Corona Cases In Bengal: সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে মৃতের সংখ্যা

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ২২ হাজার ৬৪৫। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৬৪ জন। 

Web Desk - ANB | Published : Jan 15, 2022 3:35 PM IST / Updated: Jan 15 2022, 09:07 PM IST

রাজ্যে করোনা সংক্রমণ (Daily Corona Cases) এখনও ঊর্ধ্বমুখী রয়েছে। তবে শুক্রবারের থেকে আজ সংক্রমণ অনেকটাই কম রয়েছে। তবুও ১৯ হাজারের উপরই রইল সংক্রমিতের সংখ্যা। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতর (West Bengal Health Department) প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ ১৯ হাজারের উপরেই রয়েছে। আর তার মধ্যে সবথেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা (Kolkata)। কারণ রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায়। শুধু কলকাতাতেই সংক্রমণ ৪ হাজার ছাড়িয়ে গিয়েছে। আর তার সঙ্গে পাল্লা দিয়ে অস্বাভাবিক হারে সংক্রমণ বাড়ছে দুই ২৪ পরগনা, হাওড়া (Howrah) ও হুগলিতে (Hooghly)। 

শুক্রবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ২২ হাজার ৬৪৫। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৬৪ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৩১ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ লক্ষ ৮২ হাজার ৭৬১। পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ২৯.৫২ শতাংশ। 

আরও পড়ুন- করোনা আক্রান্তের দৈনিক সংখ্যা ক্রমশই উদ্বেগ বাড়াছে, মৃতের সংখ্যা ৪০০ ছাড়াল

দৈনিক সংক্রমিতের সংখ্যা কমলেও, বেড়ে গিয়েছে দৈনিক মৃতের সংখ্যা। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ২৮ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৯ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ হাজার ১৩২ জন। রাজ্যে সুস্থতার হার আরও অনেকটা কমে গিয়েছে। শুক্রবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯১.১২ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় তা কমে দাঁড়িয়েছে ৯০.৬৮ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৫৫ হাজার ৩৭৬।

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পংয়ে। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩ জন। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৯৮, কোচবিহারে ১৩৭, দার্জিলিংয়ে ৪৭৬, জলপাইগুড়িতে ৩১৯, উত্তর দিনাজপুরে ২৭৪, দক্ষিণ দিনাজপুরে ২৪৫ ও মালদহে ৭৫৩।

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কলকাতায় (Kolkata)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৩১ জন। সংক্রমণের নিরিখে তারপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৯৬ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৮২ জন। এছাড়া হুগলিতে আক্রান্ত ১ হাজার ৭২ জন ও  হাওড়ায় ১ হাজার ৩ জন। 

আরও পড়ুন- ৪ বছর ধরে পক্ষাঘাত, COVID-19 Vaccine'ই ফিরে দিল চলাফেরার ক্ষমতা - বিস্মিত ডাক্তার মহল

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন ঝাড়গ্রামে। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৯০ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১টি জেলার বাসিন্দার। তার মধ্যে কোচবিহারে ১ জন, উত্তর দিনাজপুরে ২ জন, বীরভূমে ১ জন, পুরুলিয়ায় ২ জন, পূর্ব বর্ধমানে ১ জন, পশ্চিম বর্ধমানে ৩ জন, হাওড়ায় ২ জন, হুগলিতে ৩ জন, উত্তর ২৪ পরগনায় ১০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২ জন ও কলকাতায় ১২ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!