে থাকে সেই বিষয়ে প্রতিশ্রুতিও চেয়েছেন তিনি। আফগানিস্তানে শান্তিপূর্ণ নির্বাচনের পর এটাই তাঁর প্রথম ভারত সফর। 
     

  • <p>Indian air force attacked on Pakistani terrorist base camp, Pakistani airforce claim IAF violate LOC</p>

    India 29, Sep 2020, 5:12 PM

    'সেখানে যুদ্ধ নেই শান্তি নেই', লাদাখ পরিস্থিতি নিয়ে বললেন বায়ু সেনা প্রধান

    'যুদ্ধ নেই তবে শান্তিও নেই', লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় চিনের সঙ্গে উত্তপ্ত পরিস্থিতিকে এভাবেই ব্যাখ্যা করলেন ভারতীয় বায়ু সেনার প্রধান আরকেএস ভাদৌরিয়া। লাদাখে চিনা সেনার অনুপ্রবেশের পরই তিনি পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে পূর্ব লাদাখের বেশ কয়েকটি সেক্টরে গিয়েছিলেন। সেই সময় দায়িত্বপ্রাপ্ত জওয়ানদের সঙ্গে কথা বলনে। বায়ু সেনার ঘাঁটিগুলিও তদারকি করেছিলেন। ভারতীয় বায়ু সেনা সবরকম পরিস্থিতির মুখোমুখি হতে প্রস্তুত বলেও জানিয়েদিয়েলেন। 
     

  • <p>যুবান এতটাই ভাইরাল হয়ে উঠেছে যে একদিনের মাথায় তাঁর ফ্যান পেজ তৈরি হয়ে গিয়েছে। যেই পেজের ফলোয়াড় সংখ্যা রীতিমত বেড়েই চলেছে দ্রুতগতিতে।&nbsp;</p>

    Bengali Cinema16, Sep 2020, 1:11 PM

    যুবানের দু'পায়ে লুটিয়ে পড়ছেন শুভশ্রী, ছেলে-মায়ের খেলায় মত্ত গোটা টলিউড

    ছেলের পায়ে লুটিয়ে পড়ছেন শুভশ্রী। যুবানের পা দু'টিই এখন হয়ে উঠেছে মায়ের খেলনা। ছেলের সঙ্গে নিত্যদিন যেন এক স্বপ্নের মত। 'মাদারহুড'-কে স্বাগত জানাচ্ছেন টলিউড অভিনেত্রী।

  • <p>ভালবাসা ও শান্তি, ছেলেকে নিয়ে একান্তে কাটল শুভশ্রীর সকাল, ছবিতে ভাইরাল যুবান&nbsp;</p>

    Bengali Cinema15, Sep 2020, 10:37 AM

    ভালবাসা ও শান্তি, ছেলেকে নিয়ে একান্তে কাটল শুভশ্রীর সকাল, ছবিতে ভাইরাল যুবান

    'রাজশ্রী'র পরিবারের এখন খুশির জোয়ার। নতুন সদস্য আসার পর থেকেই আনন্দে ভরছে তাঁর পরিবার সহ শুভাকাঙ্খীদের মনও। শুভশ্রী গতকাল অর্থাৎ ১২ সেপ্টেম্বর পুত্রসন্তানের জন্ম দিয়ে ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। ছেলের নামও ঘোষণা করেছেন শুভশ্রী। যুবান চক্রবর্তী। সদ্যোজাতের সঙ্গে ছবি তুলে শেয়ার করতেই সংবাদ শিরোনামে এখন একটাই নাম। যুবান। শুভশ্রী এবং রাজের ছেলেই এখন ভাইরাল চারিদিকে।