রাজ্যে সাড়ে ৬০০-র নিচে নামল করোনার দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনা

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮৩৫। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪১ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৫ জন।

Web Desk - ANB | Published : Feb 7, 2022 7:24 PM IST / Updated: Feb 08 2022, 01:11 AM IST

এই মুহূর্তে রাজ্যে করোনার সংক্রমণ রয়েছে নিম্নমুখী। কয়েকদিন আগেও রাজ্যে হু হু করে বাড়ছিল করোনার দৈনিক সংক্রমণ (Daily Corona Cases)। ছাড়িয়ে গিয়েছিল ২৪ হাজারের গণ্ডি। তবে এখন সংক্রমণ কম থাকায় চিকিৎসকদের অনেকটাই স্বস্তি মিলেছে। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতর (West Bengal Health Department) প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ সাড়ে ৬০০-র নিচে রয়েছে। আর তার মধ্যেও উদ্বেগ বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। কারণ রাজ্যের মধ্যে সবথেকে বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এই জেলাতেই। শুধু সেখানেই সংক্রমণ ১০০-র উপর রয়েছে। 

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৮৩৫। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪১ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৫ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ৬ হাজার ৫১৩। পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ২.৫৯ শতাংশ। 

আরও পড়ুন- দেশ জুড়ে কমছে সংক্রমণ, সুপ্রিম কোর্টে চালু হচ্ছে সরাসরি শুনানি

দৈনিক মৃত্যু

দৈনিক সংক্রমিতের সংখ্যা কমলেও উদ্বেগ বাড়াচ্ছে মৃতের সংখ্যা। গতকালের থেকে মৃতের সংখ্যা কিছুটা কম রয়েছে। রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ৩৪ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৯ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৭৪২ জন। রাজ্যে সুস্থতার হার আরও অনেকটাই বেড়ে গিয়েছে। রবিবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৮.০৬ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় তা বেড়ে দাঁড়িয়েছে ৯৮.১২ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ১৬ হাজার ৮৬৪।

আরও পড়ুন- সূচ দেখে করোনার টিকা নিতে ভয়, দেশের প্রথম সূচবিহীন টিকাকরণ শুরু বিহারে

উত্তরবঙ্গে সংক্রমিতের পরিমাণ

রাজ্যের নিরিখে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ৩৬, কোচবিহারে ২৫, দার্জিলিংয়ে ৩৩, কালিম্পংয়ে ১৬, জলপাইগুড়িতে ৩৫, উত্তর দিনাজপুরে ২৫, দক্ষিণ দিনাজপুরে ১৭ ও মালদহে ১৬।

সংক্রমিতের সংখ্যা সর্বাধিক কোন কোন জেলায়

রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ১০৫ জন। সংক্রমণের নিরিখে তারপরই রয়েছে কলকাতা। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭৫ জন। তালিকায় তার ঠিক পরেই রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫ জন। এরপর রয়েছে আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি। 

আরও পড়ুন- শীতের বিদায় বেলাতেও বৃষ্টির পূর্বাভাস রাজ্যে, ফের বাড়বে তাপমাত্রা

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন পুরুলিয়ায়। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭টি জেলার বাসিন্দার। তার মধ্যে আলিপুরদুয়ারে ১ জন, দার্জিলিংয়ে ২ জন, জলপাইগুড়িতে ৪ জন,বাঁকুড়ায় ১ জন, পশ্চিম বর্ধমানে ৪ জন, উত্তর ২৪ পরগনায় ১০ জন ও কলকাতায় ৭ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!