রাজ্যে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে, এভাবেই দাবি জানানো ছাড়া উপায় নেই- দিলীপ ঘোষ

বাজেট অধিবেশনে বিজেপি-র বিক্ষোভে প্রতিক্রিয়া দিলীপের যা হয়েছে।  ঠিক হয়েছে, এটাই দাবি জানানোর পদ্ধতি, জানিয়েছেন দিলীপ। 'সংসদে যারা বিশৃঙ্খলা তৈরি করে তাদের কাছে শৃঙ্খলা শিখতে হবে না'। 'রাজ্যে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে, বক্তব্যে জানানোর এটাই পদ্ধতি'। এমনই মন্তব্য করেছেন দিলীপ ঘোষ। 

/ Updated: Mar 08 2022, 05:47 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

বিধানসভার ঘটনা নিয়ে দিলীপ ঘোষ বলেন, “যা হয়েছে ঠিক হয়েছে। যেখানে হিংসা অত্যাচার অভিযোগ শোনার কেউ নেই যেখানে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে। গণতন্ত্রে বিরোধীদের কোনও স্থান নেই, বলার জায়গা নেই, সেখানে বিধানসভায় বলতে হবে। যারা বলছেন বিশৃঙ্খলা, বিশৃঙ্খলার কি আছে! দাঁড়িয়ে স্লোগান দিয়েছেন কি আছে! স্লোগান দিয়েছেন দাবি করেছেন, এটাই তো পদ্ধতি। যারা এতদিন বিধানসভা লোকসভা বন্ধ করতেন তারা বলছেন এটা অগণতান্ত্রিক। পার্লামেন্টে গিয়ে যারা বিশৃঙ্খলা করা, মার্শালের সঙ্গে মারামারি করা, কাগজ ছোড়া করতেন তারা আজকে আমাদের গণতন্ত্র শেখাচ্ছেন। এটা তাদেরকে সইতে হবে।” 
অন্যদিকে আনিস খান নিয়ে ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লার মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, “ আমি জানি না উনি ওখানে উপস্থিত ছিলেন কি না। ওনেকেই প্রথমে জিজ্ঞাসাবাদ করা উচিত। উনি জানলেন কি করে। সিটের তদন্তকারী আধিকারিকদের ওকেই জিজ্ঞাসা করা উচিত। কোথায় এইধরনের ঘটনা পেলেন এবং কিভাবে পেলেন জিজ্ঞাসা করলে সত্যটা উদঘাটন হবে।” এদিকে বিভিন্ন সভায় শওকত মোল্লা প্রকাশ্যেই বলেছেন, সিটের তদন্তে জানা গিয়েছে সেদিন রাতে যখন ওর বাড়িতে গেছে পুলিশ তখন আনিস তিন তলার পাইপ বেয়ে নীচে নামতে গিয়ে পড়ে মারা গিয়েছে। তার এই বক্তব্য নিয়ে ইতিমধ্যেই বিস্তর চাপানউতর দেখতে পাওয়া গিয়েছে রাজনৈতিক মহলে।
 

Read more Articles on