রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ নামল ৪০০-র নিচে, কমেছে মৃতের সংখ্যাও

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫১২। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের  পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩২০ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪ জন।

Web Desk - ANB | Published : Feb 14, 2022 7:24 PM IST / Updated: Feb 15 2022, 12:59 AM IST

রবিবারের থেকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ (Daily Corona Cases) অনেকটাই কম। গত কয়েকদিন ধরেই ঊর্ধ্বমুখী ছিল সংক্রমণ। তবে ঊর্ধ্বমুখী হলেও সংক্রমণ ১০০০-এর মধ্যেই ছিল। যা কিছুটা হলেও স্বস্তির বিষয়। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতর (West Bengal Health Department) প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা ৪০০-র নিচে রয়েছে। সংক্রমিতের সংখ্যার পাশাপাশি মৃতের সংখ্যাও গতকালের তুলনায় অনেকটা কমে গিয়েছে।  

রবিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫১২। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের (Health Department) পরিসংখ্যান অনুযায়ী, নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩২০ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৪ জন। এর ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ১১ হাজার ২২১। পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ১.২৯ শতাংশ। 

আরও পড়ুন- কমছে সংক্রমণ, ভ্যালেন্টাইনস ডে থেকে করোনা বিধিমুক্ত বিহার

দৈনিক মৃত্যু
দৈনিক সংক্রমিতের পাশাপাশি কমেছে মৃতের সংখ্যা। গতকালের থেকে মৃতের সংখ্যা কিছুটা কম। রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, মৃত্যু হয়েছিল ২৭ জনের। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৩ জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৩১৪ জন। রাজ্যে সুস্থতার হার আরও অনেকটাই বেড়ে গিয়েছে। রবিবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৮.৩৩ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় তা বেড়ে দাঁড়িয়েছে ৯৮.৩৮ শতাংশ। মোট অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ১১ হাজার ৬২৬।

আরও পড়ুন- রবিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা নিম্মগামী, তবে অস্বস্তি মৃত্যুর সংখ্যা নিয়ে

উত্তরবঙ্গে সংক্রমিতের পরিমাণ
রাজ্যের নিরিখে উত্তরবঙ্গে একদিনে সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন কালিম্পংয়ে। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন। উত্তরবঙ্গের (North Bengal) অন্য জেলাগুলির মধ্যে আলিপুরদুয়ারে আক্রান্তের সংখ্যা ১৩, কোচবিহারে ১২, দার্জিলিংয়ে ১২, জলপাইগুড়িতে ২৫, উত্তর দিনাজপুরে ৩, দক্ষিণ দিনাজপুরে ২১ ও মালদহে ৭।

সংক্রমিতের সংখ্যা সর্বাধিক কোন কোন জেলায়
রাজ্যের মধ্যে সবথেকে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায় (North 24 Parganas)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৪৯ জন। আক্রান্তের সংখ্যার নিরিখে তালিকায় ঠিক তারপরই রয়েছে নদিয়া (Nadia)। সেখানে একদিনে আক্রান্ত হয়েছেন ৪১ জন। তারপরই রয়েছে কলকাতা। সেখানে আক্রান্তের সংখ্যা ৩৪। এরপর রয়েছে জলপাইগুড়ি। সেখানে আক্রান্ত হয়েছেন ২৫ জন। 

আরও পড়ুন- গোটা শরীরকেই বিগড়ে দিতে পারে 'লং কোভিড' - বাড়ছে উদ্বেগ, সতর্ক কর বিশ্ব স্বাস্থ্য সংস্থা

দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সবথেকে কম সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন মুর্শিদাবাদ ও পুরুলিয়ায়। ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ জন করে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮টি জেলার বাসিন্দার। তার মধ্যে দার্জিলিংয়ে ১ জন, উত্তর দিনাজপুরে ২ জন, পূর্ব মেদিনীপুরে ২ জন, পূর্ব বর্ধমানে ১ জন, পশ্চিম বর্ধমানে ২ জন, হুগলিতে ২ জন, উত্তর ২৪ পরগনায় ৯ জন ও কলকাতায় ৪ জনের মৃত্যু হয়েছে। 

Share this article
click me!