ওমিক্রন আতঙ্কের মাঝে রাজ্যে ফের বাড়ল করোনার দৈনিক সংক্রমণ, কমেছে মৃতের সংখ্যা

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫৫০। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা সামান্য বেড়েছে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫২ জন। 

Web Desk - ANB | Published : Dec 25, 2021 8:03 PM IST / Updated: Dec 26 2021, 01:34 AM IST

বড়দিনেও সামান্য বাড়ল রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা (Daily Corona Cases)। সপ্তাহের শুরুতে করোনার সংক্রমণ ছিল অনেকটাই কম। সাড়ে ৪০০-র নিচে নেমে গিয়েছিল। কিন্তু, সপ্তাহের মাঝে ফের তা বেড়ে যায়। আর সপ্তাহের শেষেও সংক্রমণ সেই ঊর্ধ্বমুখী রয়েছে। শুক্রবারের তুলনায় শনিবার সংক্রমণ সামান্য বেড়েছে। এই পরিস্থিতিতেও উদ্বেগ বাড়াচ্ছে কলকাতার করোনা আক্রান্তের সংখ্যা। সংক্রমিতের সংখ্যা কমার নামই নেই। শনিবারও তা দেড়শোর উপরে রয়েছে। রাজ্যের নিরিখে করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি কলকাতায় (Kolkata)। তালিকায় তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas), হাওড়া (Howrah), হুগলি (Hooghly) ও নদিয়া (Nadia)। 

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫৫০। গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা সামান্য বেড়েছে। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫২ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯৭ জন। করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৩০ হাজার ৮২।

আরও পড়ুন- নতুন বছরে ভারতে টিকা পাবে ১৫ থেকে ১৮ বছরের কিশোর-কিশোরীরাও
 
তবে সংক্রমিতের সংখ্যা বাড়লেও কমেছে দৈনিক মৃতের সংখ্যা। যা অনেকটাই স্বস্তির বিষয়। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ৫ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৩৬ জন। রাজ্যে এখন সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৪৫৮।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পং, উত্তর দিনাজপুর, পুরুলিয়া ও ঝাড়গ্রামে। এই চার জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। ঠিক তারপরই রয়েছে আলিপুরদুয়ার ও মুর্শিদাবাদ। এই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ জন করে। এছাড়াও উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে কোচবিহারে আক্রান্তের সংখ্যা ৬, দার্জিলিংয়ে ২৫, জলপাইগুড়িতে ৭, দক্ষিণ দিনাজপুরে ৩ ও মালদহে ১৩।

আরও পড়ুন- করোনায় আক্রান্ত একই কলেজের ৩০ পড়ুয়া, ওমিক্রন নয় তো

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১৯৭ জন। তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯৬ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে হাওড়া। ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪০ জন। এরপর রয়েছে হুগলি। সেখানে আক্রান্তের সংখ্যা ৩৭। তারপর রয়েছে নদিয়া। সেখানে আক্রান্তের সংখ্যা ৩৫।

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়া ও ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই দুই জেলায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২টি জেলার বাসিন্দার। তার মধ্যে পশ্চিম বর্ধমানে ১ জন ও কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!